Viral Audio Clip: ‘টিকিট প্রার্থী’ কথা বলেছেন বিজেপি রাজ্য সভাপতির সঙ্গে, অডিয়ো খতিয়ে দেখার নির্দেশ সুকান্তের

BJP: সুকান্ত মজুমদার জানান, যেখানে এই ঘটনা ঘটেছে সেখানকার সভাপতিকে বিষয়টি দেখতে বলা হয়েছে।

Viral Audio Clip: 'টিকিট প্রার্থী' কথা বলেছেন বিজেপি রাজ্য সভাপতির সঙ্গে, অডিয়ো খতিয়ে দেখার নির্দেশ সুকান্তের
রাজ্য নির্বাচন কমিশনকে কটাক্ষ সুকান্তর (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 7:18 PM

কলকাতা: অডিয়ো টেপকাণ্ড খতিয়ে দেখবে বিজেপি (BJP)। টেপের সত্যতা যাচাই করবে দল। অভিযোগ খতিয়ে দেখার নির্দেশ দিলেন বিজেপির রাজ্য সভাপতি। রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানান, টিকিট প্রার্থী হিসাবে যিনি ফোন করেছিলেন, সোমবারই তাঁর সঙ্গে কথা হয়েছে।

সুকান্ত মজুমদার জানান, যেখানে এই ঘটনা ঘটেছে সেখানকার সভাপতিকে বিষয়টি দেখতে বলা হয়েছে। রিপোর্টও চাওয়া হয়েছে। কারণ যাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তিনি বিজেপির কোনও পদাধিকারী নন। তাই পদক্ষেপের আগে জেলা সভাপতির রিপোর্টের অপেক্ষাতেই রাজ্য সভাপতি।

সোমবার বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, “যিনি ফোন করেছিলেন তিনি এসেছিলেন সোমবার। তাঁর সঙ্গে কথা হল। আমরা দলের পক্ষ থেকে পুরো বিষয়টা খতিয়ে দেখছি। বিজেপিতে সাধারণ সদস্যকে শোকজের নিয়ম নেই। আদালতে গেলে প্রীতম সরকারের কণ্ঠ কি না তাও প্রমাণ সাপেক্ষ।”

যদিও এদিনই এই ভাইরাল অডিয়ো (এই অডিয়োর সত্যতা টিভি নাইন বাংলা যাচাই করেনি) প্রসঙ্গে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, “বিজেপির প্রার্থী কেনা-বেচা নিয়ে অডিয়ো তো ভাইরাল। তদন্ত হওয়া উচিত এর। যদিও বিজেপি ওদের সংস্কৃতি মেনেই কাজ করছে। এই অডিয়ো শুধু নয়, তথাগত রায়ের বক্তব্যই এর প্রমাণ।”

কলকাতা ও হাওড়ায় পুরভোটের আবহে রবিবারই একটি ভাইরাল অডিয়ো বার্তা নিয়ে হইচই পড়ে যায় রাজ্য রাজনীতিতে। সেই অডিয়োতে দু’জনের টেলিফোনে কথাবার্তার অডিয়ো সামনে আসে। এক পক্ষ টিকিট প্রার্থী। অন্যজন বিজেপির যুবনেতা প্রীতম সরকার বলে অভিযোগ ওঠে। সেখানে ১ লক্ষ টাকায় পুরসভার প্রার্থী হওয়ার প্রস্তাব থেকে আরও অনেক বিতর্কিত কথা শোনা যায়।

যদিও রবিবারই সুকান্ত মজুমদার দাবি করেছিলেন, “পুরো ঘটনাটাই ভুয়ো। একটা চক্রান্ত করে তৈরি করা। বিজেপির এতটাও খারাপ দিন আসেনি যে  বিজেপিকে ১ লক্ষ টাকায় টিকিট বিক্রি করতে হবে। তারপর প্রার্থী নির্বাচন করতে হবে। এর সঙ্গে বিজেপির কোনও সংযোগ নেই। পুরোটাই ভ্রান্ত। তৈরি করা।”

অন্যদিকে ভাইরাল ওই বিতর্কিত অডিয়ো ক্লিপের ঘটনায় যাঁর বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে, সেই বিজেপি যুব নেতা প্রীতম সরকার বলেন, “শনিবার রাতে আমার কাছে অডিয়ো ক্লিপটি আসে। আমার ছবি ব্যবহার করে কিছু অজ্ঞাতপরিচয় ব্যক্তি আমাদের কালিমালিপ্ত করার জন্য এটা করেছে। আমরা এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেব। আমি আইনানুগ ব্যবস্থা নেব। কে করেছে জানা নেই। কিছুদিন আগেও আমাদের জেলা সভাপতির নামে এই ধরনের রাতের অন্ধকারে ফ্লেক্স দেওয়া হয়েছে। আমরা আইনের পথেই হাঁটব।”

ইতিমধ্যেই এই ঘটনায় দক্ষিণ কলকাতার বিজেপি সভাপতি শঙ্কর শিকদার লালবাজারে অভিযোগ দায়ের করেছেন। লালবাজার সূত্রে খবর,  স্নেহাশিস দত্ত নামে জনৈক এক ব্যক্তির নামে লিখিত অভিযোগ দায়ের করেছেন শঙ্কর। এফআইআরে উল্লেখ করা হয়েছেন, স্নেহাশিস বেহালার বাসিন্দা। সোশ্যাল মিডিয়ায় , বিজেপি নেতাকে উদ্দেশ্য করে এবং তাঁর নামে নানা মিথ্যাচার চালিয়ে যাচ্ছেন দিনের পর দিন। এমনকী তিনি শঙ্কর শিকদারের ক্ষতি করারও চেষ্টা করছেন বলে থানায় জানিয়েছেন শঙ্কর।

আরও পড়ুন: School Reopening: ‘ভরা ক্লাসরুমে আবার নতুন নতুন প্রশ্নবাণ ধেয়ে আসবে স্যরের দিকে, এটাই তো প্রাপ্তি’