ভারতীয় পর্যটকদের জন্য সুখবর! ‘Buy one get one free’-র দুরন্ত অফার দিচ্ছে এই দেশের এয়ারলাইন্স

যে সব ভারতীয় ভ্রমণকারীরা টিকার ২টি ডোজ়ই নিয়েছেন, তাঁরাই একমাত্র এই অফারের সুবিধা পাবেন। এছাড়া ভ্যাকসিনপ্রাপ্ত পর্যটকরা ওই দেশে প্রবেশ করলে কোয়ারানটিন ছাড়াই সহজে ভ্রমণ করতে পারবেন।

ভারতীয় পর্যটকদের জন্য সুখবর! ‘Buy one get one free’-র দুরন্ত অফার দিচ্ছে এই দেশের এয়ারলাইন্স
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Sep 02, 2021 | 1:25 PM

ভাবছেন পুজোর ছুটি বা পরিবারের সঙ্গে বিদেশে ঘুরতে যাবেন? করোনা অতিমারিকে সঙ্গী করেই আপাতত ভারতীয় পর্য়টকদের জন্য প্রবেশাধিকারে অনুমতি দিয়েছে শ্রীলঙ্কার সরকার। পাশাপাশি ওই দেশে চলছে দুরন্ত অফার। কোভিড ভ্যাকসিনের ২টি ডোজ় যাঁরা ইতোমধ্যেই গ্রহণ করেছেন, তাঁরা শ্রীলঙ্কা ভ্রমণের জন্যই আকর্ষণীয় অফার পাবেন। একটি প্রতিবেদনে বলা হয়েছে, শ্রীলঙ্কা এয়ারলাইন্স ভারতীয় পর্যটকদের জন্য কলম্বো রিটার্ন টিকিটের জন্য একটি কিনুন, আর পান একটি বিনামূল্যে-এমন অফার চালু করেছে। তবে এই অপার পেতে হলে তাড়াতাড়িই করুন। কারণ এই অফার সীমিত। আগামী ৩১ অক্টোবর পর্যন্ত এই দুরন্ত অফারটি চালু থাকবে।

যে সব ভারতীয় ভ্রমণকারীরা টিকার ২টি ডোজ়ই নিয়েছেন, তাঁরাই একমাত্র এই অফারের সুবিধা পাবেন। এছাড়া ভ্যাকসিনপ্রাপ্ত পর্যটকরা ওই দেশে প্রবেশ করলে কোয়ারানটিন ছাড়াই সহজে ভ্রমণ করতে পারবেন। তবে বিমানবন্দরে পৌঁছে একটি পরীক্ষা করা হবে বলে জানা গিয়েছে।

শ্রীলঙ্কার নিয়ম অনুযায়ী, একজন ভারতীয় ভ্রমণকারীকে টিকার প্রতিটি ডোজ় নিতেই হবে। দ্বিতীয় ডোজ়টি শ্রীলঙ্কা ভ্রমণের প্রায় ১৪ দিন আগেই নেওয়া হয়েছে, এমনভাবেই যেন গ্রহণ করা হয়। এছাড়া পর্যটককে হোটেলে একটি আরটি-পিসিআর টেস্ট করাতে হতে পারে। রিপোর্টে পজিটিভ এলে ওই পর্যটক বা ব্য়ক্তিকে হোটেল থেকে স্বাস্থ্য়সেবা কেন্দ্রের সবরকম সুবিধা দেওয়া হবে।

এছাড়া করোনা সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে তার জন্য সামাজিক দুরত্ব , হ্যান্ড স্য়ানিটাইজার, মাস্ক পরার মতো অতিপ্রয়োজনীয় কোভিড নির্দেশিকাগুলি অনুকরণ করা বাধ্য়তামূলক করা হয়েছে। ১ সেপ্টেম্ব থেকেই সপ্তাহে একবার কলম্বো ও মাদুরাই, তিরুচিরাপল্লী, ত্রিভেন্দ্রাম ও কোচিনের মধ্যে উড়ান পরিবেষবা চালু করা হয়েছে। এছাড়া কলম্বো থেকে সপ্তাহে দুবার নয়াদিল্লি ও হায়দরাবাদের সঙ্গেও বিমান পরিষেবা চালুর করা হয়েছে। চেন্নাই ও মুম্বইের ফ্লাইট প্রতি সপ্তাহে পাঁচবার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া বেঙ্গালুরু-কলম্বো বিমান পরিষেবা প্রতি সপ্তাহে তিনটি ফ্লাইটের ব্য়বস্থা রয়েছে।

আরও পড়ুন: পুজোয় বিদেশে ঘুরতে যাবেন? ভ্যাকসিনের ২টি ডোজ় নেওয়া হলে অনুমতি মিলবে প্রতিবেশী এই দেশে!