Prime Minister Narendra Modi: ‘ভারতের বদনাম তাঁরাই করেন, যাঁদের মন…’, নাম না করে রাহুলকে আক্রমণ মোদীর

Prime Minister Narendra Modi: আমেরিকায় শিখদের নিয়ে রাহুল গান্ধীর মন্তব্যের তীব্র বিরোধিতা করেছে বিজেপি। একাধিক কেন্দ্রীয় মন্ত্রীও রাহুলের মন্তব্যের বিরোধিতা করেন। কিন্তু, এই নিয়ে এতদিন নরেন্দ্র মোদী কোনও মন্তব্য করেননি। সোমবার রাহুলের নাম না নিয়েই তাঁকে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী।

Prime Minister Narendra Modi: 'ভারতের বদনাম তাঁরাই করেন, যাঁদের মন...', নাম না করে রাহুলকে আক্রমণ মোদীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
Follow Us:
| Updated on: Sep 17, 2024 | 4:04 AM

আহমেদাবাদ: কয়েকদিন আগে আমেরিকায় গিয়ে বিজেপির বিরুদ্ধে সরব হয়েছিলেন রাহুল গান্ধী। এমনকি, শিখদের নিয়ে লোকসভার বিরোধী দলনেতার মন্তব্যে বিতর্ক বাধে। এবার নাম না করে রাহুলকে বিঁধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বললেন, যাঁদের মন ঘৃণায় ভরা, তাঁরাই ভারতের বদনাম করেন।

সোমবার গুজরাটের আহমেদাবাদে ৮ হাজার কোটি টাকার পরিকাঠামোগত প্রকল্পের সূচনা করেন মোদী। সেখানেই বক্তব্য রাখতে গিয়ে নাম না করে রাহুলকে আক্রমণ করেন। বলেন, কিছু ব্যক্তি দেশের স্বার্থের বিরুদ্ধে কাজ করছেন। প্রধানমন্ত্রীর কথায়, “নেতিবাচকতায় পূর্ণ কিছু ব্যক্তি ভারতের ঐক্যকে আঘাত করতে চাইছে। যাঁদের মন ঘৃণায় ভরা, তাঁরা ভারত ও গুজরাটের বদনাম করার কোনও সুযোগ ছাড়ছে না।”

কয়েকদিন আগে ভার্জিনিয়ায় একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে ভারতে ধর্মপালনের স্বাধীনতার প্রসঙ্গ তুলেন রাহুল গান্ধী। সেইসময়ই শিখদের পাগড়ির প্রসঙ্গ টেনে আনেন। রাহুল বলেন, “শিখদের পাগড়ির পরার অনুমতি দেওয়া হবে কি না, তা নিয়ে লড়াই চলছে। একজন শিখকে কাড়া পরতে দেওয়া হবে কি না, তাঁকে গুরুদ্বারে যেতে দেওয়া হবে কি না, তা নিয়ে লড়াই চলছে। এটা শুধু শিখদের জন্য নয়। এটা সব ধর্মের জন্য।” রাহুলের এই মন্তব্যের তীব্র বিরোধিতা করে বিজেপি। একাধিক কেন্দ্রীয় মন্ত্রীও রাহুলের মন্তব্যের বিরোধিতা করেন। কিন্তু, এই নিয়ে এতদিন মোদী কোনও মন্তব্য করেননি। সোমবার রাহুলের নাম না নিয়েই তাঁকে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী।

এই খবরটিও পড়ুন

জম্মু ও কাশ্মীরে নির্বাচনী প্রচারে অনুচ্ছেদ ৩৭০ ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিয়েছে কংগ্রেস ও ন্যাশনাল কনফারেন্স। এই প্রতিশ্রুতি নিয়ে দুই দলকে নিশানা করেন মোদী। একইসঙ্গে প্রধানমন্ত্রী পদে তৃতীয়বার শপথ নেওয়ার পর বিরোধীরা তাঁকে নানা বিদ্রুপ করেছেন বলে মন্তব্য করেন। তারপরই সাধারণ মানুষের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, “আমি যদি বেঁচে থাকি, তাহলে আপনাদের জন্যই। আর আমি যদি নিজেকে বলিদান দিই, তাহলে আপনাদের জন্যই দেব।”