একদিনে ১৪৪ মৃত্যু, আরও খারাপের দিকে রাজ্যের করোনা পরিস্থিতি, কমছে টেস্টের সংখ্যা

গত ২৪ ঘণ্টায় রাজ্যে রেকর্ড ১৪৪ টি মৃত্যু হয়েছে। এত সংখ্যক মৃত্যু আগে কখনও হয়নি এ রাজ্যে।

একদিনে ১৪৪ মৃত্যু, আরও খারাপের দিকে রাজ্যের করোনা পরিস্থিতি, কমছে টেস্টের সংখ্যা
ছবি- টুইটার

কলকাতা: রাজ্যে করোনা পরিস্থিতি উত্তোরত্তর খারাপের দিকে। কোনও আশাব্যঞ্জন লক্ষণ দেখাই যাচ্ছে না। অন্যান্য রাজ্যে যখন টেস্টের সংখ্যা বাড়ছে, তখন উল্টো ছবি ধরা পড়েছে পশ্চিমবঙ্গে। এখানে গতকালের তুলনায় কমছে নমুনা পরীক্ষার সংখ্যা। আতঙ্ক বাড়াচ্ছে মৃত্যুর নতুন রেকর্ড। গত ২৪ ঘণ্টায় রাজ্যে রেকর্ড ১৪৪ টি মৃত্যু হয়েছে। এত সংখ্যক মৃত্যু আগে কখনও হয়নি এ রাজ্যে।

শনিবার স্বাস্থ্য দফতরের বুলেটিনে দেখা যাচ্ছে, একদিনে নতুন করে ১৯ হাজার ৫১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময় সেরে উঠেছেন ১৯ হাজার ২১১ জন। সক্রিয় রোগীর আক্রান্ত সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৩১ হাজার ৯৪৮। পজিটিভিটির হার এখনও উদ্বেগজনক। যত সংখ্যক পরীক্ষা হচ্ছে তার মধ্যে ৩০ শতাংশের রিপোর্টই আসছে পজিটিভ।

বর্তমানে সুস্থতার হার ৮৬.৯৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৬৬ হাজার ৫৬৩ টি নমুনা পরীক্ষা হয়েছে রাজ্যের ১১৩ টি ল্যাবে। গতকাল ৭০ হাজার ৫১ টি নমুনা পরীক্ষা হয়েছিল। গতকাল রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ছিল ২০ হাজার ৮৪৬। যেহেতু পরীক্ষার সংখ্যা কমেছে, তাই প্রত্যাশিতভাবেই কমে গিয়েছে আক্রান্তের সংখ্যাও। কিন্তু মৃত্যু রেকর্ড ভেঙেছে।

আরও পড়ুন: এগিয়ে আসছে ক্রমশ, ২-৩ ঘণ্টার মধ্যে শক্তিশালী সাইক্লোনে পরিণত হবে ‘টাউকটে’

সবচেয়ে শোচনীয় পরিস্থিতি উত্তর ২৪ পরগনা এবং কলকাতার। গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র কলকাতায় ৩,৯৫১ জন আক্রান্ত হয়েছেন। শহরেই মৃত্যু হয়েছে ৩০ জনের। সংক্রমণের হারে অবশ্য কলকাতাকে পিছনে ফেলে দিয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় একদিনে আক্রান্ত হয়েছেন ৪,২৯৭ জন। মৃত্যু হয়েছে ৩৫ জনের। দৈনিক সংক্রমণের পরিমাণ হাজার ছাড়িয়েছে দক্ষিণ ২৪ পরগনা, হাওড়ায়।

আরও পড়ুন: বড় খবর: কোভ্যাক্সিন তৈরি করতে গুজরাটের সংস্থাকে ছাড়পত্র ভারত বায়োটেকের