গরমে তৈলাক্ত ত্বকের সমস্যায় নাজেহাল? খেয়াল রাখুন সহজ কয়েকটি টিপস

এই সময় যাঁদের রোজ বাড়ির বাইরে বেরোতেই হচ্ছে এবং তেলতেলে ত্বক হওয়ায় নিত্যদিন কিছু না কিছু সমস্যার সম্মুখীন হচ্ছে, তাঁদের জন্য রইল সহজ কিছু টিপস। এগুলো মেনে চললে নিঃসন্দেহে কিছুটা সুরাহা পাবেন।

গরমে তৈলাক্ত ত্বকের সমস্যায় নাজেহাল? খেয়াল রাখুন সহজ কয়েকটি টিপস
রাস্তাঘাটে বেরোলে তৈলাক্ত ত্বকের সমস্যা এড়াতে চাইলে ব্যাগে রাখুন কয়েকটি জিনিস।
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Jun 06, 2021 | 10:57 PM

ত্বক যদি হয় তৈলাক্ত, তাহলে একাধিক সমস্যা নিত্যসঙ্গী। ত্বকের তেলাভাবের কারণে বিভিন্ন ধরনের র‍্যাশ-অ্যালার্জির সমস্যা যেমন দেখা দেয়। তেমনই কিছুতেই কমতে চায় না ব্রন। এছাড়াও সারাক্ষণ মুখ ঘেমে যাওয়া, বিশেষ করে টি-জোনে (নাকের চারপাশের অংশ) অতিরিক্ত ঘাম এবং তেল জমে ব্ল্যাকহেডসের সমস্যাও বাড়তে পারে। এখন করোনা আবহে এমনিতেই বাইরে বেরোলে মাস্ক পরতেই হবে। সেক্ষেত্রে যাঁদের স্কিন অয়েলি, তাঁদের সমস্যা অনেক বেশি। তাই এই সময় যাঁদের রোজ বাড়ির বাইরে বেরোতেই হচ্ছে এবং তেলতেলে ত্বক হওয়ায় নিত্যদিন কিছু না কিছু সমস্যার সম্মুখীন হচ্ছে, তাঁদের জন্য রইল সহজ কিছু টিপস। এগুলো মেনে চললে নিঃসন্দেহে কিছুটা সুরাহা পাবেন।

১। ব্যাগে অতি অবশ্যই টিস্যু পেপার রাখবেন। ওয়েট বা ভেজা এবং শুকনো, দু’ধরনের টিস্যু পেপারই রাখুন। মুখ খুব ঘেমে গেলে প্রথমে ভেজা টিস্যু দিয়ে ভাল করে মুখ মুছে নিন। তারপর একবার শুকনো টিস্যু দিয়ে কপাল, নাকের চারপাশ মুছে নিলে কিছুটা ফ্রেশ লাগবে।

২। যে ফেসপাউডার সারাবছর ব্যবহার করেন, সেটা ব্যাগে রাখুন। প্রয়োজনে সামান্য লাগিয়ে নিতে পারেন। তবে অতি অবশ্যই তার আগে ভাল করে মুখ ধিয়ে নেবেন।

৩। ফেসওয়াশ রাখুন ব্যাগে। মাঝে মাঝে মুখ ধুয়ে নিন (ধোয়ার সুযোগ থাকলে)। এখন যেহেতু গরম খুব বেশি, তাই বারবার মুখে-ঘাড়ে জল দিলে আরামও লাগে।

আরও পড়ুন- গলার রিঙ্কেলস হঠাতে চাই বিশেষ পরিচর্চা! খুব সহজ ও ঘরোয়া উপায়ে রইল কিছু টিপস

৪। কোলন- এ ভেজানো রুমাল রাখুন ব্যাগে। খুব অস্বস্তি হলে মুখ-ঘাড়-গলার অংশ আলতো করে মুছে নিন। এর ফলে গরমে আরাম পাবেন। ফ্রেশ লাগবে। এছাড়া গোলাপ জল রাখতে পারেন। তুলোয় ভিজিয়ে মুখ মুছে নিলে আরাম লাগবে।

৫। কম মেকআপ করাই ভাল। কারণ একে গরমকাল, তার মধ্যে অয়েলি স্কিন, সেক্ষেত্রে মেকআপ নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থেকেই যায়। আই-লাইনারের বদলে কাজল ব্যবহার করতে পারেন। ঘেঁটে যাওয়ার বা স্মাজ হওয়ার সমস্যা কমবে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla