কালার কারেক্টিং প্যালেট দিয়ে মেকআপ কী ভাবে করবেন?

Beauty Tips: বিভিন্ন রূপচর্চার ব্র্যান্ড কালার কারেক্টিং প্যালেট বাজারে নিয়ে এসেছে। যা দিয়ে হাই ডেফিনেশন মেকআপ করা সম্ভব। কিন্তু কীভাবে?

কালার কারেক্টিং প্যালেট দিয়ে মেকআপ কী ভাবে করবেন?
মেকআপের ম্য়াজিক। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2021 | 5:55 PM

ইনস্টাগ্রাম বা অন্য কোনও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে অনেক সময় দেখেছেন, অনেকে মুখে সবুজ, কমলা বা ল্যাভেন্ডার শেডের রং লাগাচ্ছেন? যাঁরা মেকআপ নিয়ে চর্চা করেন, তাঁদের কাছে হয়তো বিষয়টা নতুন নয়। কিন্তু যাঁরা মেকআপের বিষয়ে ততটা ওয়াকিবহাল নন, তাঁদের অবাক লাগতে পারে। বিভিন্ন রূপচর্চার ব্র্যান্ড কালার কারেক্টিং প্যালেট বাজারে নিয়ে এসেছে। যা দিয়ে হাই ডেফিনেশন মেকআপ করা সম্ভব। কিন্তু কীভাবে?

এই ধরনের মেকআপে কোনও একটি রংকে নিউট্রাল বা নিষ্ক্রিয় করতে অন্য একটি রং ব্যবহার করা হয়। ধরা যাক, চোখের নীচে কেউ বেগুনি বা নীল রঙ ব্যবহার করেছেন, তা প্রতিহত করতে সাহায্য করবে পিচ রং। এটা মেকআপের নয়া ট্রেন্ড। হলুদ, সবুজের মতো রংও ব্যবহার করে মেকআপে লেয়ার তৈরি করা সম্ভব। তবে পিচ, পিঙ্ক এবং অরেঞ্জ- এই তিনটি রং কালার কারেক্টিং মেকআপে সবথেকে বেশি ব্যবহৃত হয়।

চোখের তলায় ডার্ক সার্কেল অনেকেরই থাকে। মেকআপের সাহায্যে তা ঢেকে দেওয়া সম্ভব। পিচ এবং অরেঞ্জ ডার্ক সার্কেল ঢাকার ক্ষেত্রে দারুণ কাজ করে। কারও স্কিন টোন ডার্ক শেডের হলে তা উজ্জ্বল করতে কমলা রং ব্যবহার করেন মেকআপ শিল্পীরা। আবার বলিরেখার দাগ দূর করতে সবুজ এবং হলুদ রং ব্যবহার করা হয়। তবে ট্র্যাডিশনাল ফাউন্ডেশন এবং কনসিলার ব্যবহার করেও একই ফল পেতে পারেন।

তবে কালার কারেকশন মেকআপ ব্যবহার করতে পারেন দক্ষ পেশাদাররাই। ফলে এর সঠিক ব্যবহার না জানা থাকলে ব্যবহার না করাই শ্রেয়। তাতে হিতে বিপরীত হতে পারে।

আরও পড়ুন, উজ্জ্বল ত্বকের জন্য কোন ফেস মাস্ক ব্যবহার করেন, ফাঁস করলেন ঐশ্বর্যা!