Consultant Appointment: নিয়ম না মেনেই নিয়োগ করা হয়েছে রাজ্যপালের! বিস্ফোরক তৃণমূল সাংসদ

Nabanna: সরকারি কাজকে আরও ত্বরান্বিত করতে কনসালটেন্ট ও সিনিয়র কনসালটেন্ট নিয়োগের সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার।

Consultant Appointment: নিয়ম না মেনেই নিয়োগ করা হয়েছে রাজ্যপালের! বিস্ফোরক তৃণমূল সাংসদ
ফের রাজ্য-রাজ্যপাল তরজার আবহ। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 28, 2021 | 5:14 PM

কলকাতা: গত নভেম্বরে বিভিন্ন দফতরে কনসালটেন্ট, সিনিয়র কনসালটেন্ট নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছিল নবান্ন। সেই নিয়োগের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলে মঙ্গলবারই টুইট করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এই নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য নিয়ে এক সপ্তাহের মধ্যে মুখ্যসচিবকে রাজভবনে হাজিরও হতে বলেন তিনি। এই টুইট ঘিরে পাল্টা রাজ্যপালকে নিশানা করেছে তৃণমূল। দলীয় সাংসদ সুখেন্দুশেখর রায়ের মতে রাজ্যপালের এহেন আচরণ উন্মাদের মতো ব্যবহার ছাড়া আর কিছুই নয়। পুরোটাই প্রলাপ বলে উড়িয়ে দেন তিনি।

রাজ্যপালের নিয়োগ নিয়ে প্রশ্ন আছে

তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায় এদিন বলেন, “উনি উন্মাদের মতো আচরণ করছেন। প্রলাপ বকছেন। রাজ্যপালের নিয়োগ নিয়ে তো আমাদেরই প্রশ্ন আছে। ওনাকে যেভাবে নিয়োগ করা হয়েছে, উনি একটা রাজনীতির লোক। বিজেপি দলের লোক। কোনও নিয়ম নীতি না মেনে এই নিয়োগ করা হয়েছে।”

উনি আগে নিজের ইমেজটা ক্লিন করুন

এদিন রাজ্যপাল প্রসঙ্গে সুখেন্দুশেখর রায় বিস্ফোরক দাবি করেন। বর্ষীয়ান এই তৃণমূল সাংসদের কথায়, “উনি অতীতে বিচ্ছিন্নতাবাদী শক্তি, বিদেশি শক্তি যারা আমাদের দেশে নাশকতামূলক কাজের সঙ্গে জড়িত তাদের কাছ থেকে উৎকোচ গ্রহণ করেছিলেন বলে অভিযোগ। এরকম একটা লোককে রাজ্যপাল করা হয়েছে এটা নিয়ে আমাদের মনে প্রশ্ন আছে। এটা আমরা তুলেওছিলাম। এর কোনও সঠিক জবাব আজ অবধি পাইনি। আপনি আচরি ধর্ম পরেরে শিখাও। উনি আগে নিজের ইমেজটা ক্লিন করুন। তারপর অন্যত্র ফাঁক ফোকর খুঁজতে যাবেন। এটাই প্রত্যাশা।”

কী বক্তব্য রাজ্যপালের?

সরকারি কাজকে আরও ত্বরান্বিত করতে কনসালটেন্ট ও সিনিয়র কনসালটেন্ট নিয়োগের সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। সেই মর্মে গত ২৬ নভেম্বর একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। সেই বিজ্ঞপ্তিকে কেন্দ্র করেই প্রশ্ন তুলেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। বেশ কিছু তথ্য তিনি চেয়ে পাঠিয়েছেন রাজ্যের মুখ্যসচিবের কাছে। এক সপ্তাহের মধ্যে তথ্য-সহ মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে রাজভবনে ডেকে পাঠিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

এই নিয়োগ নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপিও

নবান্নের বিজ্ঞপ্তি প্রকাশের পরই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এই নিয়ে টুইট করেন। তিনি লিখেছিলেন, বাংলার শিক্ষিত ছেলেমেয়েদের চাকরির জন্য বাইরে চলে যেতে হচ্ছে। এদিকে রাজ্য সরকার এমন লোকজনকে চাকরি দিচ্ছে, যাঁরা ইতিমধ্যেই বিভিন্ন প্রাইভেট সংস্থায় কাজ করছেন কিংবা সরকারি চাকরি থেকে অবসর নিয়েছেন বা সরকারি ক্ষেত্রে কাজ করেছেন। এ রাজ্যে যুবরা যে কতটা অবদমিত এই ঘটনা সে দিকটাই তুলে ধরছে।

আরও পড়ুন: KMC: ‘শো ইওর মেয়র’, সমস্যার ভিডিয়ো দেখে সমাধান করবেন মহানাগরিক ফিরহাদ