Sayantika And Reyat Hossain’s Oath: আজই সায়ন্তিকা-রেয়াতের ‘হেস্তনেস্ত’, দড়ি টানাটানিতে জিতবে কে? জানা যাবে দুপুর ২টোয়

Sayantika Banerjee: আজ প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল শপথ নিয়ে দীর্ঘদিনের জটিলতা কাটতে পারে। শাসক দলের মুখ্য সচেতকের ঘরে বসে প্রয়োজনীয় কাগজ পত্র এ স্বাক্ষর করতে দেখা যায় সায়ন্তিকা ও রেয়াত হোসেনকেই । তবে প্রথম দিকে কার্যত বেঁকে বসে ডেপুটি স্পিকার।

Sayantika And Reyat Hossain's Oath: আজই সায়ন্তিকা-রেয়াতের 'হেস্তনেস্ত', দড়ি টানাটানিতে জিতবে কে? জানা যাবে দুপুর ২টোয়
আজই শপথ নেবেন সায়ন্তিকারাImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2024 | 1:58 PM

কলকাতা: একমাস হয়ে গিয়েছে। শপথ নিতে পারেনি তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও রেয়াত হোসেন সরকার। অবশেষে কাটতে চলছে সেই জট। শুক্রবারই শপথ বাক্য পাঠ করবেন জয়ী তৃণমূল প্রার্থীরা।  ডেপুটি স্পিকার আশীস বন্দ্যোপাধ্যায়কে শপথবাক্য পাঠ করানোর দায়িত্ব দিয়েছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। সূত্রের খবর, দুপুর দু’টো নাগাদ তাঁদের শপথ বাক্য পড়াতে পারেন ডেপুটি স্পিকার আশীস বন্দ্যোপাধ্যায়।

আজ প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল শপথ নিয়ে দীর্ঘদিনের জটিলতা কাটতে পারে। শাসক দলের মুখ্য সচেতকের ঘরে বসে প্রয়োজনীয় কাগজ পত্র এ স্বাক্ষর করতে দেখা যায় সায়ন্তিকা ও রেয়াত হোসেনকেই । তবে প্রথম দিকে কার্যত বেঁকে বসে ডেপুটি স্পিকার। তাঁর বক্তব্য ছিল, যেহেতু স্পিকার রয়েছেন সেই কারণে তাঁর পক্ষে এই শপথ গ্রহণ করানো বাঞ্ছনীয় হবে না। তার উপর এই মুহূর্তে বিধানসভায় অধিবেশন চলছে। উপস্থিত রয়েছেন খোদ স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। ডেপুটি স্পিকারের বক্তব্য, স্পিকারের হাতেই শপথ হওয়া বেশি উজ্জ্বল। আশীস বন্দ্যোপাধ্যায়ের পরিষ্কার বক্তব্য, ‘স্পিকার রয়েছে। ফলে আমার পক্ষে শপথ পাঠ করানো উচিত হবে না।’ তাই শপথ নিশ্চিত হলেও কে সায়ন্তিকা-রেয়াতদের শপথবাক্য পাঠ করাবেন তা নিয়ে ধোঁয়াশা রয়েই গিয়েছে। তবে মনে করা হয়েছে, যেহেতু রাজ্যপাল ডেপুটি স্পিকারকে দায়িত্ব দিয়েছেন শপথবাক্য পাঠে সেই কারণে তিনিই শপথ নেওয়াতে পারেন বলেই অনুমান।

উল্লেখ্য, শপথবাক্য পাঠ নিয়ে রাজ্য-রাজভবনের সঙ্গে জটিলতা ক্রমেই বাড়ছিল। সায়ন্তিকা ও রেয়াতদের দাবি ছিল তাঁরা বিধানসভায় শপথবাক্য পাঠ করতে চান। রাজ্যপাল যে সেখানে এসেই তাঁদের শপথবাক্য পাঠ করান। এই নিয়ে রাজভবন ও জয়ী তৃণমূল প্রার্থীদের মধ্যে একাধিকবার চিঠি চালাচালিও হয়। রাজ্যপাল নিজের পাঠানো চিঠিতে একদম লিস্ট ধরে ধরে জানিয়ে দেন কারা-কারা রাজভবনে গিয়ে শপথবাক্য পাঠ করেছেন। নাম উল্লেখ করেন মুখ্যমন্ত্রীরও। তবে তারপরও জটিলটা কাটছিল না। অবশেষ সেই সব জল্পনার অবসান হতে চলেছে আজ।