West Bengal: আরও পারাপতন, কতয় নামবে তাপমাত্রা? জানিয়ে দিল হাওয়া অফিস

Weather Update: মঙ্গলবার থেকে শহরের তাপমাত্রা আরও কমতে শুরু করবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস।

West Bengal: আরও পারাপতন, কতয় নামবে তাপমাত্রা? জানিয়ে দিল হাওয়া অফিস
বাড়ছে ঠান্ডার অনুভূতি
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Nov 21, 2022 | 5:40 PM

কলকাতা: ভোরের দিকে এবং রাত নামলেই শীতের আমেজ বেশ ভাল টের পাওয়া যাচ্ছে। কলকাতা শহর ও শহরতলি ছেড়ে জেলাগুলির দিকে গেলে ঠান্ডার দাপট (Winter in West Bengal) আরও বেশি করে টের পাওয়া যাচ্ছে। রাস্তার ধারে কাঠ জ্বালিয়ে আগুন পোহাতেও দেখা যাচ্ছে অনেককে। কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় দিনের তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশেই থাকবে। রাতের দিকে তাপমাত্রা অনেকটা কমে আসবে। প্রায় ২০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে রাতের তাপমাত্রা। মঙ্গলবার থেকে শহরের তাপমাত্রা আরও কমতে শুরু করবে এবং প্রায় রাতের তাপমাত্রা প্রায় ১৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি পৌঁছে যাবে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তন আপাতত দেখা যাবে না। এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। উত্তরবঙ্গের ক্ষেত্রে মোটের উপর শুষ্ক ও পরিষ্কার আবহাওয়া থাকবে আগামী দুই-তিন দিন। মাঝেমধ্যে আংশিক মেঘলা আকাশ থাকবেও। কিন্তু বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা আপাতত নেই বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। রাতের দিকের তাপমাত্রার ক্ষেত্রেও আগামী দু’দিন খুব একটা কোনও বদল হবে না। তবে পরবর্তী দুই-তিনদিনে রাতের সর্বনিম্ন তাপমাত্রা আরও দুই ডিগ্রি কমার সম্ভাবনা আছে।

দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের উপরে বর্তমানে একটি নিম্নচাপ রয়েছে। যদিও সেটির প্রভাব আমাদের রাজ্যের উপর বিশেষ পড়বে না। কারণ, সেটি পশ্চিমবঙ্গের উপকূলের থেকে অনেকটা দূরে রয়েছে। তামিলনাড়ুর উপকূলের কাছাকাছি অবস্থান করছে ওই নিম্নচাপটি। আর সেটারই প্রভাবে খানিকটা মেঘ এ রাজ্যেও প্রবেশ করছে। আগামী দুই-তিন দিন আংশিক মেঘলা আকাশ থাকবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তবে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। মৌসম ভবনের সর্বশেষ আপডেট অনুযায়ী, যে নিম্নচাপটি তৈরি হয়েছে দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরের উপরে, সেটি সোমবার মধ্যরাত পর্যন্ত বঙ্গোপসাগরের উপরে নিম্নচাপ হয়ে অবস্থান করবে। তারপর পশ্চিম ও উত্তর – পশ্চিম দিকে অগ্রসর হয়ে তামিলনাড়ু, পুদুচেরি উপকূলের দিকে পৌঁছাবে এবং ধীরে ধীরে শক্তি হারাবে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla