Suvendu Adhikari in High Court: শান্তিকুঞ্জের ১০০ মিটারের মধ্যেই হচ্ছে অভিষেকের সভা, হাইকোর্টে খারিজ শুভেন্দুর আবেদন

Suvendu Adhikari in High Court: ১০০ মিটারের মধ্যে সভা করে শুভেন্দুকে হেনস্থার চেষ্টা করা হচ্ছিল বলে দাবি করা হয়। সেই মামলায় সভায় সম্মতি দিল আদালত।

Suvendu Adhikari in High Court: শান্তিকুঞ্জের ১০০ মিটারের মধ্যেই হচ্ছে অভিষেকের সভা, হাইকোর্টে খারিজ শুভেন্দুর আবেদন
হাইকোর্টে খারিজ শুভেন্দুর আবেদন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2022 | 10:11 PM

কলকাতা: বাড়ির ১০০ মিটারের মধ্যে সভা করার নামে আদতে মাইক বাজিয়ে হেনস্থার করার পরিকল্পনা রয়েছে। এমনই অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সেই আর্জি বৃহস্পতিবার খারিজ করে আদালত জানিয়েছে, অন্যান্য সব কর্তৃপক্ষের অনুমোদন থাকলে সভা করার যাবে। সভা করা ‘গণতান্ত্রিক অধিকার’ বলে উল্লেখ করেছেন বিচারপতি রাজাশেখর মান্থা। আগামী ৩ ডিসেম্বর কাঁথিতে তৃণমূলের ওই সভায় থাকবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

আদালতে শুভেন্দুর তরফে আবেদনে উল্লেখ করা হয়েছিল, ৩ ডিসেম্বর কয়েক হাজার লোককে নিয়ে বাড়ির ১০০ মিটারের মধ্যে সভা রয়েছে। বাড়ির সামনে একটাই মাত্র রাস্তা। পুলিশ সুপার ও ওসি-কে বলেও কোনও লাভ হয়নি বলেও জানিয়েছিলেন বিরোধী দলনেতা। বৃহস্পতিবার সেই মামলার শুনানি ছিল বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে।

শুনানি শেষে বিচারপতি জানান, সব কর্তৃপক্ষের অনুমোদন পেলে শুভেন্দুর বাড়ির সামনে সভা করায় কোনও আপত্তি নেই হাইকোর্টের। সভা বাতিল নয় বলে জানিয়েছে আদালত। বিচারপতি বলেন, ‘সবারই গণতান্ত্রিক অধিকার রয়েছে সভা করার।’ তবে পুলিশ নজরদারি রাখতে হবে বলে জানিয়েছেন তিনি।

অভিষেকের ওই সভার প্রস্তুতি এখন তুঙ্গে। সভা প্রসঙ্গে কয়েকদিন আগেই তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ দাবি করেন, সভা শেষে মহিলা কর্মীরা শুভেন্দু বাড়িতে যাবেন। এদিন আদালতে একথা উল্লেখ করেন শুভেন্দুর আইনজীবী। কারা সভার পর তাঁর বাড়িতে যাচ্ছেন, তা দেখার নির্দেশ দেওয়া হয়েছে পুলিশকে। পাশাপাশি, মাইক বাজানো ও আইনশৃঙ্খলার দিকে নজর রাখার নির্দেশ দিয়েছেন পূর্ব মেদিনীপুর পুলিশ সুপারকে। বিচারপতি রাজাশেখর মান্থা বলেন, ‘আদালত আশা করবে, কোনও পক্ষ থেকে সমস্যা করা হবে না। শান্তিপূর্ণ সভা হবে।’ আগামী ৩ ডিসেম্বর শুভেন্দুর বাড়ি শান্তিকুঞ্জের অদূরে প্রভাত কুমার কলেজ ময়দানে সভা থেকে অভিষেক কী বার্তা দেন, এখন সেটাই দেখার।