Abhishek Banerjee : কোমরে পিস্তল ঝুলিয়ে কী ধরনের শোভাযাত্রা? প্রশ্ন অভিষেকের

Abhishek Banerjee : যদিও পাল্টা প্রতিক্রিয়া দিয়েছে বিজেপি। সাংবাদিক বৈঠক করেছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পুলিশ মন্ত্রীর পদত্যাগেরও দাবি করেছেন।

Abhishek Banerjee : কোমরে পিস্তল ঝুলিয়ে কী ধরনের শোভাযাত্রা? প্রশ্ন অভিষেকের
অভিষেক বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2023 | 11:29 PM

কলকাতা : থমথমে পরিস্থিতি হাওড়ার শিবপুরে। বৃহস্পতিবারে অশান্তির ২৪ ঘণ্টা কেটে গেলেও এখনও এলাকায় চাপা উত্তেজনা। কাজীপাড়ার অশান্তি নিয়ে সরাসরি বিজেপিকে কাঠগড়ায় তুললেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর স্পষ্ট দাবি, অন্য রাজ্যের সংস্কৃতি বাংলায় আমদানি করে অশান্তি পাকানোর চেষ্টা করছে ভারতীয় জনতা পার্টি। রেহাই পাবে না অপরাধীরা। আজ হোক, কাল হোক, ধরা পড়বেই। দোষীদের ধরতে মাঠে নেমে পড়েছে। এই ইস্যুতে এদিন সাংবাদিক বৈঠকে পদ্ম শিবিরের বিরুদ্ধে লাগাতার তোপ দাগতে দেখা যায় অভিষেককে। 

সাংবাদিক বৈঠকে অভিষেক বলেন, “একটা রাজনৈতিক দল নিজেদের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে, গায়ের জোরে কোনও পুলিশ অনুমতি ছাড়া ওখানে মিছিল হয়। যে রুটে এক বছর আগে সমস্যা হয়েছিল সেই রুটেই এবারে ফের শোভাযাত্রা করে এলাকার শান্তি নষ্ট করার নির্দশন দেখা যাচ্ছে।” অভিষেক আরও বলেন, “গণমাধ্যমে যে ফুটেজ সামনে আসছে, কোমরে পিস্তল ঝুলিয়ে, তলোয়ার নিয়ে মিছিল।” তাঁর প্রশ্ন, “এ কী ধরনের শোভাযাত্রা? উগ্রভাবে ডিজে চালিয়ে রামকে স্মরণ করার এ কোন প্রথা? আমরা এতদিন ধরে বাংলায় বাস করছি এরকম পরিস্থিতি তো কোনওদিন এটা লক্ষ্য করেনি।”

যদিও পাল্টা প্রতিক্রিয়া দিয়েছে বিজেপি। সাংবাদিক বৈঠক করেছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। হাওড়ার আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির জন্য ঘুরিয়ে তৃণমূলের দিকে আঙুল তুলেছেন তিনি। প্রশ্ন তুলেছেন পুলিশ-প্রশাসনের ভূমিকা নিয়ে। সাংবাদিক বৈঠকে শুভেন্দু বলেন, “লাগাতার বলছে রুট বদল করা হয়েছে। মিথ্যা বলছে। যে ঘটনা ঘটেছে তার নিন্দার ভাষা নেই। তোষণের রাজনীতির বহিঃপ্রকাশ এটা।” এরপরই পুলিশমন্ত্রীর পদত্যাগ দাবি করে শুভেন্দু রীতিমতো হুঙ্কারের সুরে বলেন, “কলকাতা হাইকোর্টে PIL দায়ের করেছি। এনআইএ, সিবিআই চেয়েছি। আদালত আবেদন গ্রহণ করেছে। সোমবার এই মামলা হবে।”