শুরু মেট্রোর সুড়ঙ্গের কাজ, ১৯ জানুয়ারি পর্যন্ত বন্ধ শিয়ালদহ উড়ালপুল

সায়নী জোয়ারদার

সায়নী জোয়ারদার |

Updated on: Jan 16, 2021 | 10:43 AM

আগামী কয়েকদিন শুধু বাস,ট্যাক্সি কিংবা প্রাইভেট গাড়িই নয়, পণ্যবাহী যান চলাচলও বিশেষভাবে নিয়ন্ত্রণ করা হবে।

শুরু মেট্রোর সুড়ঙ্গের কাজ, ১৯ জানুয়ারি পর্যন্ত বন্ধ শিয়ালদহ উড়ালপুল
ফাইল ছবি


কলকাতা: ফের শুরু হয়েছে মেট্রোর সুড়ঙ্গের কাজ। এর জেরে শুক্রবার রাত থেকে আগামী ১৯ জানুয়ারি ভোর পর্যন্ত বন্ধ থাকছে শিয়ালদহ উড়ালপুল। কলকাতা ট্রাফিক পুলিসের তরফে জানানো হয়েছে, এই তিনদিন উত্তর-দক্ষিণে এজেসি বোস রোড ধরে যাতায়াত করা যাবে না। শহরের উত্তর থেকে যে গাড়িগুলি মৌলালির দিকে আসবে, তাদের মানিকতলা, রাজাবাজার অথবা মহাত্মা গান্ধী রোড হয়ে যেতে হবে।

শহরের দক্ষিণ দিক থেকে শিয়ালদহগামী গাড়ি উড়ালপুলের দক্ষিণ ঢাল বরাবর গিয়ে বেলেঘাটা রোডের দিকে যেতে পারবে। অন্যদিকে মৌলালি থেকে যে সমস্ত গাড়ি রাজাবাজারের দিকে যাবে তাদের ধর্মতলা হয়ে যেতে হবে। এসএন ব্যানার্জি রোড হয়ে চিত্তরঞ্জন অ্যাভিনিউ দিয়েও গাড়ি ঘোরানো হবে।

আরও পড়ুন: করোনা-যুদ্ধে নতুন ভোর, আজ থেকেই শুরু ভ্যাকসিনেশন

পাশাপাশি এপিসি রোড, এমজি রোড, কলেজ স্ট্রিট, বিধান সরণি, রফি আহমেদ কিদওয়াই রোড, লেনিন সরণি বরাবর ট্রাম চলাচলও বন্ধ থাকবে। শনিবার ও রবিবার তুলনামূলক গাড়ির চাপ কম থাকে। কিন্তু সোমবার সপ্তাহের শুরুর দিন গাড়ির চাপ বাড়বে। সেক্ষেত্রে দিনের ব্যস্ত সময় পরিস্থিতি বিচার করে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়া হবে বলে কলকাতা ট্রাফিক পুলিসের তরফে জানানো হয়েছে। তবে জরুরি পরিস্থিতিতে অ্যাম্বুল্যান্স ও দমকলের গাড়ি উড়ালপুল ব্যবহারে ছাড় পাবে।

এদিকে শিয়ালদহ উড়ালপুল বন্ধ থাকায় আমহার্স্ট স্ট্রিট, বিবি গাঙ্গুলি স্ট্রিট, কলেজ স্ট্রিট, নির্মলচন্দ্র স্ট্রিট, এসএন ব্যানার্জি রোড, ক্রিক রো এবং মহাত্মা গান্ধী রোডের দু’ধারে গাড়ি পার্কিংও বন্ধ রাখছে কলকাতা পুলিস। আগামী কয়েকদিন শুধু বাস, ট্যাক্সি কিংবা প্রাইভেট গাড়িই নয়, পণ্যবাহী যান চলাচলও বিশেষভাবে নিয়ন্ত্রণ করা হবে এই পথে।


Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla