বিনীত গোয়েলকে সরানো হোক, মমতাকে অবিলম্বে মন্ত্রিসভার বৈঠক ডাকতে বললেন রাজ্যপাল: সূত্র

Governor CV Ananda Bose-CM Mamata Banerjee: রবিবারই রাজ্যপাল সিভি আনন্দ বোস আরজি কর কাণ্ড নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অবিলম্বে জরুরি বৈঠক ডাকার নির্দেশ দেন। তিলোত্তমার বিচার চেয়ে জনগণের দাবি নিয়ে আলোচনা করার পরামর্শ দেন তিনি।

বিনীত গোয়েলকে সরানো হোক, মমতাকে অবিলম্বে মন্ত্রিসভার বৈঠক ডাকতে বললেন রাজ্যপাল: সূত্র
মুখ্যমন্ত্রীকে মন্ত্রিসভার বৈঠক ডাকতে বললেন রাজ্যপাল। Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 09, 2024 | 7:54 AM

কলকাতা: আরজি কর কাণ্ডের আবহে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অবিলম্বে মন্ত্রিসভার বৈঠক ডাকতে বললেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সূত্রের খবর, পুলিশের ভূমিকা নিয়ে জনগণের ক্ষোভের কথা স্মরণ করিয়ে রাজ্য়পাল অবিলম্বে পুলিশ কমিশনার পদ থেকে বিনীত গোয়েলকে সরিয়ে দেওয়ার কথা বলেছেন।

আরজি কর আবহে উত্তাল রাজ্য। আজ এক মাস পূর্ণ হল চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনার। তিলোত্তমার বিচার চেয়ে প্রতিদিনই পথে নামছেন সাধারণ মানুষ। এর মধ্যে একাংশের বড় ক্ষোভ জমেছে কলকাতা পুলিশের বিরুদ্ধে। আরজি কর হাসপাতালে চিকিৎসককে সুরক্ষা দিতে ব্যর্থতা, তদন্তের গতিপ্রকৃতি এবং ১৪ অগস্ট রাত দখলের সময় আরজি কর হাসপাতালে দুষ্কৃতীদের ভাঙচুরের ঘটনায় কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে পুলিশকেই। চিকিৎসকরাও দাবি তুলেছেন পুলিশ কমিশনার পদ থেকে বিনীত গোয়েলের ইস্তফার। এবার কার্যত সেই সুর রাজ্যপাল সিভি আনন্দ বোসের গলাতেও।

পিটিআই সূত্রে খবর, রবিবারই রাজ্যপাল সিভি আনন্দ বোস আরজি কর কাণ্ড নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অবিলম্বে জরুরি বৈঠক ডাকার নির্দেশ দেন। তিলোত্তমার বিচার চেয়ে জনগণের দাবি নিয়ে আলোচনা করার পরামর্শ দেন তিনি। এমন এক নক্কারজনক ঘটনায় রাজ্য সরকার দায় এড়াতে পারে না এবং রাজ্যে যা হচ্ছে, তা নিয়ে চুপ থাকতে পারে না বলেও জানিয়েছেন রাজ্যপাল।

এই খবরটিও পড়ুন

শুধু তিলোত্তমার বিচারই নয়, জনগণ যে পুলিশ কমিশনার পদ থেকে বিনীত গোয়েলের ইস্তফার দাবি করেছে, তা নিয়েও রাজ্য সরকারের সিদ্ধান্ত নেওয়া উচিত বলেই জানিয়েছেন রাজ্যপাল। এমনটাই পিটিআই সূত্রে খবর।  জানা গিয়েছে, রাজ্যপাল বলেছেন যে রাজ্যের সংবিধান ও আইন মেনেই চলা উচিত। এই ধরনের আচরণ করা যায় না। পুলিশ কমিশনারকে অপসারণের যে দাবি তুলেছে জনগণ, তার জবাব দিতেই হবে।

রাজ্যপালের নির্দেশ মেনে মুখ্যমন্ত্রী মন্ত্রিসভার বৈঠক ডাকেন কি না, তাই-ই এখন দেখার।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)