Sheikh Sahajahan: শাহজাহানের স্ত্রীকে প্রায় ১১ ঘণ্টা বসিয়ে প্রশ্নবাণ ইডির, খোঁজ চলছে এই ‘গোপন’ তথ্যের

Sandeshkhali: একা নয়, সঙ্গে নিজের আইনজীবীকে নিয়ে ইডির অফিসে হাজিরা দিতে যান শাহজাহানের স্ত্রী। সকাল ১০টা নাগাদ ঢোকেন ইডির অফিসে। প্রায় ১১ ঘণ্টা ধরে চলে জিজ্ঞাসাবাদের পর্ব, শেষে রাত ৯ টা নাগাদ ইডির অফিস থেকে বেরিয়ে যান তসলিমা বিবি। সূত্রের খবর, মূলত শাহজাহানের সম্পত্তি সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্যই এদিন ইডির অফিসে তলব করা হয়েছিল তাঁর স্ত্রীকে।

Sheikh Sahajahan: শাহজাহানের স্ত্রীকে প্রায় ১১ ঘণ্টা বসিয়ে প্রশ্নবাণ ইডির, খোঁজ চলছে এই 'গোপন' তথ্যের
শেখ শাহজাহানImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 08, 2024 | 11:39 PM

কলকাতা: সন্দেশখালিতে ইডির উপর হামলার ঘটনায় গ্রেফতার শেখ শাহজাহানের স্ত্রীকে এবার জিজ্ঞাসাবাদ এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। সোমবার সকালে শেখ শাহজাহানের স্ত্রী তসলিমা বিবিকে ইডির দফতরে তলব করা হয়েছিল। একা নয়, সঙ্গে নিজের আইনজীবীকে নিয়ে ইডির অফিসে হাজিরা দিতে যান শাহজাহানের স্ত্রী। সকাল ১০টা নাগাদ ঢোকেন ইডির অফিসে। প্রায় ১১ ঘণ্টা ধরে চলে জিজ্ঞাসাবাদের পর্ব, শেষে রাত ৯ টা নাগাদ ইডির অফিস থেকে বেরিয়ে যান তসলিমা বিবি। সূত্রের খবর, মূলত শাহজাহানের সম্পত্তি সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্যই এদিন ইডির অফিসে তলব করা হয়েছিল তাঁর স্ত্রীকে।

উল্লেখ্য, রেশন দুর্নীতি মামলায় ইতিমধ্যেই ইডির হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা উত্তর ২৪ পরগনা জেলার দাপুটে তৃণমূল নেতা জ্যোতিপ্রিয় মল্লিকের। গত ৫ জানুয়ারি এই শেখ শাহজাহানের বাড়িতেও ইডি হানা দিয়েছিল রেশন দুর্নীতির তদন্তেই। সেদিনই এক তীব্র জনরোষের মধ্যে পড়তে হয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসারদের। আর তারপর থেকেই দীর্ঘদিন এলাকা থেকে বেপাত্তা থাকার পর গ্রেফতার হয়েছেন শেখ শাহজাহান।

প্রসঙ্গত, সন্দেশখালির ‘বাঘ’ শেখ শাহজাহানের বিরুদ্ধে ইতিমধ্য়েই বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য এসেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে। কিছুদিন আগেই ইডির আইনজীবী আদালতে দাবি করেছিলেন, ওই এলাকায় একটি সিন্ডিকেট চলছিল এবং সেটির মাস্টারমাইন্ড ছিলেন এই শাহজাহান। কীভাবে কালো টাকা সাদা করা হত, সেই ব্যাখ্যাও আদালতে দিয়েছিল কেন্দ্রীয় এজেন্সির আইনজীবী। আর এবার শেখ শাহজাহানের সম্পত্তির হিসেব নিকেশের বিষয়ে আরও বিশদে তথ্য জোগাড় করতে আসরে নেমেছে ইডি। সেই সূত্র ধরেই এদিন শাহজাহানের স্ত্রীকে ইডির অফিসে ডাকা হয়েছিল বলে খবর।