Calcutta High Court: ১২ বছর ধরে প্রধান শিক্ষক নেই হাওড়ার উচ্চ বিদ্যালয়ে! হতবাক ও বিস্মিত আদালত

Calcutta High Court: ১২ বছর ধরে প্রধান শিক্ষক না থাকায় বিস্ময় প্রকাশ করে হাইকোর্ট।

Calcutta High Court: ১২ বছর ধরে প্রধান শিক্ষক নেই হাওড়ার উচ্চ বিদ্যালয়ে! হতবাক ও বিস্মিত আদালত
বিদ্যালয়ে কোনও অশিক্ষক কর্মী নেই কেন? সে বিষয়েও রিপোর্ট জমা দিতে হবে কলকাতা হাইকোর্টে
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 9:44 PM

কলকাতা: স্কুল চলছে, পড়ুয়া রয়েছে। কিন্তু প্রধান শিক্ষকই নেই। তাও আবার দীর্ঘ ১২ বছর ধরে। কী ভাবে এমনটা হতে পারে? বিষ্যুদবার এই নিয়ে রীতিমতো বিস্ময় প্রকাশ করেছে কলকাতা হাইকোর্ট। ১২ বছর ধরে প্রধান শিক্ষক না থাকায় বিস্ময় প্রকাশ করে হাইকোর্ট। এই মামলায় আদালত স্কুল সার্ভিস কমিশনের কাছে জানতে চেয়েছে, স্কুলের পক্ষ থেকে প্রধান শিক্ষক চেয়ে ঠিক কতবার আবেদন করা হয়েছে? এসএসসি-র কাছে সবিস্তারে সেই রিপোর্ট তলব করেছে আদালত। বিদ্যালয়ে কোনও অশিক্ষক কর্মী নেই কেন? সে বিষয়েও রিপোর্ট জমা দিতে হবে কলকাতা হাইকোর্টে।

ঘটনা হচ্ছে, গত বছর অর্থাৎ ২০২০ সালের জানুয়ারি মাসে অবসর গ্রহণ করেন হাওড়ার বালটিকুরি মুক্তারাম দে উচ্চ বিদ্যালয়ের অশিক্ষক কর্মী শান্তনু ঘোষ। নিয়ম অনুযায়ী, অবসর গ্রহণ করার দিনের আগেই পেনশন সংক্রান্ত সমস্ত হিসেব-নিকেশ সম্পন্ন করতে হয় স্কুল কর্তৃপক্ষকে। কিন্তু, এ ক্ষেত্রে শান্তনুবাবুর কোনও হিসেব-নিকেশ হয়নি। অবসরের পর দেড় বছরের বেশি সময় কেটে গেলেও এখনও পর্যন্ত তাঁর অবসরকালীন আর্থিক সুযোগ-সুবিধা পাননি শান্তনুবাবু।

এই মামলায় এ দিন টিচার ইন চার্জের উপস্থিতে আদালত জানায়, আগামিকাল শান্তনুবাবু বিদ্যালয়ে যাবেন এবং পেনশন সংক্রান্ত কাগজ পত্রে সই করবেন। আগামী ২৪ সেপ্টেম্বরের মধ্যে জেলা স্কুল পরিদর্শককে শান্তনুবাবুর সমস্ত বকেয়া মিটিয়ে দিতে হবে বলেও নির্দেশ দিয়েছে আদালত।

আরও পড়ুন: Mystery Fever: শিশুদের উপর কি তবে করোনার তৃতীয় ঢেউয়ের হানা? অবশেষে জানাল স্বাস্থ্য ভবন

এর আগে গত ১৪ সেপ্টেম্বর এই মামলায় হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় হাওড়া পুলিশ কমিশনারকে নির্দেশ দেন, আজকের শুনানিতে বালটিকুরি মুক্তারাম দে উচ্চ বিদ্যালয়ের টিচার ইনচার্জ দিব্যেন্দু মুখোপাধ্যায়কে ১৬ সেপ্টেম্বর বেলা ২ টোয় কলকাতা হাইকোর্টে হাজির করতে হবে। সেই অনুযায়ী আজ ওই স্কুলের টিচার ইন চার্জকে হাজির করে পুলিশ। ঘটনাচক্রে দিব্যেন্দুবাবু আবার রাজ্যের তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি এবং হাওড়ার পুর প্রশাসক বোর্ডের সদস্য। আগামী ৫ অক্টোবর মামলাটির পরবর্তী শুনানিতে তাঁকে আবারও আদালতে হাজির থাকার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

আরও পড়ুন: Bhabanipur By-Election: কোভিড বিধি ভেঙেছেন মমতা! কমিশনকে নালিশ প্রিয়াঙ্কার এজেন্টের

আরও পড়ুন: ‘অজানা জ্বর ফেলে সরকারের নজর ভবানীপুরে’, কেন্দ্রকে চিঠি শুভেন্দুর