Kolkata Bank: কড়েয়ার ব্যাঙ্ক থেকে উধাও বন্ধক রাখা সোনার গয়না, সিসিটিভি ফুটেজে ধরা পড়ল চাঞ্চল্যকর ছবি

Bank: আদালত সূত্রে খবর, ১৩ জুলাই প্রথমবার গোটা ঘটনা নজরে আসে ব্যাঙ্ক কর্তৃপক্ষের। এরপরই ব্যাঙ্কে হইহই পড়ে যায়। খতিয়ে দেখা হয় ক্লোজ সার্কিট ক্যামেরার ফুটেজ।

Kolkata Bank: কড়েয়ার ব্যাঙ্ক থেকে উধাও বন্ধক রাখা সোনার গয়না, সিসিটিভি ফুটেজে ধরা পড়ল চাঞ্চল্যকর ছবি
কড়েয়ায় ব্যাঙ্কে চুরি। ধৃতকে তোলা হল আদালতে। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2022 | 4:08 PM

কলকাতা: কড়েয়া থানা এলাকার এক বেসরকারি ব্যাঙ্ক থেকে উধাও হয়ে গেল প্রায় আড়াই কেজি সোনা। সিসিটিভির ফুটেজ দেখে ইতিমধ্যেই একজনকে গ্রেফতার করা হয়েছে। তিনি ওই ব্যাঙ্কের হাউজকিপার বলে জানা গিয়েছে। শনিবার আলিপুর আদালতে তোলা হয় ধৃতকে। সূত্রের খবর, ধৃতকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাতে চলেছে পুলিশ।

ঘটনার সূত্রপাত ১১ জুলাই রাতে। পুলিশ সূত্রে খবর, সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, এদিন ব্যাঙ্ক বন্ধ হওয়ার আগে ব্যাঙ্কের ভিতর ঢোকেন প্রবীর হালদার নামে এই ব্যাঙ্কেরই হাউজকিপার। পরদিন ১২ জুলাই ব্যাঙ্ক খোলার কিছুক্ষণ পরই প্রবীর বেরিয়ে যান ব্যাঙ্ক থেকে বলে অভিযোগ। বেরোনোর সময় তাঁর হাতে কালো রঙের একটি ব্যাগ ছিল।

আদালত সূত্রে খবর, ১৩ জুলাই প্রথমবার গোটা ঘটনা নজরে আসে ব্যাঙ্ক কর্তৃপক্ষের। এরপরই ব্যাঙ্কে হইহই পড়ে যায়। খতিয়ে দেখা হয় ক্লোজ সার্কিট ক্যামেরার ফুটেজ। ব্যাঙ্কের তরফে কড়েয়া থানায় অভিযোগও দায়ের হয়। জানা গিয়েছে, একটি সেলফের মধ্যে রাখা ছিল ওই সোনার গয়না। বন্ধক হিসাবে ব্যাঙ্কে জমা রেখে গিয়েছিলেন গ্রাহক। কড়েয়া থানার পাশাপাশি লালবাজারের অ্যান্টি বাগলারি সেকশন।

সূত্রের খবর, প্রবীর হালদারের ব্যাঙ্কে ঢোকা ও বেরোনোর ভিডিয়ো দেখা গেলেও ঘটনার মুহূর্ত দেখা যায়নি। সূত্রের খবর, এই ঘটনা ঘটানোর সময় ক্যামেরার উপর কিছু চাপা দিয়ে এই ঘটনা ঘটিয়েছিলেন অভিযুক্ত। আগে থেকে রেইকি করে তারপর এই ঘটনা ঘটানো হয়েছে কি না তাও দেখা হচ্ছে। ধৃতকে জেরা করে আরও কিছু তথ্য উঠে আসতে পারে বলেই পুলিশের অনুমান। সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হল, এই ঘটনায় ব্যাঙ্কের কোনও কর্মী জড়িয়ে রয়েছেন কি না সে প্রশ্নের উত্তরও খোঁজা হচ্ছে।