Abhishek Banerjee On Doctor’s Protest: ‘১৪ দিনের মধ্যেই পদক্ষেপ’, আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের বড় বার্তা অভিষেকের

Abhishek Banerjee On Doctor's Protest: এক্স হ্যান্ডেলে পোস্ট করে অভিষেক বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ডাক্তারদের অধিকাংশ দাবিই যুক্তিসঙ্গত। কর্মবিরতি প্রত্যাহার করে দ্রুত কাজে ফেরার আহ্বান জানিয়েছেন তিনি।

Abhishek Banerjee On Doctor's Protest:  '১৪ দিনের মধ্যেই পদক্ষেপ', আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের বড় বার্তা অভিষেকের
আন্দোলনকারী চিকিৎসকদের বার্তা অভিষেকেরImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2024 | 2:53 PM

কলকাতা: আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের এবার কাজে ফেরার আবেদন জানালেন তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিরাপত্তা নিয়ে ডাক্তারদের দাবি প্রথম দিন থেকেই সমর্থন করেছেন বলেও উল্লেখ করেন। এক্স হ্যান্ডেলে পোস্ট করে অভিষেক বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ডাক্তারদের অধিকাংশ দাবিই যুক্তিসঙ্গত। কর্মবিরতি প্রত্যাহার করে দ্রুত কাজে ফেরার আহ্বান জানিয়েছেন তিনি।এদিকে, বুধবার আবারও জুনিয়র চিকিৎসকদের তরফে মুখ্যসচিবের কাছে একটি ইমেল করা হয়েছে।

প্রসঙ্গত, আরজি কর কাণ্ডের পরই অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রথম বলেছিলেন, অভিযুক্তকে এনকাউন্টার করে দেওয়া উচিত। যখন ঘটনার প্রতিবাদে শহরের বুকে গণঅভ্যুত্থান হয়েছে, তখনও তিনি তাকে সমর্থন করেছেন। এবার ডাক্তাররা দীর্ঘদিন ধরে যে আন্দোলন চালিয়ে যাচ্ছেন, তাকে সমর্থন করেছেন অভিষেক। তবে জুনিয়র ডাক্তাররা কাজে না ফেরায় স্বাস্থ্য পরিষেবা ব্যাহত হচ্ছে, বিনা চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ উঠছে, এই ধরনের বিষয়গুলো নিয়ে সরব হয় রাজ্য সরকার। নবান্নের সভাঘর থেকে শুরু করে কালীঘাট- ভিডিয়ো স্ট্রিমিং নিয়ে জটিলতা কাটিয়ে শেষমেশ বৈঠকও হয় ‘সদর্থক’।

মঙ্গলবারে কালীঘাটের বৈঠকে জুনিয়র ডাক্তারদের দেওয়া প্রতিশ্রুতিও রেখেছেন মুখ্যমন্ত্রী। বিনীত গোয়েলকে পুলিশ কমিশনারের পদ থেকে সরিয়ে দিয়েছে। হাসপাতালে চিকিৎসকদের নিরাপত্তা সুনিশ্চিত করতে কী কী পদক্ষেপ করা হবে, তার ব্যাখ্যাও সুপ্রিম কোর্টে দিয়েছেন রাজ্যের আইনজীবী কপিল সিব্বল।  যদিও সুপ্রিম কোর্টে স্পষ্ট হয় না, জুনিয়র চিকিৎসকরা কবে কাজে ফিরছেন? তাঁদের আইনজীবী ইন্দিরা জয় সিং স্পষ্ট জানিয়েছেন, নিরাপত্তা সুনিশ্চিত হলেই কাজে ফিরবেন জুনিয়র চিকিৎসকরা।  দিনটা কবে, তা স্পষ্ট হয়নি।

এই খবরটিও পড়ুন

এই পরিস্থিতি তাৎপর্যপূর্ণ পোস্ট করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি দাবি করেছেন, অতীতের বিভিন্ন ঘটনার প্রেক্ষিতে সংবেদনশীলতা দেখিয়েছেন। কিন্তু এবার চিকিৎসকদের উচিত কাজে ফেরা।