Protest at Bhabanipur: ভর সন্ধেয় মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে ধুন্ধুমার, আত্মহত্যার হুমকি চাকরিপ্রার্থীদের

Protest at Bhabanipur: ভর সন্ধেয় মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে ধুন্ধুমার, আত্মহত্যার হুমকি চাকরিপ্রার্থীদের
ভবানীপুরে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের

Protest at Bhabanipur: অনেক দিন ধরেই বিক্ষোভ দেখাচ্ছেন এই চাকরিপ্রার্থীরা। বৃহস্পতিবারে হাজরা মোড় থেকে তাঁরা সোজা চলে যান কালীঘাটে মমতার বাড়ির সামনে।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jan 27, 2022 | 10:47 PM

কলকাতা : ফের ভবানীপুরে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে বিক্ষোভ দেখাতে এগিয়ে যান চাকরিপ্রার্থীরা। সঙ্গে সঙ্গে ২২ জন চাকরিপ্রার্থীকে আটক করে পুলিশ। একজন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। তাঁকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এ দিন তাঁরা বিষের বোতল হাতে নিয়ে আত্মহত্যার হুমকি দিতে শুরু করেন। পুলিশের গাড়িতে তুলে নিয়ে যাওয়ার সময় তাঁরা হুমকি সুরে বলে যান, চাকরি না পেলে মৃত্যুবরণ করতেও পিছপা হবেন না তাঁরা।

হাজরা মোড় থেকে মমতার বাড়ির দিকে এগিয়ে যান বিক্ষোভকারীরা। আগেই থেকেই প্রস্তুত ছিল পুলিশ। মুখ্যমন্ত্রীর বাড়ির রাস্তার সামনে ব্যারিকেড দিয়ে পুলিশ ঘিরে রেখেছিল পুলিশ। এরপর বিক্ষোভকারীরা এগোতেই তাঁদের গাড়িতে তুলে নেয় পুলিশ।

এ দিন এসএলএসটি-র শারীরশিক্ষা ও কর্মশিক্ষা বিভাগের প্যানেলভুক্ত চাকরিপ্রার্থীরা। প্রায় তিন বছর ধরে তাঁরা আন্দোলন করছেন। চাকরিপ্রার্থীদের দাবি, আসন ফাঁকা থাকা সত্ত্বেও পাশ করা প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে না। এর আগেও তাঁদের চাকরি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আশ্বস্ত করেছিলেন বলে জানিয়েছেন তাঁরা। তারপরও কোনও সুরাহা না হওয়ায় বারবার বিক্ষোভ প্রদর্শন করছেন তাঁরা।

এর আগেও এই স্টেট লেভেল সিলেকশন টেস্ট বা এসএলএসটি চাকরিপ্রার্থীরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে কালীঘাটে বিক্ষোভ দেখিয়েছিলেন। সেখানেও চরম উত্তেজনার পরিস্থিতি তৈরি হয়েছিল। সেবারও হাজরা মোড় থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়ি যাওয়ার জন্য মিছিল করেছিলেন চাকরিপ্রার্থীরা। তাঁদের দাবি, অবিলম্বে এ বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হস্তক্ষেপ করুন।

আন্দোলনকারীরা আগেও জানিয়েছিলেন, ২০১৯ সালে প্রেস ক্লাবের সামনে গিয়ে মাননীয়া মুখ্যমন্ত্রী বলেছিলেন মেধা তালিকা থেকে কাউকে বঞ্চিত করা যাবে না। প্রয়োজনে আইন পরিবর্তন করে নেওয়া হবে। তারপর দু’ বছর পার হয়ে গেলেও, এখনও সুরাহা হয়নি। এর আগে সল্টলেকের সেন্ট্রাল পার্কেও আন্দোলন করেছেন তাঁরা।

আরও পড়ুন: Mamata on Aparupa: ‘তোমাকে ফোনে পাওয়া যায় না…’, অপরূপাকে ধমক মমতার

আরও পড়ুন: Mamata Banerjee: সংগঠনের রাশ হাতে নেবেন মমতাই, রুদ্ধদ্বার বৈঠকে বার্তা নেত্রীর

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA