Suvendu Adhikari: কেন বলেছিলেন, ‘ডোন্ট টাচ মাই বডি’, ব্যাখ্যা দিলেন শুভেন্দু

Suvendu Adhikari: নবান্ন অভিযানের সময় পুলিশ তাঁকে আটক করতে গেলে শুভেন্দু অধিকারী বলেছিলেন, ডোন্ট টাচ মাই বডি। এরপর নিজে হেঁটে উঠে গিয়েছিলেন প্রিজন ভ্যানে।

Suvendu Adhikari: কেন বলেছিলেন, 'ডোন্ট টাচ মাই বডি', ব্যাখ্যা দিলেন শুভেন্দু
শুভেন্দু অধিকারী (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2022 | 3:45 PM

কলকাতা : বিজেপির নবান্ন অভিযানের পর থেকেই পিছু ছাড়ছে না ‘ডোন্ট টাচ’ বিতর্ক। কেন সে দিন মহিলা পুলিশকে গায়ে হাত দিতে নিষেধ করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, সেই প্রশ্ন তুলেছে শাসক দল। শুধু তাই নয়, তৃণমূলের দাবি, আদতে মাঠ ছেড়ে পালিয়ে গিয়ে আত্মসমর্পণ করেছেন শুভেন্দু। বৃহস্পতিবার শুভেন্দু অধিকারী বিধানসভায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে ব্যাখ্যা করলেন, কেন সে দিন ওই বাবে কথা বলেছিলেন পুলিশের সঙ্গে।

এ দিন শুভেন্দু দাবি করেন, সে দিন রাস্তায় তিনজন আইপিএস অফিসার ছিলেন, শতাধিক কনস্টেবল ছিলেন, তা সত্ত্বেও তাঁকে ধরতে এসেছিলেন মহিলা পুলিশ কনস্টেবল। শুভেন্দুর দাবি, প্রত্যেক ক্রিয়ারই প্রতিক্রিয়া আছে। সেই হিসেবে তিনিও যদি সে দিন কোনও প্রতিক্রিয়া দিতেন, তাহলে তাঁর বিরুদ্ধে একাধিক ধারায় মামলা হতে পারত। নিজে হেঁটে প্রিজন ভ্যানে উঠে না গেলে মহিলা পুলিশের সঙ্গে হাতাহাতি হতে পারত বলেও মন্তব্য করেছেন তিনি।

শুভেন্দু উল্লেখ করেন, সে দিন কোনও প্রতিক্রিয়া দিলে তাঁর বিরুদ্ধে পুলিশের কর্তব্য বাধা দেওয়ার মামলা হতে পারত, হতে পারত শ্লীলতাহানির মামলাও। শুভেন্দু বলেন, সেই সুযোগটা আমি দিইনি। এই প্রসঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কেও আক্রমণ করেন শুভেন্দু।

উল্লেখ্য, শুভেন্দুর ওই মন্তব্য উল্লেখ করে দফায় দফায় আক্রমণ শানাচ্ছে তৃণমূল। একদিকে দলের মুখপাত্র কুণাল ঘোষ প্রশ্ন তুলেছেন, পুলিশ মহিলাই হোক বা পুরুষ, আপত্তি কোথায়? বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রশ্ন তুলেছেন অভিষেকও। আর বৃহস্পতিবার বিধানসভায় ‘ডোন্ট টাচ মাই বডি’ লেখা প্লাকার্ড হাতে বিক্ষোভ দেখান তৃণমূল বিধায়কেরা। গেরুয়া শিবিরের দাবি, এই সব ইস্যুতে আক্রমণ না করে রাজনৈতিক ভাবে লড়াই করুক তৃণমূল।