Ice Therapy: শীতকালে ত্বককে সতেজ রাখতে আইস থেরাপি ট্রাই করতে পারেন!

ত্বককে তাজা ও পুনরুজ্জীবিত করতে আইস থেরাপি হল সবচেয়ে ভাল একটি উপায়। এই থেরাপি মোটেই ব্যয়বহুল তো নয়ই, এটি বাড়িতেই সবচেয়ে সহজ উপায়ে তৈরি করা যায়।

Ice Therapy:  শীতকালে ত্বককে সতেজ রাখতে আইস থেরাপি ট্রাই করতে পারেন!
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2021 | 8:57 AM

গরমকালে আইসকিউব দিয়ে রূপচর্চার কথা শুনেছেন, কিন্তু শীতকালে! গ্রীষ্মের তীব্র গরমে ত্বককে আরাম দিতে ও ধুলো-বালি থেকে রক্ষা করতে স্কিন আইসিংয়ের মতো প্রতিকারের বিকল্প হয় না। তবে শীতেও এই আইস থেরাপির গুরুত্ব রয়েছে। গ্রীষ্মকালের থেকে শীতের সময়ে সবচেয়ে বেশি ধূষণ, ধুলোর প্রকোপ বেশি থাকে। এছাড়া সূর্যের রশ্মি থেকে, আবহাওয়ার খামখেয়ালিপনায় ত্বককে সুস্থ রাখতে এবং লাবণ্যমাখা ত্বকের জন্য আইস কিউব ব্যবহার করা একটি দুর্দান্ত থেরাপি।

ত্বককে তাজা ও পুনরুজ্জীবিত করতে আইস থেরাপি হল সবচেয়ে ভাল একটি উপায়। এই থেরাপি মোটেই ব্যয়বহুল তো নয়ই, এটি বাড়িতেই সবচেয়ে সহজ উপায়ে তৈরি করা যায়। ত্বকের ব্ল্যাক হেডস, রোদে পুড়ে যাওয়া ট্যান, পিগমেন্টেশন এমনকি ব্রণের দাগ হঠাতে আইস থেরাপি অত্যন্ত উল্লেখযোগ্য উপায়।

উজ্জ্বল ত্বক

বরফ হল এমন একটি সাশ্রয়ী প্রতিকার, যা দিয়ে প্রতিদিন মুখে বরফ ঘষে সঠিক রক্ত সঞ্চালনে সাহায্য করে। মুখের ত্বককে প্রাণবন্ত ও উজ্জ্বল করতে সাহায্য করে।

মেকআপকে ধরে রাখতে সাহায্য করে

অনেক সেলেব্রিটিই এই কৌশল অবলম্বন করেন। নাইট ক্রিম বা সিরাম ব্যবহার করলে তার উপর বরফের কিউব ঘনঘন ঘষলে পণ্যগুলি সঠিকভাবে ত্বকের সঙ্গে লেপ্টে থাকে। মুখের ত্বকের ছিদ্রের আকার কমাতে সাহায্য করে। যার ফলে ক্রিম বা যে কোনও পণ্য বেশিক্ষণ স্থায়ী থাকে।

ফাইন্ডেশন ব্যবহারের পর মুখে বরফ ঘষলে আপনার সৌন্দর্যের মাত্রা দ্বিগুণ হয়। দীর্ঘস্থায়ী করতে তো বটেই, মেকআপকে ত্রুটিহীন হতেও সাহায্য করে।

ব্রণ প্রশমিত করতে

আপনার মুখের ত্বকে যদি বার বার ব্রণ দেখা যায় তাহলে একবার দিনে বরফের টুকরো নিয়ে মুখের মধ্যে আলতো করে মাসাজ করে ট্রাই করতে পারেন। ব্রণের ওপর আইস কিউব ম্যাজিকের মতো কাজ করে। বরফ ত্বকে তেলের উৎপাদন কমাতে সাহায্য করে এবং ব্রণ নিরাময়ে সাহায্য করে।

ডার্ক সার্কেলের অনেক কারণ আছে, তার মধ্যে একটি সঠিক রক্ত ​​সঞ্চালন না হওয়া। ডার্ক সার্কেলের উপর বরফ ঘষেন, ​​তবে সেই জায়গায় রক্ত ​​​​সঞ্চালন বাড়াতে সাহায্য করে। ত্বককে নরম করে তোলে। ডার্ক সার্কেল দূর করা একদিনে সম্ভব নয়, ফল পেতে কিছুটা সময় তো দিতেই হবে।

আরও পড়ুন: Winter Skin Care Tips: শীতের মরসুমে ত্বকের সুস্থতার জন্য কোন কোন জিনিস কাছে রাখা আবশ্যিক! জানুন এখানে…