Skin Care Tips: এই পুজোয় আলিয়ার মতো গ্লোয়িং ত্বক পেতে বাড়িতেই বানিয়ে নিন চটজলদি ফ্রুটপ্যাক

Alia Bhatt: কিছুদিন আগেই আলিয়া তাঁর ইন্সটাগ্রাম পোস্টে শেয়ার করেছিলেন ত্বক ভাল রাখতে তিনি চোখ বন্ধ করে ভরসা করেন মুলতানি মাটির উপর

Skin Care Tips: এই পুজোয় আলিয়ার মতো গ্লোয়িং ত্বক পেতে বাড়িতেই বানিয়ে নিন চটজলদি ফ্রুটপ্যাক
আলিয়ার স্কিন কেয়ার সিক্রেট
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2022 | 5:19 PM

সকাল থেকে এক চিলতে রোদের দেখা মিললেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই রোদ উধাও। ঝেঁপে নেমেছে বৃষ্টি। সেই যে আকাশের মুখভার তারপর থেকে বৃষ্টি হয়েই চলেছে। কুমোরটুলিতে চলছে শেষ মুহূর্তের কাজ। আর মাত্র  এক সপ্তাহ পরই মহালয়া। অনলাইন থেকে দোকান কেনাকাটাও জমে উঠেছে সর্বত্র। পার্লারের ভিড় বাড়তে শুরু করেছে। সব মিলিয়ে এবারের পুজো ঘিরে বাড়তি একটা উত্তেজনা রয়েছে সকলের মনে। গত দুবছর কোভিড কাঁটায় পুজোর আনন্দ ছিল ম্লান। পুজো মানেই সব কিছু সাফ সুতরো করে নতুন করে সাজিয়ে তোলা। ঘর পরিষ্কার করে যেমন নতুন পর্দা, কুশান কভার বদলে ফেলা হয় তেমনই নতুন পোশাক, হেয়ার কাটে নিজেকে সাজিয়ে তোলাও থাকে একটা চ্যালেঞ্জ। পুজোর আগে মুখে ব্রণ, কালচে দাগ, শুষ্ক ত্বক কেউ মোটেই চায় না। অফিস করে পার্লারে যাওয়ার সময় যে সব সময় মেলে এমনটাও নয়।

আর তাই আলিয়া ভাটের এই স্কিন কেয়ার সিক্রেট পুজোর আগে মেনে চলুন আপনিও। তাহলে ত্বক যেমন উজ্জ্বল থাকবে তেমনই দাগ, ছোপ সব নিমেষের মধ্যে দূর হয়ে যাবে।  বাজার চলতি যে কোনও প্রোডাক্টের মধ্যেই বেশি পরিমাণে কেমিক্যাল থাকে। যা ত্বকের জন্য একেবারেই ভাল নয়। কিছু সময়ের জন্য হয়তো ত্বক চকচকে থাকবে কিন্তু এর দীর্ঘমেয়াদি প্রভাব থেকে যায়। ত্বক তাড়াতাড়ি বুড়িয়ে যায়।

কিছুদিন আগেই আলিয়া তাঁর ইন্সটাগ্রাম পোস্টে শেয়ার করেছিলেন ত্বক ভাল রাখতে তিনি চোখ বন্ধ করে ভরসা করেন মুলতানি মাটির উপর। প্রাচীন কাল থেকেই রূপচর্চায় ব্যবহার করা হচ্ছে এই মুলতানি মাটি। আয়ুর্বেদেও এর একাধিক উল্লেখ রয়েছে। মূলতানি মাটিও একপ্রকার কাদামাটি। ত্বক থেকে অতিরিক্ত তেল, ধুলো-ময়লা দূর করতেও সাহায্য করে এই মাটি। মূলতানি মাটি ত্বকের জ্বালাভাব কমায়। সেই সঙ্গে মুখের রক্তচলাচলও বাড়িয়ে দেয়। আলিয়া মুলতানি মাটির সঙ্গে মিশিয়ে নেন পাকা পেঁপে আর গোলাপ জল।

এই প্যাক বানিয়ে তিনি অন্তত সপ্তাহে তিনদিন মুখে লাগান। নিয়মিত ভাবে এই প্যাক ব্যবহার করতে পারলে ত্বক থাকে পরিষ্কার। যাঁদের ত্বকে তৈলাক্ত ভাব বেশি তাঁদের জন্য খুবই উপকারী এই ফেসপ্যাক। এর সঙ্গে অবশ্যই ব্যবহার করুন বরফ। ক্যাটরিনা কাইফও তাঁর রোজকারের রূপচর্চায় ব্যবহার করেন এই বরফ। বরফ মুখে লাগালে মুখের ফোলাভাব কমে যায়। মুখ অনেক বেশি পরিষ্কারও লাগে। রূপচর্চার পাশাপাশি পকেটের কথাও তো ভাবতে হবে। তাই পেঁপে মুখে লাগানোর পাশাপাশি পাতেও রাখুন। উপকার হবেই।