Weather Update: ঝেঁপে আসছে বৃষ্টি, দু-এক ঘণ্টার মধ্যেই ভাসাবে কলকাতা, এই জেলাগুলিতে জারি সতর্কতা

Weather Forecast: রবিবার থেকেই শুরু হয়েছে বৃষ্টি। উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম-কম বেশি সব জেলাই বৃষ্টিতে ভিজেছিল গতকাল। আজ, সপ্তাহের শুরুতেও সেই বৃষ্টির রেশ থাকবে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণায়। 

Weather Update: ঝেঁপে আসছে বৃষ্টি, দু-এক ঘণ্টার মধ্যেই ভাসাবে কলকাতা, এই জেলাগুলিতে জারি সতর্কতা
বৃষ্টিতে ভাসবে কোন কোন জেলা?Image Credit source: Pixabay
Follow Us:
| Edited By: | Updated on: Apr 08, 2024 | 8:24 AM

কলকাতা: সপ্তাহের শুরুতেই চিটচিটে গরম থেকে স্বস্তি। ঝেঁপে আসছে বৃষ্টি (Rain)। আগামী দু-এক ঘণ্টার মধ্যেই বৃষ্টি নামবে, সঙ্গে বজ্রবিদ্যুতের ঝলকানি, এমনটাই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

রবিবার থেকেই শুরু হয়েছে বৃষ্টি। উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম-কম বেশি সব জেলাই বৃষ্টিতে ভিজেছিল গতকাল। আজ, সপ্তাহের শুরুতেও সেই বৃষ্টির রেশ থাকবে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণায়।

পাশাপাশি,পূর্ব মেদিনীপুর, হুগলি, নদীয়াতেও আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই জারি করা হয়েছে হলুদ সর্তকতা।

মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, বঙ্গোপসাগরের উপর থেকে জলীয় বাষ্প এবং ওড়িশার উপরে থাকা নিম্নচাপ অক্ষরেখার জন্যই বৃষ্টি হচ্ছে জেলায়-জেলায়। পশ্চিমের জেলা ও উপকূলের জেলাগুলিতে বৃষ্টিপাত বেশি হওয়ার সম্ভাবনা।  তবে আগামী ৯ ও ১০ তারিখ বৃষ্টিপাত কিছুটা কমে যাবে। আবার ১১ তারিখ থেকে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে আগামী চার থেকে পাঁচ দিন বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এই বৃষ্টির ফলে  দিনের বেলায় তাপমাত্রা  প্রায় ৫থেকে ৬ ডিগ্রি কমে যাওয়ার সম্ভাবনা। তাপপ্রবাহ থেকে সামান্য হলেও নিস্তার মিলবে এই সপ্তাহে।