Skin Care Product: কাঠফাটা রোদেও ত্বকে সতেজতা ধরে রাখতে চান? কোন প্রসাধনী ব্যাগে নিয়ে বেরোতেই হবে?

Summer Skin Care: তাপমাত্রা ৪০ ডিগ্রি অতিক্রম করলেও আপনাকে রোজ কাজে বেরোতে হচ্ছে। রোদে ত্বক ঝলসে যাচ্ছে। অফিসে ঢোকার পর ত্বক নিস্তেজ দেখা যাচ্ছে। সারাদিন ম্লান মুখ নিয়ে কাজ করা যায় না। মুখে ঠান্ডা জলের ঝাপটা দিলে সতেজতা আসে। কিন্তু জেল্লা ফেরে না।

Skin Care Product: কাঠফাটা রোদেও ত্বকে সতেজতা ধরে রাখতে চান? কোন প্রসাধনী ব্যাগে নিয়ে বেরোতেই হবে?
Follow Us:
| Updated on: Apr 23, 2024 | 9:00 AM

তাপমাত্রা ৪০ ডিগ্রি অতিক্রম করলেও আপনাকে রোজ কাজে বেরোতে হচ্ছে। রোদে ত্বক ঝলসে যাচ্ছে। অফিসে ঢোকার পর ত্বক নিস্তেজ দেখা যাচ্ছে। সারাদিন ম্লান মুখ নিয়ে কাজ করা যায় না। মুখে ঠান্ডা জলের ঝাপটা দিলে সতেজতা আসে। কিন্তু জেল্লা ফেরে না। এই গরমে ত্বকের জেল্লা বজায় রাখতে গেলে কিছু প্রসাধনী ব্যাগে নিয়ে বেরোনোই ভাল। এতে ত্বকের সমস্যাও কমাতে পারবেন।

সানস্ক্রিন: রোদে বেরোনোর ৩০ মিনিট আগে অবশ্যই ত্বকে সানস্ক্রিন মাখুন। আর যদি রোদে ঘুরে ঘুরে কাজ হয় কিংবা দীর্ঘক্ষণ বাইরে থাকতে হয়, সেক্ষেত্রে ২ ঘণ্টা অন্তর অন্তর সানস্ক্রিন মাখুন। তাই ব্যাগে সানস্ক্রিন নিয়ে বেরোন।

ফেস মিস্ট: মুখে চটজলদি সতেজতা ফিরে পেতে সাহায্য করে ফেস মিস্ট। এতে ত্বকের চটচটে ভাব ও জ্বালাভাব থেকেও মুক্তি পাবেন। এমনকি শুষ্ক ত্বকের সমস্যাও আর থাকবে না। ত্বক তরতাজা দেখাবে নিমেষের মধ্যে।

এই খবরটিও পড়ুন

অ্যালোভেরা জেল: মুখে ঠান্ডা জলের ঝাপটা দেওয়ার পর ত্বকের আর্দ্রতা ফিরিয়ে আনা জরুরি। আর এই কাজটা করবে অ্যালোভেরা জেল। এই প্রাকৃতিক উপাদান ত্বকের উপর কুলিং এফেক্ট এনে দেয়। পাশাপাশি সানবার্ন, র‍্যাশ, ব্রণর সমস্যা থেকেও মুক্তি দেয়। ত্বকের জ্বালাভাব কমাতেও অ্যালোভেরা জেল মাখতে পারেন।

পারফিউম বা বডি মিস্ট: ঘামকে কোনওভাবেই প্রতিরোধ করতে পারবেন না। কিন্তু ঘাম থেকে দুর্গন্ধ বেরোলে তা প্রচণ্ড অস্বস্তিতে ফেলে। তাই ব্যাগে পারফিউম রাখা জরুরি। আর বডি মিস্ট ত্বকে তাৎক্ষণিক সতেজতা ও সুগন্ধ ফিরিয়ে আনে।

ফুট স্প্রে: পায়ের পাতায় সবচেয়ে বেশি ঘাম হয়। এখান থেকে সংক্রমণের ঝুঁকি বাড়ে। তাছাড়া পায়ের পাতা থেকে দুর্গন্ধও বেরোয়। এসব সমস্যা এড়াতে ব্যাগে রাখুন একটি ফুট স্প্রে। এই প্রসাধনী পায়ের পাতায় স্প্রে করলে অস্বস্তি থেকে মুক্তি পাবেন।