Sujan on Suvendu Adhikari: ‘ঠিক করছেন বিরোধী দলনেতা’, শুভেন্দুর কাজকে সমর্থন সুজনের

Sujan on Suvendu Adhikari: শুক্রবারই নিজের সোশ্যাল মিডিয়া পেজে মেইল আইডি প্রকাশ করেন শুভেন্দু অধিকারী। আবেদন করেন, অনিয়মের কথা জানতে পারলেই, তাঁকে যেন জানানো হয়।

Sujan on Suvendu Adhikari: 'ঠিক করছেন বিরোধী দলনেতা', শুভেন্দুর কাজকে সমর্থন সুজনের
শুভেন্দুকে সমর্থন সুজনের
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2022 | 12:39 AM

কলকাতা : পঞ্চায়েত ভোট যতই এগিয়ে আসছে, সরগরম হচ্ছে বাংলার রাজনীতি। তৃণমূল বনাম শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) লড়াইও প্রকট হচ্ছে ক্রমশ। সরকারের বিরুদ্ধে একের পর এক তোপ দাগছেন বিরোধী দলনেতা। জবাব দিতে পিছপা হচ্ছে না শাসক দলও। তবে বিরোধী দলনেতার সঠিক কাজ করছেন বলে মন্তব্য করলেন বাম নেতা  সুজন চক্রবর্তী (Sujan Chakraborty)। অনিয়ম হলে জানানোর জন্য শুভেন্দু অধিকারী যেভাবে নিজের মেইল আইডি প্রকাশ করেছেন, সেই উদ্যোগকে কার্যত বাহবা দিলেন সুজন। তাঁর দাবি, বিরোধী দলনেতা হিসেবে ঠিক কাজই করছেন শুভেন্দু। এই প্রবণতা যাতে বজায় থাকে, সেই বার্তাও দিয়েছেন বিজেপি বিধায়ককে। শনিবার সাংবাদিক বৈঠকে এমনই মন্তব্য করেছেন সুজন। মুখ খুলেছেন, অভিষেক-শুভেন্দু দ্বৈরথ নিয়েও।

শুক্রবারই নিজের সোশ্যাল মিডিয়া পেজে মেইল আইডি প্রকাশ করেন শুভেন্দু অধিকারী। আবেদন করেন, অনিয়মের কথা জানতে পারলেই, তাঁকে যেন জানানো হয়। কোন অনিয়ম? শুভেন্দুর অভিযোগ, কেন্দ্রের প্রকল্পে বাংলার নাম ব্যবহার করা হচ্ছে। তিনি দাবি করেছেন, কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রকের টাকায় যে সব রাস্তা তৈরি হচ্ছে, তার পাশে প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা লিখে দিতে হবে। সাংসদকে দিয়েই উদ্বোধন করাতে হবে। এই ধরনের অনিয়ম দেখলেই যাতে তাঁকে জানানো হয়, সেই আর্জিই করেছেন শুভেন্দু।

শনিবার প্রসঙ্গ উত্থাপন করা হলে, সুজন চক্রবর্তী বলেন, ‘ঠিকই করছেন। এটাই বিরোধী দলনেতার কাজ। সরকারের কোথায় কী ভুল হচ্ছে, সেটা ধরিয়ে দেওয়া বিরোধী দলনেতার কাজ।’ সুজন আরও উল্লেখ করেন, তৃণমূলও কেন্দ্রে বিজেপির বিরোধী। তাই দিল্লিতে বিজেপির কী ভুল হচ্ছে, সেটা দেখিয়ে দেওয়া তৃণমূলের কাজ। কিন্তু, তৃণমূল সেটা সব সময় করে না বলে মন্তব্য করেছেন সুজন। তিনি চান, বিরোধী দলনেতা এভাবে ভুল ধরানোর কাজ যেন করে যান।

সম্প্রতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শুভেন্দুর তরজা চরমে উঠেছে। সেই প্রসঙ্গে সুজন বলেন, ‘যে গড়নে শুভেন্দু বড় হয়েছেন, সেই গড়নেই অভিষেক বড় হচ্ছেন।’ দুজনেই যুব সভাপতি ছিলেন। তাই তাঁদের দ্বন্দ্ব লোক দেখানো বলেই মনে করেন সুজন।

সুজনের মন্তব্য প্রসঙ্গে তৃণমূল বিধায়ক তাপস রায় বলেন, এর থেকেই স্পষ্ট হয়ে যাচ্ছে রাম-বামের তত্ত্ব। সেই সঙ্গে তিনি এও দাবি করেন, অভিযোগ থাকলেও তা জানানোর অনেক জায়গা আছে, শুভেন্দু অধিকারীর কাছে কেউ জানাবে না।