Sougata Roy on Anubrata: পার্থ-অনুব্রতর ফারাক আছে, ‘কারণটা বুঝতে হবে’… বোঝালেন সৌগত রায়

Sougata Roy: একইসঙ্গে সৌগত জানিয়ে দেন, কোনও দুর্নীতির ক্ষেত্রে দল 'জিরো টলারেন্স' নীতিতেই চলবে। অর্থাৎ কারও পাপের ভার বইতে নারাজ শাসকদল।

Sougata Roy on Anubrata: পার্থ-অনুব্রতর ফারাক আছে, 'কারণটা বুঝতে হবে'... বোঝালেন সৌগত রায়
অনুব্রতর গ্রেফতারি নিয়ে মুখ খুললেন সৌগত রায়।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Aug 12, 2022 | 8:24 PM

কলকাতা: পার্থ চট্টোপাধ্যায়ের ক্ষেত্রে প্রথম থেকেই কঠোর অবস্থানে ছিল তৃণমূল। যেভাবে পার্থ-ঘনিষ্ঠ হিসাবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা উদ্ধার হয়েছে, যেভাবে রাজ্যের প্রাক্তন মন্ত্রীর সঙ্গে অর্পিতার দিকে দিকে ‘যৌথ সম্পত্তি’র খোঁজ মিলেছে, তা দলকে কার্যত বিড়ম্বনার নাগপাশে বেঁধে ফেলেছে। আপাতত দলের সমস্ত পদ থেকে পার্থকে অপসারিত করে কিছুটা পরিস্থিতি স্বাভাবিক করা গিয়েছে। কিন্তু অনুব্রত মণ্ডলের ক্ষেত্রে এখনই ততটা কঠোর হচ্ছে না দল। অন্তত দলের বর্ষীয়ান সাংসদ সৌগত রায়ের বক্তব্যে মিলল তেমনই ইঙ্গিত। কারণ, পার্থ ‘পাবলিক ডোমেনে’ যেভাবে দলকে অস্বস্তিতে ফেলেছে, অনুব্রতর ক্ষেত্রে এখনও তেমন কোনও তথ্য সামনে আসেনি। যদিও একইসঙ্গে সৌগত জানিয়ে দেন, কোনও দুর্নীতির ক্ষেত্রে দল ‘জিরো টলারেন্স’ নীতিতেই চলবে। অর্থাৎ কারও পাপের ভার বইতে নারাজ শাসকদল।

শুক্রবার সাংসদ সৌগত রায় জানান, অনুব্রত মণ্ডল নিয়ে দল এখনও কোনও চূড়ান্ত অবস্থান নেয়নি। সৌগত রায়ের কথায়, “কারণটা বুঝতে হবে। অন্য মামলায় যাই হোক, অনুব্রত মণ্ডল সম্পর্কে পাবলিক ডোমেনে খুব ক্লিয়ার কিছু অভিযোগ আসেনি। অনুব্রতর কাছ থেকে কি টাকা পাওয়া গেছে? বাড়তি সম্পত্তি দেখা গেছে? আপাত দৃষ্টিতে মনে হচ্ছে অনুব্রত সিবিআইয়ের ১০ বারের সমন উপেক্ষা করেছেন বলে গ্রেফতার করা হল। কিন্তু পাবলিক ডোমেনে আমরা জানি না অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে সিবিআইয়ের চার্জটা কী। কারণ এর আগে এনামুল হোসেন, সায়গল হোসেনের নাম চার্জশিটে এসেছে, অনুব্রতর নাম তো চার্জশিটে আসেনি। তা হলে ওর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার মতো ১০০ কেন্দ্রীয় বাহিনী নিয়ে গিয়ে গ্রেফতারের কারণ কী? এটা আমাদের কাছে স্পষ্ট নয়। সেটা আমরা আগে স্পষ্ট করে জেনে নিয়ে যা করার করব। আমাদের দলের খুব স্পষ্ট অবস্থান, দুর্নীতির ব্যাপারে জিরো টলারেন্স। কারও কাজে যদি সাধারণ মানুষের ক্ষতি হয়ে থাকে তাঁকে আমরা রেয়াত করব না।”

অর্থাৎ সৌগত রায়ের বক্তব্যে স্পষ্ট, অনুব্রত মণ্ডলের জন্য অবস্থান জানানোর আগে ঘটনা পরম্পরার উপর নজর রাখছে দল। একইসঙ্গে সৌগত রায় বলেন, “আমরা তো বারবারই বলছি ইডি, সিবিআইকে রাজনৈতিকভাবে ব্যবহার করা হচ্ছে। ইডি, সিবিআই কাউকে সার্চ করল, গ্রেফতার করল, সেটাই চূড়ান্ত কথা এটা ধরে নেওয়ার কোনও কারণ নেই। আমাদের ছাত্র যুবরা যে মিছিল করছে, দাবি কিন্তু একটাই, ইডি-সিবিআইয়ের তদন্তে যেন স্বচ্ছতা থাকে। যদি তৃণমূলের লোকেরা গ্রেফতার হয়, তা হলে যে শুভেন্দুর বিরুদ্ধে সারদা মালিক প্রকাশ্যে অভিযোগ করলেন, তাঁকে কেন একবার ডেকে জিজ্ঞাসাবাদ করা হল না?”

এই খবরটিও পড়ুন

আরও পড়ুন: 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla