Suvendu Adhikari Netai: ‘আপনি তো আশ্বস্ত করেছিলেন, তবুও হল!’, শুভেন্দুর মামলায় এজিকে ভর্ৎসনা বিচারপতির

Suvendu Adhikari Netai: প্রসঙ্গত, নেতাই গণহত্যায় নিহতদের শ্রদ্ধা জানাতে গত ৮ জুলাই নেতাইয়ে যাচ্ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Suvendu Adhikari Netai: 'আপনি তো আশ্বস্ত করেছিলেন, তবুও হল!', শুভেন্দুর মামলায় এজিকে ভর্ৎসনা বিচারপতির
শুভেন্দু অধিকারী
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Aug 05, 2022 | 12:07 PM

কলকাতা: রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নেতাই যেতে ‘বাধা দেওয়ায়’ আদালত অবমাননার মামলায় ডিজি, এসপি- সবাইকে আলাদা করে হলফনামা দিতে হবে তিন সপ্তাহের মধ্যে। শুক্রবার এই মামলায় নির্দেশ দিলেন বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য। আগামী ২৯ অগস্ট ফের এই মামলার শুনানি।

প্রসঙ্গত, গত জুন মাসের শুনানিতেই এই মামলায় ঝাড়গ্রামের পুলিশ সুপার, রাজ্য পুলিশের ডিজি ও অতিরিক্ত পুলিশ সুপারের বিরুদ্ধে রুল জারি করে হাইকোর্ট। বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ জুলাইয়ের শেষের মধ্যে ওই আধিকারিকদের শোকজের জবাব দেওয়ারও নির্দেশ দেন।

প্রসঙ্গত, নেতাই গণহত্যায় নিহতদের শ্রদ্ধা জানাতে গত ৮ জুলাই নেতাইয়ে যাচ্ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কিন্তু সেদিন, তাঁকে নেতাইয়ে ঢোকার ২০ কিলোমিটার আগেই আটকে দেওয়া হয়। অভিযোগ, ডিজি, পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপারের নির্দেশে মাঝ পথ থেকেই গাড়ি ঘুরিয়ে চলে যেতে হয়েছিল শুভেন্দু অধিকারীকে।

এই খবরটিও পড়ুন

উল্লেখ্য, গত বছরেরই একটি মামলায় রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের বেঞ্চে হাজির হয়ে আশ্বস্ত করেছিলেন, রাজ্যের বিরোধী দলনেতা যে কোনও সময়ে রাজ্যের যে কোনও প্রান্তেই যেতে পারেন। তাঁকে কোথাও কোনও বাধার সম্মুখীন হতে হবে না। কিন্তু নেতাইয়ের ক্ষেত্রে তাঁকে ফিরে আসতে হল কেন? কেনই বা তাঁকে বাধা দেওয়া হল? শুক্রবারের সওয়াল জবাবের সময়ে আদালত কক্ষে উপস্থিত ছিলেন এজি সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়। তাঁর উদ্দেশে বিচারপতি বলেন, “আপনি আদালতকে আশ্বাস দিয়েছিলেন। তাহলে কেন হল? এটাতো অবমাননা!” তারপরই ডিজি, এসপি সবাইকে আলাদা করে হলফনামা দেওয়ার নির্দেশ দেন তিনি। আগামী তিন সপ্তাহের মধ্যেই হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla