Seikh Shahjahan: শাহজাহান কি আরও দুই মন্ত্রীর নাম বলল? কোর্টে সাংঘাতিক দাবি ইডির

Sandeshkhali: এখানেই শেষ নয়, শাহজাহানের দুর্নীতির টাকা অস্ত্র ব্যবসাতে খাটানো হত বলেও ইডি সূত্রে খবর। কালো টাকা ঘুরিয়ে অস্ত্র ব্যবসা করা হতো বলেও অভিযোগ করা হয়েছে বিশেষ ইডি আদালতে। শাহজাহানের পরিবারও একাধিক বিষয় স্বীকার করেছে বলে সূত্রের খবর।

Seikh Shahjahan: শাহজাহান কি আরও দুই মন্ত্রীর নাম বলল? কোর্টে সাংঘাতিক দাবি ইডির
শেখ শাহজাহান। Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 29, 2024 | 3:24 PM

কলকাতা: আদালতে বিস্ফোরক ইডি। শুধু জ্যোতিপ্রিয় মল্লিকই নয়, শেখ শাহজাহানের দুর্নীতির টাকা রাজ্যের আরও দুই মন্ত্রীর কাছে গিয়েছে বলে অভিযোগ তুলেছে তারা। আদালতে এ বিষয়ে জানিয়েছেও। সূত্রের খবর, ইডি আদালতে জানিয়েছে, রাজ্য সরকার ও স্থানীয় পঞ্চায়েতের বিভিন্ন কাজের টেন্ডার বেআইনিভাবে পাইয়ে দেওয়া হয়েছে শাহাজান ও তাঁর অনুগামীদের।

এখানেই শেষ নয়, শাহজাহানের দুর্নীতির টাকা অস্ত্র ব্যবসাতে খাটানো হত বলেও ইডি সূত্রে খবর। কালো টাকা ঘুরিয়ে অস্ত্র ব্যবসা করা হতো বলেও অভিযোগ করা হয়েছে বিশেষ ইডি আদালতে। শাহজাহানের পরিবারও একাধিক বিষয় স্বীকার করেছে বলে সূত্রের খবর।

ইডির আইনজীবী অভিযোগ করেন, ইডির নজরে রাজ্যের আরও ২-৩ জন মন্ত্রী রয়েছে। তদন্তে উঠে এসেছে, সন্দেশখালিতে জমি দখল করে যে দুর্নীতি করা হয়েছে তার টাকা প্রভাবশালীদের হাতেও গিয়েছে। আর সে কারণেই ইডি শাহজাহানের জামিনের বিরোধিতা করেছে।

কিছুদিন আগেই সন্দেশখালি থেকে যে বিপুল পরিমাণে অস্ত্র পাওয়া গিয়েছে, এদিন ইডির আইনজীবী আদালতে সে বিষয়েও বলেন। তিনি বলেন, তদন্তে আগেই তাঁরা জানতে পারেন, অস্ত্র ব্যবসাতেও টাকা খাটানো হয়েছে। এবার সন্দেশখালির গ্রাম থেকে অস্ত্র উদ্ধার বিষয়টি আরও জোরাল করল। শাহজাহানের ভাই শেখ সিরাজুদ্দিন একজন চিকিৎসকের আশ্রয়ে রয়েছে বলেও অভিযোগ আনা হয়েছে।

১৩ মে অবধি জেল হেফাজতে শেখ শাহজাহান, আলমগির, শিবু হাজরা ও দিদার বক্স মোল্লার। অন্যদিকে এদিনই বসিরহাট আদালতে আসে সিবিআইয়ের একটি দল। বিশাল ব্যাগ, তথ্য নিয়ে ভিতরে ঢোকে তারা। সূত্রের খবর, দু’দিন আগে সন্দেশখালি থেকে উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্র নিয়ে বসিরহাট কোর্টে হাজির হয় সিবিআই।