Chetla: ১৫ মিনিটে ঘর ছাড়ার নোটিস, রাতেও চেতলায় চলল অবরোধ

Chetla: আদিগঙ্গার (Adiganga) পাশেই কয়েকশ পরিবারের বাস। সেখানেই বুধবার সকালে হঠাৎই পোর্টের অফিসাররা হাজির হন।

Chetla: ১৫ মিনিটে ঘর ছাড়ার নোটিস, রাতেও চেতলায় চলল অবরোধ
সিল করে দেওয়া হয়েছে বাড়ি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2022 | 10:41 AM

কলকাতা: বাড়ি ছেড়ে দেওয়ার নোটিস দেওয়াকে কেন্দ্র করে বুধবার রাত পর্যন্ত উত্তেজনা রইল চেতলায় (Chetla)। আদিগঙ্গার পাশে থাকা কয়েকশ পরিবারকে বাড়ি ছাড়তে বলা হয়েছে অবিলম্বে। আগে থেকে না জানিয়ে এভাবে নোটিস দেওয়ায় সমস্যায় পড়েছেন এলাকার বাসিন্দারা। মাত্র ১৫ মিনিট সময় দেওয়া হয়েছিল, তার মধ্যেই সমস্ত জিনিসপত্র নিয়ে বাড়ি থেকে বেরিয়ে যেতে বলা হয়েছিল তাঁদের। আর তাতেই ক্ষোভ প্রকাশ করেন ওই সব বাড়ির বাসিন্দারা। বুধবার সকাল থেকেই উত্তেজনা ছড়ায়। রাতেও সেখানে অবরোধ করেন তাঁরা।

৫০৪ নম্বর চেতলা রোডের ঘটনা। আদিগঙ্গার (Adiganga) পাশেই কয়েকশ পরিবারের বাস। সেখানেই বুধবার সকালে হঠাৎই পোর্টের অফিসাররা হাজির হন। সঙ্গে ছিল পুলিশ। পুলিশের সাহায্য নিয়ে ৫০টি পরিবারের বাড়ি সিল করে দেওয়া হয়। পোর্টের তরফ থেকে তাঁদের বলা হয়, মাত্র ১৫ মিনিট সময় দেওয়া হচ্ছে, এর মধ্যে জিনিসপত্র নিয়ে তাড়াতাড়ি বেরিয়ে যেতে হবে।

এটা পোর্টের জমি, তাই আদালতের অর্ডারে ফাঁকা করা হচ্ছে, এমনটাই জানানো হয়েছে। বলা হয়েছে, এখানে কোনও বাড়ি রাখা যাবে না। তবে স্থানীয় মানুষের বক্তব্য, পোর্টের জমি হতেই পারে, কিন্তু আগে কোনও রকম ভাবে তাঁদেরকে নোটিস দেওয়া হয়নি। এই শীতের মধ্যে হঠাৎ এসে ১৫ মিনিটের মধ্যে বেরতে বলায় রীতিমতো সমস্য়ায় পড়েছেন বাসিন্দারা। বাড়ির জিনিসপত্র রাস্তায় বের করে নিয়েছেন তাঁরা। কিন্তু যাওয়ার জায়গা নেই বলে রাত পর্যন্ত চলে বিক্ষোভ। রাস্তা অবরোধ করে রাখা হয়েছিল। পরে প্রশাসনের আশ্বাসে অবরোধ উঠে যায়।

এলাকার এক বাসিন্দারা রীতিমতো কান্নাকাটি শুরু করে দিয়েছেন। কীভাবে সাহায্য পাওয়া যায় সেই চেষ্টাই করছেন তাঁরা। তাঁদের কোনও সংস্থান হয়নি এখনও পর্যন্ত।