Goodness of Apple: আপেলের মতো গাল পেতেন চান? মাখুন আপেলের ফেস প্যাক

আপেলের মতো গাল, চকচকে ত্বক পেতে কেবল আপেল খেলেই হবেন না, মাখতেও হবে। আপেল দিয়ে তৈরি ফেস প্যাক সেই কামাল করবে আপনার গালে।

Goodness of Apple: আপেলের মতো গাল পেতেন চান? মাখুন আপেলের ফেস প্যাক
Follow Us:
| Edited By: | Updated on: Aug 02, 2021 | 3:01 PM

প্রচলিত প্রবাদ – রোজ একটি আপেল খান, ডাক্তারকে রাখুন জীবনের বাইরে (অ্যান অ্যাপেল আ ডে কিপস দ্য ডক্টর অ্যাওয়ে)। কিন্তু আপনি কি জানেন, রূপচর্চায় আপেলের কতখানি সুনাম আছে। আপেলের মতো গাল, চকচকে ত্বক পেতে কেবল আপেল খেলেই হবেন না, মাখতেও হবে। আপেল দিয়ে তৈরি ফেস প্যাক সেই কামাল করবে আপনার গালে।

আপেলের গুণ আপেলে আছে প্রচুর পরিমাণ অ্যান্টি-অক্সিডেন্টস, ভিটামিন এ, ভিটামিন বি কমপ্লেক্স, ভিটামিন সি। আপেল ত্বকের উপকার করে খুব। ত্বকের কালচে ভাব, ব্রণ, অ্যাকনে, রুক্ষতা, নির্জীবতা দূরে সরিয়ে প্রাণবন্ত করে তোলে। চেহারার সেই আগের জেল্লা ফিরে পেতে চাইলে আপেলকে করে তুলুন রূপচর্চার সঙ্গী।

আপেলে আছে ফ্ল্যাবোনয়েডস, বার্ধক্য রোধ করতে এই উপাদান উপকারী। ত্বকের রুক্ষতা মেটায়। এর ইউভিবি পার্টিক্যালস সূর্যের ক্ষতিকারক রশ্মি থেকে ত্বককে বাঁচায়। প্রাকৃতিক জেল্লা এনে দেয় ত্বকে।

  • কীভাবে তৈরি করবেন আপেলের ফেস প্যাক? ১ টেবিল চামচ আপেল পিউরি (মিক্সিকে আপেলের পেস্ট তৈরি করুন) ১ টেবিল চামচ টক দই ১ চা চামচ লেবুর রস (দিতেও পারেন, নাও দিতে পারেন)

প্যাক বানানোর প্রণালী একটি বাটিতে সবকটি মিশ্রণ ভালভাবে মিশিয়ে নিন। প্রথমে ভাল করে জল দিয়ে মুখ ধুয়ে পরিষ্কার করে নিন। তোয়ালে দিয়ে হালকা মুছে নিন। এর পর চোখের চারপাশের অংশ ছেড়ে ভাল করে ফেসপ্যাক মেখে নিন গোটা মুখে। ২০ মিনিট অপেক্ষা করুন। যদি দেখেন শুকিয়ে গেছে, ভেজা তোয়ালে দিয়ে মুছে নিন। টক দইয়ে উপস্থিত ল্যাকটিক অ্যাসিড ত্বকের জেল্লা বাড়ায়। ত্বকের মরা কোষ দূর করে। লেবু ত্বক ফরসা করে। একটা কথা এখানে বলার আছে, যদি না চান লেবু নাও যোগ করতে পারেন।

আরও পড়ুনHair care: পার্মানেন্ট স্ট্রেটনিংয়ের কারণে চুল পড়ছে খুব; জানুন চুলকে রক্ষা করার নিয়ম

Aishwarya Rai Bachchan: প্রাকৃতিক উপাদানই ঐশ্বর্যর সৌন্দর্য সিক্রেট