Nail: এক্সটেনশন করিয়েছেন? নখ ভালো আছে তো?

হাত-পা অলঙ্কৃত করার এখন যেন নয়া ট্রেন্ড। কিন্তু নিয়মিত নেলআর্ট বা এক্সটেনশন করেন যাঁরা, তাঁদের নখের স্বাস্থ্য ভাল আছে তো?

Nail: এক্সটেনশন করিয়েছেন? নখ ভালো আছে তো?
Follow Us:
| Edited By: | Updated on: Aug 06, 2021 | 3:07 PM

অধিকাংশ মহিলাদের নখেই এখন নেল আর্ট ও এক্সটেনশন। নখ বাড়াতে না পাড়ার কারণে কৃত্রিম নখেই আসল নখ পাওয়ার সাধ পুরন করছেন অনেকে। তাই শহর জুড়ে নেল পার্লার ও তাদের শাখা-প্রশাখা ছড়িয়ে পড়েছে যত্রতত্র। নেল আর্টের পলিশ ওঠে না সহজে। সহজে ভাঙে না নখ। যেমন খুশি সাজানো যায়। হাত-পা অলঙ্কৃত করার এ যেন নয়া ট্রেন্ড। কিন্তু নিয়মিত নেলআর্ট বা এক্সটেনশন করেন যাঁরা, তাঁদের নখের স্বাস্থ্য ভাল আছে তো?

১.  এক্সটেনশন নখের উপরের পরত তুলে দিতে হয়। উপরে বসানো হয় কৃত্রিম জেল বা নখ। একটা সময় পর উঠে যায় সেই নখ। তখনই বোঝা যায়, আসল নখের ঠিক কতখানি ক্ষতি হয়ে গিয়েছে।

২. নেল আর্টের পলিশে থাকা মারাত্মক ক্ষতিকারক রাসায়নিক পদার্থ। যে কারণে নখের উপর কুপ্রভাব পড়তে পারে। নখের মান খারাপ হয়ে যেতে পারে। তাই নখ মজবুত না হলে এক্সটেনশন, জেল নেল বা নেট আর্ট না করাই বাঞ্ছনীয়।

৩. নখে এক্সটেনশন লাগানোর সম্পূর্ণ প্রক্রিয়া অনেকক্ষণের। ঘণ্টা ২-৩ সময় লেগে যায়। অনেক মহিলারই ধৈর্য থাকে না। তাঁরা তাড়াহুড়ো করতে থাকেন। এবং তাতেই ফল হয় উলটো। এক –  এক্সটেনশন বসতে চায় না ঠিক মতো। দুই – এক্সটেনশন উঠে আসে অল্প সময়ের ব্যবধানে। তখন নখের পরত উঠে আসে অনেকসময়।

৪.  হাতে নেট আর্ট করে কিংবা এক্সটেশন পরে ভাত মেখে খাবেন না। ভাত মাখার সময় নখ খুলে আসতে পারে। সেই নখ সোজা চলে যেতে পারে আপনার পেটে।

আরও পড়ুনGoodness of Apple: আপেলের মতো গাল পেতেন চান? মাখুন আপেলের ফেস প্যাক

Hair care: পার্মানেন্ট স্ট্রেটনিংয়ের কারণে চুল পড়ছে খুব; জানুন চুলকে রক্ষা করার নিয়ম