False Eyelashes: মেকআপ করতে বসলেই আইল্যাশ লাগানো অভ্যাস! আগে-পরের এই নিয়মগুলো মানেন তো?

Eyelash Extensions: টানা লম্বা চোখ পেতে অনেকেই এক্সটেনশন করান। তবে তার আগে মেনে চলতে হবে যাবতীয় নিয়ম। নইলে ইনফেকশন হতে পারে

False Eyelashes: মেকআপ করতে বসলেই আইল্যাশ লাগানো অভ্যাস! আগে-পরের এই নিয়মগুলো মানেন তো?
এক্সটেনশনের আগে যে সব মেনে চলবেন
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2022 | 9:26 AM

মানুষের চোখ মনের গভীরে লুকিয়ে থাকা অনেক কথা বলে দেয়। চোখের মধ্যে যেমন লুকিয়ে থাকে মুগ্ধতা তেমনই থাকে যৌনতাও। সুন্দর টানা চোখের মোহ এড়িয়ে যাওয়া খুব একটা সহজ ব্যাপার নয়। তবে প্রাকৃতিক ভাবে যে সকলের এই আইল্যাশ থাকে তা কিন্তু নয়। কিন্তু বিজ্ঞান আর প্রযুক্তির উন্নতির দয়ায় এখন সবই সম্ভব। আজকাল বাজারে এত ভালমানের নকল আইল্যাশ পাওয়া যায় যে আসল চেনা দায়। ফলে টানা চোকের সখ মেটাতে এখন অনেকেই ওই আইল্যাশ ব্যবহার করেন। এছাড়াও এখন নিজের সাজার তুলনায় ছবি তোলার হিড়িক বেশি। সামনে যেমনই লাগুক না কেন ছবিতে ভাল লাগতেই হবে। সেই শখ মেটাতেও কিন্তু অনেকে আইল্যাশ ব্যবহার করেন।

ঝোঁকের বশে আইল্যাশ লাগিয়ে ফেলে অনেককেই আবার সমস্যায় পড়তে হয়। কারণ সকলেই যে এই ব্যাপারে ধাতস্ত তা নয়। ফলে কী ভাবে এক্সটেনশন বসাবেন আর কী ভাবে তুলতে হবে তা বেশ ঝঞ্ঝাটিয়া মনে হয় অনেকের কাছে। অনেকের আবার ল্যাশ লাগালে চোখের পাতা ভারী লাগে চোখ চুলকোয়। আর তাই আপনার জন্য রইল কিছু উপদেশ।

আইল্যাশ লাগানোর আগে ও পরে যা কিছু মেনে চলবেন- 

এক্সটেনশনের আগে চোখ ভাল করে পরিষ্কার করে নেবেন। তারপর এক্সটেনশনের জন্য যে আঠা ব্যবহার করা হয় তা দিয়ে ল্যাশ লাগিয়ে নিন।

আপনার চোখের পাতার ও আশপাশের অংশ এই এক্সটেনশনের জন্য তৈরি অ্যাইল্যাশ শ্যাম্পু দিয়ে ধুয়ে নেওয়াও জরুরি। এক্সটেনশন চলাকালীন কোথাও কোনও সমস্যা হলে তা আর চোখে লাগিয়ে রাখবেন না।

চোখ জ্বালা বা চোখ চুলকালে অবশ্যই খেয়াল রাখুন।

নকল চোখের পাতায় সাইনোঅ্যাক্রিলাইট এক রকমের আঠা থাকে। আপনার চোখ যদি সংবেদনশীল হয়, তাহলে চোখে অ্যালার্জি তৈরি করতে পারে। এতে চোখ ফুলে যেতে পারে ও চুলকাতে পারে।

যাঁদের চোখে পাওয়ারের সমস্যা রয়েছে বা রোজ লেন্স পরেন তাঁদের ব্যবহার না করাই ভাল।

এছাড়াও যা কিছু অবশ্যই মাথায় রাখতে হবে

হাতের বদলে চিমটে ব্যবহার করতে হবে নকল চোখের পাতা লাগানোর সময়ে বেশি আঠা ব্যবহার না করাই ভালো।

আঠা ভালো করে শুকোতে দিতে হবে

ল্যাশ লাইনের ঠিক উপরে নকল চোখের পাতা লাগাতে হবে।

আইল্যাশ লাগালে মেডিকেটেড শ্যাম্পু ব্যবহার করবেন। একটানা ১৫ দিনের বেশি তা লাগিয়ে রাখবেন না।

চোখ পরিষ্কার করে ধুতে হবে রোজ। কোনও রকম সংক্রমণ যাতে না হয় সেইদিকে খেয়াল রাখুন।

এক্সটেনশন করার পর ৩-৪ ঘন্টা জল লাগাবেন না।