Bengal BJP: বিজেপি বাঁচাও মঞ্চ, না জানিয়েই হোয়াটসঅ্যাপ গ্রুপে তথাগত, সায়ন্তনদের ‘অ্যাড’… জোর বিতর্ক

Bengal BJP: বিজেপি বাঁচাও মঞ্চ, না জানিয়েই হোয়াটসঅ্যাপ গ্রুপে তথাগত, সায়ন্তনদের 'অ্যাড'... জোর বিতর্ক
বিজেপি বাঁচাও মঞ্চ নিয়ে জোর তরজা।

BJP: অত্যন্ত বিরক্তি প্রকাশ করেছেন কাজী মাসুম আখতার। তাঁর স্পষ্ট মন্তব্য, "আমি বিজেপির সদস্য নই। বিজেপিকে বাঁচানোর ঠিকা নিয়েছি নাকি আমি?"

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Jun 23, 2022 | 9:28 PM

অঞ্জন রায়: হোয়াটসঅ্যাপে একটি গ্রুপ, নাম ‘B.J.P. বাচাও মঞ্চ W.B**’ (বানান অপরিবর্তিত)। শুরুতেই ধাক্কা খেল গ্রুপটি। বিস্ফোরক অভিযোগ এই হোয়াটসঅ্যাপ গ্রুপের নামে। অভিযোগ, রাজ্যের বিজেপিকে ‘বাঁচাতে’ কিছু পুরনো বিজেপি নেতা এই গ্রুপ করেছেন। তাঁদের সেভাবে কেউ চেনেনও না। তাই প্রচারের আলোতে থাকতে অসৎ পন্থা নিয়েছেন। এমন কিছু মানুষকে গ্রুপে অ্যাড করেছেন, যাঁরা জানেনও না, এই গ্রুপটি আছেন। তথাগত রায়, সায়ন্তন বসুর মতো বিজেপি নেতাদের যেমন এই গ্রুপে যুক্ত করা হয়েছে বলে অভিযোগ। একইভাবে যুক্ত করা হয়েছে পদ্মশ্রী কাজী মাসুম আখতারের মতো মানুষকেও। এই নিয়ে তথাগত রায়, সায়ন্তন বসুদের বক্তব্য, তাঁরা এ সম্পর্কে কিছুই জানেন না। তাঁদের কেউ এ নিয়ে কিছু জানানওনি। তবে অত্যন্ত বিরক্তি প্রকাশ করেছেন কাজী মাসুম আখতার। তাঁর স্পষ্ট মন্তব্য, “আমি বিজেপির সদস্য নই। বিজেপিকে বাঁচানোর ঠিকা নিয়েছি নাকি আমি?”

এ গ্রুপ নিয়ে বিজেপি নেতা তথাগত রায় বলেন, “বিজেপি বাঁচাও বলে কোনও কিছুর অস্তিত্ব আছে বলে আমি জানি না। আমার অনুমোদনের কোনও প্রশ্নই নেই। আমাকে কেউ জিজ্ঞাসাও করেনি। এরকম বাঁচাও অনেক সময়ই শোনা যায় রাজনৈতিক দলগুলিতে। তবে আমার কাছে এ সংক্রান্ত কোনও খবরই নেই।” অন্যদিকে আরেক বিজেপি নেতা সায়ন্তন বসু বলেন, “না আমাকে কেউ এরকম কিছু বলেনি। আমি প্রথম শুনলাম। আমার সঙ্গে কারও কোনও কথাও হয়নি। আজও তো বলিদান দিবসের অনুষ্ঠানে গিয়েছিলাম। এ ধরনের কিছু তো কোথাও শুনলাম না। আমাকে কোনও হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত করেছে বলে আমি জানি না। কোনও নোটিফিকেশনও আসে না। মনে হচ্ছে না এরকম কোনও হোয়াটসঅ্যাপ গ্রুপ যুক্ত করেছে আমাকে। যদি করেও থাকে আমার তো একদমই জানা নেই। প্রতিদিনই আমাদের এরকম অনেক হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত করা হয়। কিন্তু এরকম কিছু জানি না।”

তবে টিভি নাইন বাংলার কাছে রীতিমতো উষ্মা প্রকাশ করেন পদ্মশ্রী কাজী মাসুম আখতার। তিনি বলেন, “আমি তো অবাক হয়ে যাচ্ছি শুনে। আমি তো আকাশ থেকে পড়লাম। বিজেপি বাঁচাও বলে কিছু আছে আমি তো কখনও শুনিইনি। আমি দেখব খোঁজ নিয়ে। আমাকে জুড়ে কিছু করলে এটা একেবারেই বেআইনি কাজ। বিজেপিকে বাঁচানোর ঠিকা নিয়েছি নাকি আমি? আমি বিজেপির প্রাথমিক সদস্যও নই। আমি একজন শিক্ষক, শিক্ষাবিদ, সমাজকর্মী। সমাজের বিভিন্ন কাজের সঙ্গে আমি যুক্ত। বিভিন্ন যেকোনও রাজনৈতিক দলের ভণ্ডামির বিরুদ্ধে আওয়াজ তুলি। সে যে দলই হোক। আমি হুমকিও পাই তার জন্য। রাজ্য আমাকে শিক্ষক হিসাবে শিক্ষারত্ন দিয়েছে। ভারত সরকার আমাকে পদ্মশ্রী দিয়েছে। আমি সমাজ বাঁচানোর কথা বলি। আমি রাষ্ট্র বাঁচানোর কথা বলি। কোনও দলকে বাঁচানোর দায়িত্ব আমার নয়। কেউ যদি এটা করে থাকে গর্হিত অপরাধ। আমার অনুমতি ছাড়া কীভাবে এটা কেউ করল, আমি দেখব। এসব যারা করছে, তারা বিজেপিরই মর্যাদা ক্ষুন্ন করছে। আমার তো মনে হয় বিজেপি দলের তরফে ওদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিৎ।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA