Kunal Ghosh: জহরের ইস্তফার পর কুণাল দিলেন ‘বড়’ বার্তা, কী লিখলেন?

Kolkata: প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, তিলোত্তমা কাণ্ডের জেরেই প্রতিবাদ করতে গিয়ে ইস্তফা দিয়েছেন জহর সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে তিনি জানিয়েছেন, 'পশ্চিমবঙ্গে সাংসদ নির্বাচিত করে আপনি আমাকে প্রভূত সম্মানীত করেছেন।

Kunal Ghosh: জহরের ইস্তফার পর কুণাল দিলেন 'বড়' বার্তা, কী লিখলেন?
কুণাল ঘোষImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 08, 2024 | 6:54 PM

কলকাতা: রাজ্যসভায় সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করতেই জহর সরকারের বিরুদ্ধে ময়দানে নেমে পড়েছেন একাংশ তৃণমূল নেতারা। শুধু কী তাই! রাজ্যসভায় তাঁরা তৃণমূল নেতা কুণাল ঘোষকে দেখতে চান বলেও রব উঠেছিল। এরই মধ্যে ফের পোস্ট করলেন কুণাল ঘোষ। তৃণমূল কর্মীদের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিয়েছেন তিনি।

নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে কুণাল লিখেছেন, ‘জহর সরকার মহাশয়ের ইস্তফা সংক্রান্ত বা আনুষাঙ্গিক কোনও পোস্টে দয়া করে কেউ কোনওভাবে আমার নাম কোনও বিষয়ে উল্লেখ করবেন না।’ উল্লেখ্য, জহর সরকার আজ ইস্তফা পাঠাতেই কুণাল ঘোষকে রাজ্যসভায় পাঠানোর জন্য় সোশ্যাল মিডিয়ায় লেখালিখি শুরু হয়। কেউ ফেসবুকে জহর সরকারকে ‘দু’দিনের ক্রাইসিস’ ম্যানেজার কটাক্ষ করে লিখেছেন ‘কুণালদাকে রাজ্যসভায় চাই’ কেউ আবার প্রশ্ন তুলেছেন ‘গত তিন বছরে জহরবাবু দলের জন্য কী করেছেন?’ তাঁদের মনে হয়েছে, ‘দীর্ঘ ঘাত-প্রতিঘাতের পরও দলের প্রতি আনুগত্য হারাননি কুণাল। তাই রাজ্যসভায় তাঁকেই পাঠানো হোক।’

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, তিলোত্তমা কাণ্ডের জেরেই প্রতিবাদ করতে গিয়ে ইস্তফা দিয়েছেন জহর সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে তিনি জানিয়েছেন, ‘পশ্চিমবঙ্গে সাংসদ নির্বাচিত করে আপনি আমাকে প্রভূত সম্মানীত করেছেন। বিভিন্ন সমস্যা সরকারের দৃষ্টিগোচর করবার সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ। আমি অনেক চিন্তা করে দেখেছি, সাংসদ পদ থেকে পদত্যাগ করব। রাজনীতি থেকে সম্পূর্ণভাবে নিজেকে বিচ্ছিন্ন করব।’ যদিও, জহরের এই পদত্যাগকে তাঁর ব্যক্তিগত মত হিসাবেই উল্লেখ করেছেন কুণাল।