Tapas Roy: রাজ্যপালের বিরুদ্ধে নিয়মিত সংবিধান অবমাননার অভিযোগ তৃণমূলের তাপসের

Governor Jagdeep Dhankhar: রবিবারই শিলিগুড়িতে পাল্টা সুর চড়ান রাজ্যপাল জগদীপ ধনখড়। ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদকে তাঁর সীমা মনে করিয়ে দেন তিনি।

Tapas Roy: রাজ্যপালের বিরুদ্ধে নিয়মিত সংবিধান অবমাননার অভিযোগ তৃণমূলের তাপসের
রাজ্যপালের বিরুদ্ধে সরব তাপস রায়। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2022 | 6:21 PM

কলকাতা: ফের রাজ্যপালের সঙ্গে আকচাআকচি শুরু শাসকদলের। শনিবার পূর্ব মেদিনীপুরের হলদিয়ায় আইএনটিটিইউসির শ্রমিক সমাবেশে বিচারপতিদের একাংশের ভূমিকা নিয়ে সরব হন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। রবিবারই শিলিগুড়িতে পাল্টা সুর চড়ান রাজ্যপাল জগদীপ ধনখড়। বলেন, সাংসদ তাঁর সমস্ত সীমা অতিক্রম করেছেন। এদিকে রাজ্যপালের এই মন্তব্য ঘিরে নতুন করে তরজা শুরু হয়। তৃণমূল নেতা তাপস রায় বলেন, রাজ্যপাল প্রতিনিয়ত তাঁর সীমা লঙ্ঘন করে যাচ্ছেন। একইসঙ্গে অভিষেকের বক্তব্যের সমর্থনে তাপস রায় বলেন, “অভিষেক যা বলেছেন, ঠিক বলেছেন। রাজ্যপাল তো প্রতিদিন সংবিধান অবমাননা করছেন।”

প্রসঙ্গত, হলদিয়ায় শ্রমিক সমাবেশে যোগ দিয়ে শনিবার অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “আমার বলতেও লজ্জা লাগে, বিচারব্যবস্থায় একজন, দু’জন এমন আছেন তল্পিবাহক হিসেবে যাঁরা যোগসাজশে কাজ করছেন। কিছু হলেই সিবিআই তদন্তের নির্দেশ দিচ্ছেন। মার্ডার কেসে স্থগিতাদেশ দিচ্ছেন। ভাবতে পারেন? আপনি অভিযুক্তকে নিরাপত্তা দিতে পারেন, কিন্তু মামলায় স্টে দিতে পারেন না।”

তৃণমূল সাংসদের এই বক্তব্যের পাল্টা রবিবার শিলিগুড়িতে গিয়ে রাজ্য জগদীপ ধনখড়কে বলতে শোনা যায়, “এটা খুবই দুর্ভাগ্যজনক যে রাজ্যে সাংবিধানিক প্রতিষ্ঠানগুলির উপর আক্রমণ নেমে আসছে। বিচার ব্যবস্থার উপর আক্রমণ নিন্দার। একজন বিচারপতি যিনি, এসএসসি দুর্নীতিতে সিবিআই অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন, তাঁকে জনসভায় দাঁড়িয়ে আক্রমণ করা, অত্যন্ত নিন্দনীয় বিষয়। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির নির্দেশ রয়েছে, যখনই বিচার বিভাগের উপর এমন আক্রমণ নেমে আসবে, তখন কড়া ব্যবস্থা নিতে হবে। সাংসদ নিজের সীমা অতিক্রম করে গিয়েছেন।” রাজ্যপাল সাংবাদিকদের জানান, তিনি এই ঘটনায় মুখ্যসচিবকে যথাযথ পদক্ষেপের নির্দেশ দিয়েছেন। যদিও রবিবার রাজ্যপালের বক্তব্যের প্রেক্ষিতে একটি টুইটে অভিষেক লেখেন, ‘মানুষ দেখছেন। তাঁরা জানেন কে প্রকৃতই সীমা পার করছেন।’