Narendra Modi: ‘আদর্শ আচরণবিধি ভঙ্গ করেছেন প্রধানমন্ত্রী’, ৩০০০ কোটি ফেরতের আশ্বাস নিয়ে সরব তৃণমূল

Narendra Modi: কমিশনে অভিযোগ জানানো হবে কি না, তা নিয়ে তৃণমূল বিবেচনা করছে। বাংলা যে টাকা পায় সেই নায্য পাওনা দেওয়ার কথাও বলছে তৃণমূল। সুখেন্দুদের দাবি, মহুয়া যাতে মানুষের কাছে পৌঁছতে না পারেন তাই এইসব করা হচ্ছে। যখন ভোট প্রচার শুরু হল, তখন কেন দিল্লিতে ডাকা হল মহুয়াকে? সেই প্রশ্নও তুলেছে তৃণমূল।

Narendra Modi: 'আদর্শ আচরণবিধি ভঙ্গ করেছেন প্রধানমন্ত্রী', ৩০০০ কোটি ফেরতের আশ্বাস নিয়ে সরব তৃণমূল
নরেন্দ্র মোদীImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2024 | 2:21 PM

কলকাতা: ভোট ঘোষণার সঙ্গে সঙ্গে আচরণ বিধি কার্যকর হয়েছে। তারপরও কীভাবে টাকা দেওয়ার কথা বলছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী? এমনই প্রশ্ন তুলল ঘাসফুল শিবির। মঙ্গলবার কৃষ্ণনগরের বিজেপি প্রার্থী তথা কৃষ্ণনগরের রাজ পরিবারের বধূ অমৃতা রায়কে ফোন করেছিলেন মোদী। সেই কথোপকথেই উঠে এসেছে দুর্নীতি প্রসঙ্গ। প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছেন, ইডি (ED) বাংলা থেকে গরিব মানুষের যে টাকা উদ্ধার করেছে, ক্ষমতায় এলে সেই টাকা ফিরিয়ে দেওয়া হবে। তৃণমূলের দাবি, এই আশ্বাস আচরণ বিধিভঙ্গের সামিল। এমনই অভিযোগ জানিয়েছেন, তৃণমূল নেতা সুখেন্দু শেখর রায় ও শশী পাঁজা।

ওই কথোপকথনে শোনা যাচ্ছে, মোদী বলছেন, “বাংলা থেকে ৩০০০ কোটি টাকা উদ্ধার করেছে ইডি। এগুলো সব গরিব মানুষের টাকা। কেউ কেউ শিক্ষক হওয়ার জন্য এই টাকা দিয়েছিলেন। আমি আইনি পথ খুঁজছি। নতুন সরকার গঠন হলেই ওই টাকা ফিরিয়ে দেব। মানুষকে বলবেন, কোনও না কোনও কোনও রাস্তা ঠিক বের করব আমি।”

এই বক্তব্যের পরই তৃণমূলের তরফে দাবি করা হয়, ইডি-র যে সব মামলা রয়েছে, সেগুলো বিচারাধীন। তাই সেই টাকা বিলি করার কথা বললে, বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ করা হয়। রাজ্যের শাসক দল প্রশ্ন তুলেছে, ইডি অন্য রাজ্যে যে টাকা বাজেয়াপ্ত করেছে, সেই সব রাজ্যে একই আশ্বাস দেবেন তো প্রধানমন্ত্রী?

এ বিষয়ে কমিশনে অভিযোগ জানানো হবে কি না, তা নিয়ে তৃণমূল বিবেচনা করছে। বাংলা যে টাকা পায় সেই নায্য পাওনা দেওয়ার কথাও বলছে তৃণমূল। সুখেন্দুদের দাবি, মহুয়া যাতে মানুষের কাছে পৌঁছতে না পারেন তাই এইসব করা হচ্ছে। যখন ভোট প্রচার শুরু হল, তখন কেন দিল্লিতে ডাকা হল মহুয়াকে? সেই প্রশ্নও তুলেছে তৃণমূল।

উল্লেখ্য, বিদেশি মুদ্রা সংক্রান্ত মামলায় বৃহস্পতিবারই মহুয়াকে তলব করা হয়েছে ইডি দফতরে। এছাড়া কয়েকদিন আগেই কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থীর বাড়িয়ে তল্লাশি চালিয়েছে সিবিআই।