Ajay Devgn Birthday: অজয় দেবগনের মত দাড়ি রাখতে ভালবাসেন? এই গরমে চুলকানি এড়াতে কী কী করবেন, জানুন

Beard Care Tips: আকর্ষণীয় দাড়ি বজায় রাখা একটি সহজ কাজ নয়। দাড়ি বাড়ানো এবং পরিচালনা করার সময় পুরুষদের সবচেয়ে সাধারণ সমস্যাগুলির মধ্যে একটি হল চুলকানি।

Ajay Devgn Birthday: অজয় দেবগনের মত দাড়ি রাখতে ভালবাসেন? এই গরমে চুলকানি এড়াতে কী কী করবেন, জানুন
বলিউডের অন্যতম তারকা অভিনেতা অজয় দেবগন
Follow Us:
| Edited By: | Updated on: Apr 03, 2022 | 9:02 AM

৫৩ বছরে পা দিলেন বলিউডের অ্যাকশন সুপারস্টার অজয় দেবগন (Ajay Devgn)। তাঁর নজরকাড়া চোখের চাহনি দিয়ে কখনও সিরিয়াস চরিত্রে , কখনও আবার কমেডি সিনেমায় অভিনয়ের মাধ্যমে অগণিত দর্শকের মন জিতে নিয়েছেন। আপাতত আসন্ন সিনেমা রানওয়ে ৩৪-র মুক্তির অপেক্ষায় রয়েছেন।

খান রাজত্বের মাঝেও তিনি নিজের অভিনয় দক্ষতা দিয়ে তিন দশকেরও বেশি সময় ধরে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে সমান তালে বিরাজ করছেন। তাঁর সিগনেচার স্টাইলের মধ্যে দুরন্ত অ্যাকশন যেমন রয়েছে, তেমনি দাড়ির ঝলকও রয়েছে। সুদর্শন এই অভিনেতার মতন অনেকেই ছোট ও কম দাড়ি চরাখতে ভালবাসেন। এই গরমের সময় দাড়ির বিশেষ যত্ন নেবেন কীভাবে, দেখে নিন…

প্রসঙ্গত, ক্লিনসেভ লুক এখন আর তেমন ট্রেন্ড নয়। অল্প দাড়ির পুরুষদের প্রতি আকর্ষণ ও কৌতূহল এখন দারুণ জনপ্রিয়। তবে আকর্ষণীয় দাড়ি বজায় রাখা একটি সহজ কাজ নয়। দাড়ি বাড়ানো এবং পরিচালনা করার সময় পুরুষদের সবচেয়ে সাধারণ সমস্যাগুলির মধ্যে একটি হল চুলকানি। তাই দাড়ির কীভাবে যত্ন নেবেন, তা জেনে নিন এখানে…

– মুখ আবৃত দাড়ি শরীরের থেকে আলাদা একটি লুক দেয়। মুখ পরিষ্কার রাখতে একটি রাসায়নিকমুক্ত ফেসওয়াশ ব্যবহার করুন। এছাড়াও, মুখের ত্বকে মৃদু এবং কার্যকরী একটি ফেসওয়াশ দাড়ির চুলকানি প্রতিরোধ করে।

– দাড়ির নিচের ত্বক আবৃত থাকে, সাধারণত জল বা আর্দ্রতার সঙ্গে সরাসরি সংস্পর্শে থাকে। তাই, নিয়মিত দাড়িতে তেল দিয়ে দাড়ির গোড়া থেকে ডগা পর্যন্ত ময়েশ্চারাইজ করলে শুষ্কতা দূর হয়। ফলে চুলকানি থেকে মুক্তি পেতে পারেন। বাইরে থেকে ত্বককে হাইড্রেট করার পাশাপাশি, দিনে পর্যাপ্ত জল পান করুন।

– আপনার দাড়ি ঠিক রাখতে প্রতিদিন কিছু সময় বের করুন। আপনি যদি মনে করেন যে আপনি যথেষ্ট সময় দিতে পারবেন না, তাহলে এটিকে প্রথম স্থানে প্রাধাণ্য রাখার ধারণাটি বাদ দিন। কারণ, নিয়মিত দাড়ি ব্রাশ করুন এবং ট্রিম করুন। তারপরে ময়শ্চারাইজ করতে এবং মৃত ত্বকের ফ্লেক্স প্রতিরোধ করতে তেল লাগান।

এগুলি ছাড়াও, ইনগ্রাউন চুল, ফলিকুলাইটিস (ব্যাকটেরিয়া বা ছত্রাকের সংক্রমণের কারণে ত্বকের প্রদাহ) বা অন্যান্য অভ্যন্তরীণ স্বাস্থ্যের কারণেও অনুভব করতে পারেন। তাই চুলকানি অব্যাহত থাকলে আপনার চর্মরোগ বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।

আরও পড়ুন: Soft Feet At Home: সুন্দর ও নরম তুলতুলে পা পেতে পার্লারে নয়, ঘরে বসেই সম্ভব! রইল সহজ কিছু টিপস

Disclaimer: এই প্রতিবেদনটি শুধুমাত্র তথ্যের জন্য, কোনও ওষুধ বা চিকিৎসা সংক্রান্ত নয়। বিস্তারিত তথ্যের জন্য আপনার চিকিৎসকের সঙ্গে পরামর্শ করুন।