RSS: ‘মোদী-মমতার রহস্য জোট রয়েছে, দু’জনের লক্ষ্য কংগ্রেস মুক্ত ভারত’, সঙ্ঘ ঘনিষ্ঠ পত্রিকার প্রতিবেদন ঘিরে তোলপাড়!

RSS Close Magazine Swastika: 'স্বস্তিকা'র প্রতিবেদনের লেখা হয়েছে, মোদী আর মমতা উভয়ের লক্ষ্যই আসলে এক। কারণ, দুজনেই কংগ্রেস মুক্ত ভারত চান। আবার এও লেখা হয়, মমতাকে দিয়েই কংগ্রেস বধ করতে চান মোদী।

RSS: 'মোদী-মমতার রহস্য জোট রয়েছে, দু'জনের লক্ষ্য কংগ্রেস মুক্ত ভারত', সঙ্ঘ ঘনিষ্ঠ পত্রিকার প্রতিবেদন ঘিরে তোলপাড়!
মোদী মমতার গোপন জোট রয়েছে বলে দাবি সঙ্ঘ ঘনিষ্ঠ পত্রিকার। অলংকরণ: অভীক দেবনাথ।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 18, 2021 | 8:52 PM

কলকাতা: একুশের বিধানসভা ভোটে মোদী-শাহের বিজয় রথ থামিয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায় যে রাজনৈতিক ভাষ্য তৈরি করেছিলেন, তা হল বিজেপির সব কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে একাই লড়ছেন তিনি। তৃণমূলের অভিযোগ, বিজেপির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যুক্ত হয়েছিল কেন্দ্রীয় বাহিনী এবং নির্বাচন কমিশনও। এদিকে বিধানসভা ভোটের পরবর্তী কয়েক মাসে কংগ্রেস নয়, বিজেপি বিরোধী মুখ হিসাবে তৃণমূলই প্রধান বলে দাবি করছেন মমতা-অভিষেকরা। এই প্রেক্ষিতে সঙ্ঘ ঘনিষ্ঠ পত্রিকা ‘স্বস্তিকা’-র এক প্রতিবেদন ঘিরে তোলপাড় রাজনৈতিক মহল। মোদী-মমতার রাজনৈতিক সম্পর্ককে ‘রহস্যজোট’ বলা হল সেখানে। অন্য কোনও বিরোধী দলের বক্তব্য নয়, এই কথা প্রকাশিত হয়েছে RSS-এর মুখপত্র ‘স্বস্তিকা’য়!

“মোদী-মমতার রহস্য জোটে ফেঁসে’ সব দল, ভাঙন বিরোধী শিবিরে” শীর্ষক এই প্রতিবেদন শুরু হয়েছে বাংলার শিল্প সম্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আমন্ত্রণ জানানোর কথা তুলে ধরে। আর এ নিয়ে প্রতিবেদনে দাবি করা হয়েছে, এর ফলেই বিরোধী শিবির ভাগ হয়ে গিয়েছে। লেখা হয়েছে, “মোদী বিরোধী ১৬টি রাজনৈতিক দল একদিকে। নেতৃত্বে কংগ্রেস। অন্যদিকে মমতা… ”। আবার প্রতিবেদনের আরেক জায়গায় লেখা হয়েছে, মোদী আর মমতা উভয়ের লক্ষ্যই আসলে এক। কারণ, দুজনেই কংগ্রেস মুক্ত ভারত চান। আবার এও লেখা হয়, মমতাকে দিয়েই কংগ্রেস বধ করতে চান মোদী।

সঙ্ঘ ঘনিষ্ঠ সাপ্তাহিক পত্রিকা ‘স্বস্তিকা’র এই প্রতিবেদন ঘিরে তোলপাড় রাজনৈতিক মহল। কেন্দ্রীয় স্তরে কংগ্রেসকে বধ করতে মমতাকে হাতিয়ার করেছেন মোদী। এদিকে এ নিয়ে প্রতিক্রিয়ায় কংগ্রেসের রাজ্যসভার সাংসদ প্রদীপ ভট্টাচার্যের মুখে যেন এই প্রতিবেদনের কথার অনুরণন। তাঁর কথায়, “মোদী ও মমতার সঙ্গে গোপন সমঝোতা হয়ে গেছে। কে কখন কখন লিক করে যাচ্ছে… উভয়ের একটা লক্ষ্য, কংগ্রেস কে ভেঙে চুরমার করে দাও। কংগ্রেসকে খতম করা মোদী ও মমতার দু’জনের একই লক্ষ্য!” তিনি আরও যোগ করেন, “স্বস্তিকা’ একদম ঠিক লিখছে। ওদের বুকের পাটা আছে। তাই ওরা সত্যটা লিখেছে। রাজ্য ও জাতীয় বিজেপির তরফে কেউ কোনও আপত্তি করেনি। কারণ, ওরাও বুঝে গেছে ম্যাচ ফিক্সিং চলছে।”

যদিও এই প্রতিবেদনকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ ঘাসফুল শিবির। তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের কটাক্ষ, “জানি না এসব কারা লেখে! মমতাই বিজেপি-র বিরুদ্ধে প্রধান মুখ।”

প্রসঙ্গত, এই প্রথম নয়, বিধানসভা ভোটের পর স্বস্তিকার এক প্রতিবেদন নিয়ে বেশ আলোড়ন পড়ে। এর মধ্যে একটি প্রবন্ধে রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটে নরেন্দ্র মোদী ও অমিত শাহের ম্যাজিকের উপর নির্ভর করার প্রবণতা কমানোর বিষয়ে জোরদার সওয়াল করেছিলেন। স্বপন লেখেন, দলের রাজ্য শাখার অভ্যন্তরীণ গোষ্ঠীদ্বন্দ্বই উপনির্বাচনে আশানুরূপ ফলের পথে বাধা হয়ে দাঁড়িয়েছে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের প্রচারে ফের মোদী-শাহের উপর নির্ভর করলে ভরাডুবি হবে বলেও প্রবন্ধে রাজ্য শাখাকে সাবধান করেছিলেন রাজ্যসভার সাংসদ।

আরও পড়ুন: CBI arrested Burdwan Municipal Chairperson in Chit Fund Case: ফের আদালতে হাজিরা প্রণবের, হেফাজতে রেখে তদন্তে তত্‍পর CBI