Sarfaraz on Virat: বিরাট কোহলি আমার সামনে মাথা নত করেছিল: সরফরাজ খান

India vs Bangladesh Series: আকাশ দীপ, সরফরাজের মতো অনেক তরুণ ক্রিকেটারই রয়েছেন যাঁরা আইপিএলে বিরাট কোহলির সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করেছেন। সেখানকারই একটি বিশেষ মুহূর্ত ভাগ করে নিয়েছেন ভারতের টেস্ট দলের সদস্য সরফরাজ খান।

Sarfaraz on Virat: বিরাট কোহলি আমার সামনে মাথা নত করেছিল: সরফরাজ খান
Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 17, 2024 | 12:28 AM

বাংলাদেশ সিরিজের প্রথম টেস্টের প্রস্তুতি চলছে জোরকদমে। চেন্নাইতে পৌঁছে গিয়েছে বাংলাদেশ ক্রিকেট দলও। তারাও প্রস্তুতি শুরু করে দিয়েছে। ভারতীয় শিবিরে বাড়তি নজর বিরাট কোহলির দিকে। তাঁকে ঘিরে উন্মাদনা দলের ক্রিকেটারদের মধ্যেই। আকাশ দীপ, সরফরাজের মতো অনেক তরুণ ক্রিকেটারই রয়েছেন যাঁরা আইপিএলে বিরাট কোহলির সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করেছেন। সেখানকারই একটি বিশেষ মুহূর্ত ভাগ করে নিয়েছেন ভারতের টেস্ট দলের সদস্য সরফরাজ খান।

দীর্ঘ সময় ধরেই ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করছিলেন সরফরাজ খান। অবশেষে ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সুযোগ পেয়েছিলেন। বিরাট কোহলি সেই সিরিজে খেলেননি। তিনি থাকলে অবশ্য সরফরাজ সুযোগ পেতেন কিনা সন্দেহ থাকে। এই প্রথম বার বিরাট কোহলির সঙ্গে জাতীয় দলে ড্রেসিংরুম শেয়ার করার সুযোগ হয়েছে সরফরাজের। এমন মুহূর্তে পুরনো ঘটনা মনে পড়ছে ভারতের এই তরুণ ক্রিকেটারের।

সালটা ২০১৫। সরফরাজ তখন ১৭ বছরের এক তরুণ। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে খেলতেন সরফরাজ খান। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে মাত্র ২১ বলে ৪৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেন সরফরাজ। তাঁর ইনিংসে মুগ্ধ হয়েছিলেন বিরাট কোহলি। সরফরাজ ডাগআউটে ফেরার পথে হাত জোড় করে, তাঁর সামনে ঝুঁকে সাবাশি দেন বিরাট কোহলি। সেই কথাই শোনালেন সরফরাজ।

এই খবরটিও পড়ুন

জিও সিনেমাতে সরফরাজ খান বলেন, ‘প্রথম বার চিন্নাস্বামী স্টেডিয়ামে বিরাট কোহলির সঙ্গে দেখা। সে সময়ের ঘটনা। ২১ বলে ৪৫ রান করেছিলাম। বিরাট কোহলি আমার সামনে মাথানত করে সাবাশি জানিয়েছিল। সেই দিনটা দারুণ মজা হয়েছিল। সে সময় স্বপ্ন ছিল, কোনও একদিন বিরাট কোহলির সঙ্গে জাতীয় দলের ড্রেসিংরুম শেয়ার করব। সেই সুযোগটা আসছে।’

সরফরাজ আরও যোগ করেন, ‘খেলার প্রতি বিরাট কোহলির প্যাশন, দায়বদ্ধতার কোনও তুলনা হয় না। ওকে যখনই দেখি, এমনকি ম্যাচের আগেই আলোচনার সময় বলে দেয়, কোন বোলারকে টার্গেট করবে এবং তাঁর বিরুদ্ধে কত রান করবে। এমন ইতিবাচক মানসিকতা, সকলের মধ্যে সেই ইতিবাচক দিক ছড়িয়ে দেওয়া দারুণ ব্যাপার। এমন ক্ষমতা সকলের থাকে না।’