Recruitment: শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকের মাঝে কেঁদে ফেললেন দুই চাকরি প্রার্থী, বেরিয়ে বললেন, বৈঠক ‘সদর্থক’

SSC: মেধা তালিকায় যাঁদের নাম রয়েছে, সকলকে নিয়োগের বিষয়ে শিক্ষামন্ত্রী ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবেন, এমনই আশ্বাস তাঁদের দেওয়া হয়েছে বলেও জানান তাঁরা।

Recruitment: শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকের মাঝে কেঁদে ফেললেন দুই চাকরি প্রার্থী, বেরিয়ে বললেন, বৈঠক 'সদর্থক'
বৈঠক শেষে চাকরিপ্রার্থীরা। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2022 | 6:24 PM

কলকাতা: এক ঘণ্টার বেশি সময় বিকাশ ভবনে বৈঠক চাকরি প্রার্থীদের। সোমবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে প্রায় এক ঘণ্টা বৈঠক করেন এসএসসির চাকরি প্রার্থীরা। বৈঠক থেকে বেরিয়ে তাঁরা জানান, আলোচনা সদর্থক। মেধা তালিকায় যাঁদের নাম রয়েছে, সকলকে নিয়োগের বিষয়ে শিক্ষামন্ত্রী ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবেন, এমনই আশ্বাস তাঁদের দেওয়া হয়েছে বলেও জানান তাঁরা। এদিন এসএসসি চাকরি প্রার্থীদের আটজন প্রতিনিধি বিকাশ ভবনের বৈঠকে যান। বৈঠকে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ছাড়াও ছিলেন স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। সূত্রের খবর, এদিন বৈঠকে চাকরি প্রার্থীরা তাঁদের নথিও সঙ্গে করে নিয়ে আসেন। তাঁদের একটাই দাবি, মেধা তালিকায় যাঁদের নাম রয়েছে, প্রত্যেককে নিয়োগ দিতে হবে।

এদিন এসএসসি চাকরি প্রার্থীর আট প্রতিনিধির মধ্যে ছিলেন শহিদুল্লাহ, অভিষেক সেন, মিঠুন বিশ্বাস, রাসমণি পাত্র, ইলিয়াস বিশ্বাস, তনয়া বিশ্বাস, মতিউর রহমান, পলাশ মণ্ডল। বৈঠক থেকে বেরিয়ে চাকরি প্রার্থীরা জানান, সদর্থক আলোচনা হয়েছে। ২১৭৯ টি আসন তৈরি হয়ে আছে। মেধাতালিকায় যাঁদের নাম রয়েছে, সকলকেই নিয়োগ করতে শিক্ষামন্ত্রী উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবেন বলে তাঁদের আশ্বাস দেওয়া হয়েছে। প্রায় ৬ হাজার নাম রয়েছে। সকলেই যাতে চাকরি পান, শিক্ষামন্ত্রী চেষ্টা করবেন বলেই তাঁদের আশ্বাস দেন, দাবি চাকরি প্রার্থীদের। তবে মেয়ো রোডে ৫১২ দিন ধরে যে আন্দোলন চাকরি প্রার্থীরা করছেন, নিয়োগ না পাওয়া পর্যন্ত তা থেকে তাঁরা হঠবেন না বলেই জানিয়েছেন।

সূত্রের খবর, এদিন শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক চলাকালীন দুই চাকরি প্রার্থী তনয়া বিশ্বাস ও রাসমণি পাত্র কেঁদে ফেলেন। পুরো বিষয়টাতে অসঙ্গতি রয়েছে, তা কার্যত মেনেও নেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, দাবি সূত্রের। তিনি নাকি বৈঠকে বলেন, ‘চাই যত তাড়াতাড়ি সম্ভব নিয়োগ হোক’। অন্যদিকে এসএসসির চেয়ারম্যান এদিন বৈঠকে জানান, প্রায় ৬ হাজার চাকরি প্রার্থীর নাম রয়েছে মেধা তালিকায়। ডেটারুমের নথি দেখে সুনির্দিষ্ট সংখ্যা বলা যাবে।