Asansol: বালির গাড়ি আটকে ‘কেস খেয়ে গেলেন’ তৃণমূল নেতা

Asansol: জামুড়িয়া পুলিশের বিরুদ্ধে পাল্টা অভিযোগ তুলে নিজেদের দলীয় পদ এবং সরকারি পদ থেকে পদত্যাগের হুঁশিয়ারি দিয়েছে জামুড়িয়ার পরাসিয়া পঞ্চায়েতের প্রধান, উপপ্রধান, সমিতির সদস্যরা। তাঁদের বক্তব্য, অবৈধ এবং দূষিত বালি মাটি পরিবহন তাঁরা আটকে দিয়েছেন মানুষের স্বার্থে। কিন্তু পুলিশ কাজ করছে ওই প্রাইভেট সংস্থার হয়ে।

Asansol: বালির গাড়ি আটকে 'কেস খেয়ে গেলেন' তৃণমূল নেতা
তোলাবাজির অভিযোগ Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2024 | 11:44 AM

আসানসোল : ইসিএলের খনি ভরাট করার জন্য প্রয়োজন বালি। বরাত পাওয়া প্রাইভেট সংস্থার বালির গাড়ি অবৈধ, এই অভিযোগ তুলে বালি গাড়ি আটকে দিয়ে বিপাকে পড়েছেন জামুড়িয়ার তৃণমূল নেতা তথা পূর্ত কর্মাধ্যক্ষ। সরকারি কাজে বাধার অভিযোগের প্রেক্ষিতে গ্রেফতার হয়েছে দুই তৃণমূল নেতা। সংস্থার তরফে কর্মাধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে তোলাবাজির। জামুড়িয়া পুলিশের বিরুদ্ধে পাল্টা অভিযোগ তুলে নিজেদের দলীয় পদ এবং সরকারি পদ থেকে পদত্যাগের হুঁশিয়ারি দিয়েছে জামুড়িয়ার পরাসিয়া পঞ্চায়েতের প্রধান, উপপ্রধান, সমিতির সদস্যরা। তাঁদের বক্তব্য, ‘অবৈধ’ এবং দূষিত বালি মাটি পরিবহন তাঁরা আটকে দিয়েছেন মানুষের স্বার্থে। কিন্তু পুলিশ কাজ করছে ওই প্রাইভেট সংস্থার হয়ে।

ইসিএলের কাজে বাধা দেওয়া ও তোলাবাজির অভিযোগ উঠেছে জামুড়িয়া ব্লকের জামুড়িয়া পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ তৃণমূল কংগ্রেসের নেতা উদীপ সিংয়ের বিরুদ্ধে। ইসিএলের কুনুস্তোরিয়া এরিয়ার পরাশিয়া গ্রুপ অফ মাইনসের এজেন্ট মধুসূদন সিং ও ইসিএলের টেন্ডার পাওয়া একটি বেসরকারি সংস্থার তরফে পিওবি(প্রসেস ওভার বার্ডেন)প্ল্যান্টের ইনচার্জ অসীম চক্রবর্তীর অভিযোগের ভিত্তিতে জামুড়িয়া থানার পুলিশ ইতিমধ্যেই অভিযুক্ত উদীপ সিং ও তার ৬ সঙ্গী-সহ পঁচিশ জনের বিরুদ্ধে  একটি এফআইআর করেছে। শনিবার রাতে তাঁদের মধ্যে  রঘুপদ মণ্ডল ও মলয় মণ্ডল নামে দুজনকে পুলিশ গ্রেফতার করেছে।

পুলিশ অ্যাকশন নিতেই জামুড়িয়া ব্লকের পরাশিয়া গ্রামে সাংবাদিক সম্মেলনে করে তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল নেতা কর্মাধ্যক্ষ উদীপ সিং। পাল্টা তিনিও জামুড়িয়া থানার ওসি রাজশেখর মুখোপাধ্যায়, ইসিএল ও  বেসরকারি সংস্থার আধিকারিককে আক্রমণ করেন। তাঁর বক্তব্য, “আমি জামুড়িয়া এলাকায় মাটি ও বালির বেআইনি কারবার বন্ধে সক্রিয় ভূমিকা নেওয়ায় আমার বিরুদ্ধে মিথ্যা এফআইআর করা হয়েছে।”

উদীপ সিং জানিয়েছেন, দল পাশে না দাঁড়ালে এই ঘটনার বিরুদ্ধে সবাইকে নিয়ে ধর্নায় বসবেন তিনি। দলের ঊর্ধ্বতন নেতৃত্বকে বিষয়টি জানিয়েছেন বলেও জানান তিনি। অন্যদিকে, দায় এড়িয়ে তৃণমূল কংগ্রেসের জামুরিয়া বিধায়ক হরেরাম সিং বলেন, “খোঁজ নিয়ে দেখব। বিষয়টি জানা নেই।”

পাণ্ডবেশ্বর প্রাক্তন বিধায়ক বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি বলেন,  “তৃণমূলে যাঁরা থাকেন, তাঁরা স্বাধীনভাবে থাকতে পারেন না, বা তাঁদের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করার অধিকারও নেই। কারণ জামুরিয়া সমস্ত কিছুই আসানসোলের তৃণমূল নেতৃত্ব দ্বারা পরিচালিত হয়। তাই অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করলেও দলের তরফ থেকে ও পুলিশ প্রশাসন থেকে অভিযোগের কাঠগড়ায় তোলা তোলা হবে উদীপকেই।”

প্রসঙ্গত, একটি বেসরকারি কোম্পানি ইসিএলের বেলবাঁধ কোলিয়ারিতে পিওবি (বিশেষ ধরণের মাটি বালি) সরবরাহের বরাত পেয়েছে। গত ২৮ ও ২৯ জুন সেই বালি বোঝাই ট্রাক আটকে, চালক ও মুন্সিকে মারধর করার অভিযোগ উঠে উদীপ সিং ও তাঁর দলবলের বিরুদ্ধে। সংস্থার তরফে পাল্টা  অভিযোগ করা হয়েছে উদিত সিং লরি পিছু পাঁচ হাজার টাকা করে দাবি করছিলেন। এই টাকা দেওয়া হয়নি বলে কেন্দ্রীয় সরকারের প্রকল্প আটকে গিয়েছে।