Kazi Nazrul University: ‘ছাত্র ভর্তির টাকা উকিলকে দিচ্ছে’, ছাত্র বিক্ষোভ কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে

Kazi Nazrul University: রাজ্যের ১১টি বিশ্ববিদ্যালয়ে আচার্য তথা রাজ্যপাল সিভি আনন্দ বোসের নির্দেশে উপাচার্য নিয়োগ হয়। উপাচার্যদের দায়িত্ব দেন আচার্য তথা রাজ্যপাল। দেবাশিস বন্দ্যোপাধ্যায়েরও নাম ছিল সেই তালিকায়। তিনি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের অন্তর্বর্তীকালীন উপাচার্য হিসাবে যোগ দেন।

Kazi Nazrul University: 'ছাত্র ভর্তির টাকা উকিলকে দিচ্ছে', ছাত্র বিক্ষোভ কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে
কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে ছাত্র বিক্ষোভ।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2024 | 4:02 PM

আসানসোল: আচার্য, উপাচার্যের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে ছাত্র বিক্ষোভ। সোমবার উপচার্যের বিরুদ্ধে আন্দোলনে নামল তৃণমূল ছাত্র পরিষদ। তালা ঝুলিয়ে দেওয়া হয় উপচার্য দেবাশিস বন্দোপাধ্যায় ও রেজিস্ট্রার চন্দন কোনারের অফিসের বাইরে। যদিও দু’জনই সে সময় বিশ্ববিদ্যালয়ে ছিলেন না।

রাজ্যের ১১টি বিশ্ববিদ্যালয়ে আচার্য তথা রাজ্যপাল সিভি আনন্দ বোসের নির্দেশে উপাচার্য নিয়োগ হয়। উপাচার্যদের দায়িত্ব দেন আচার্য তথা রাজ্যপাল। দেবাশিস বন্দ্যোপাধ্যায়েরও নাম ছিল সেই তালিকায়। তিনি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের অন্তর্বর্তীকালীন উপাচার্য হিসাবে যোগ দেন।

তাঁর বিরুদ্ধেই অভিযোগ তৃণমূল ছাত্র পরিষদের। তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি অভিনব মুখোপাধ্যায় বলেন, “আন্দোলন তো চলবেই। এটা ছাত্রদের অস্তিত্বের লড়াই। ভিসি, রাজ্যপাল যাঁরা পদে আছেন, তাঁরা ক্ষমতা প্রদর্শন করছেন ছাত্রদের উপর। ক্ষমতার অপব্যবহার করছেন। ছাত্ররা টাকা দিয়ে এখানে ভর্তি হয়, অথচ সেই টাকায় এরা কেসের খেলা খেলছে। একপক্ষ কেস করছে, আরেকপক্ষ বিশ্ববিদ্যালয় থেকে টাকা নিয়ে উকিলকে দিয়ে দিচ্ছে। ছাত্রদের টাকা যদি মামলায় দেওয়া হয়, বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কোথা থেকে হবে? এদের লক্ষ্য বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন নয়, ক্ষমতায় টিকে থাকাটাই আসল লক্ষ্য। তারই বিরুদ্ধে প্রতিবাদ।”