Skincare Tip: ডার্ক সার্কেল থেকে পিগমেন্টশনের সমস্যায় জেরবার! গ্ল্যামারাস স্কিনের রহস্য ফাঁস ভাগ্যশ্রী

Skin Care Tips: ‘লম্বা সফরের পর বাড়ি ফিরেই আমি ব্যবহার করি এই ঘরোয়া প্যাক। এমনকী দীর্ঘ শ্যুটিং-এর পরেও ত্বকে ঘরোয়া প্যাক ব্যবহার করবই।’— জানিয়েছেন ভাগ্যশ্রী।

Skincare Tip: ডার্ক সার্কেল থেকে পিগমেন্টশনের সমস্যায় জেরবার! গ্ল্যামারাস স্কিনের রহস্য ফাঁস ভাগ্যশ্রী
Follow Us:
| Edited By: | Updated on: Oct 30, 2022 | 6:28 PM

লাবণ্য ধরে রাখতে দামি দামি ত্বকের প্রসাধনী কিনে ক্লান্ত? কোনও কাজই হচ্ছে না? অথচ চাইছেন, যে কোনওভাবে ত্বকের দীপ্তি আর টানটান ভাব ফিরে আসুক? প্রার্থনা করছেন ত্বক থেকে সরে যায় কালো দাগ, ডার্ক সার্কেল? চাইছেন সব সমস্যার সমাধান হয়ে যাক একটি মাত্র উপায়ে? তাহলে আপনি সঠিক নিবন্ধই পড়ছেন। তবে ধন্যবাদটা প্রাপ্য অনন্তযৌবনা অভিনেত্রী ভাগ্যশ্রীর। এই অপার সৌন্দর্যের অধিকারিনী অভিনেত্রী এখনও চেহারায় ধরে রেখেছেন কমনীয়তা। তাঁর ত্বক থেকে যেন এখনও ঝরে পড়ছে অষ্টাদশীর মাধুর্য! কীভাবে সম্ভব হল এমন? এই প্রশ্নের উত্তর ভাগ্যশ্রী নিজেই দিয়েছেন। সম্প্রতি সামাজিক মাধ্যমে এই অভিনেত্রী ভাগ করে নিয়েছেন তাঁর ত্বকের শ্রী ধরে রাখার কৌশল। তিনি জানিয়েছেন, চোখের নীচে ডার্ক সার্কেল আর পিগমেন্টশন সরিয়ে ফেলার একটি সহজ উপায় রয়েছে। কী সেই উপায়?

ইনস্টাগ্রামে শেয়ার করা ভিডিওয় দেখা যাচ্ছে, ম্যায়নে প্যায়ার কিয়া-এর নায়িকা একটি বাটিতে নিয়েছেন খানিকটা অ্যালো ভেরা জেল। এরপর তিনি কলার খোসার অন্দরের আবরণের খানিকটা অংশ চামচ দিয়ে তুলছেন। এরপর অ্যালো ভেরা জেলের সঙ্গে কলার খোসার অন্দরের আবরণ থেকে তোলা অংশ মেশাচ্ছেন। তিনি জানাচ্ছেন, এই মিশ্রণটিকে চোখের নীচে লাগানোর পর ২০ মিনিট অপেক্ষা করতে হবে। তারপর ধুয়ে ফেলতে হবে ঠান্ডা জল দিয়ে।

ভাগ্যশ্রী জানিয়েছেন, চোখের নীচের অংশের ত্বক অত্যন্ত কোমল। তাঁর তৈরি করা ঘরোয়া মিশ্রণটি চোখের নীচের ত্বককে জোগায় জরুরি আর্দ্রতা। এর ফলে ডার্ক সার্কেল পড়ে না। পিগমেন্টশনও দূর হয়।

কসমেটোলজিস্টরাও বলছেন, কলা ও এবং অ্যালো ভেরা জেল আর্দ্রতা বজায় রাখার জন্য দুর্দান্ত কম্বিনেশন। চোখের নীচের ত্বক ঝুলে যাওয়া থেকেও রক্ষা করে অ্যালো ভেরা জেল ও কলার মিশ্রণ। এছাড়া কলায় থাকে প্রচুর পরিমাণে পুষ্টি উপাদান। উদাহরণ হিসেবে, ভিটামিন এ, বি, সি, ই-এর কথা বলা যায়। এছাড়া থাকে একাধিক খনিজ যেমন পটাশিয়াম, আয়রন, জিঙ্ক, ম্যাঙ্গানিজ যা ত্বকের সুস্বাস্থ্য বজায় রাখে। এমনকী থাকে প্রভূত মাত্রায় অ্যান্টিঅক্সিডেন্ট যা ত্বকের যৌবন ধরে রাখতে সাহায্য করে। অন্যদিকে অ্যালো ভেরা ত্বকের আর্দ্রতা ধরে রাখে তাই ত্বক থাকে টান টান। কমায় প্রদাহ। হঠিয়ে দেয় পিগমেন্টশন।

এখানেই শেষ নয়। ভাগ্যশ্রী আগেও অন্য একটি ভিডিও শেয়ার করেছিলেন ত্বক ঝকঝকে রাখার বিষয়ে। এক্ষেত্রে তিনি ব্যবহার করতে বলছেন ওটস, মধু এবং দুধের প্যাক। তিনি জানিয়েছেন, প্যাকটি তৈরি করতে দরকার— সামান্য ওটস পাউডার, ১ চা চামচ মধু এবং ১ চা চামচ দুধ।

কীভাবে বানাবেন?

কিছুটা ওটস নিয়ে গুঁড়ো করুন। একটা বাটিতে ওটস পাউডার নিয়ে তার মধ্যে মেশান দুধ ও মধু। ভালো করে মিশিয়ে একটি লেই এর মতো তৈরি করুন। সারা মুখে ধীরে ধীরে মিশ্রণটির প্রলেপ দিন। শুকোতে দিন। এবার ঠান্ডা জল দিয়ে প্রলেপ ধুয়ে ফেলার সময় স্ক্র্যাব করুন। ভাগ্যশ্রী বলেছেন, খুব ক্লান্ত লাগলে প্যাকটি লাগিয়ে মুখ ধুয়ে ফেলুন। নিমেষে তরতাজা অনুভব করবেন। মুখে দেখা যাবে অন্য ধরনের আভা!