সিনে পর্দার এই সব ফ্যাশন দেখলে এখন কী মনে হয়?

স্বরলিপি ভট্টাচার্য

স্বরলিপি ভট্টাচার্য |

Updated on: Jan 19, 2021 | 9:29 AM

ভাল নাকি খারাপ, সে আলোচনায় যাচ্ছি না আমরা। কিন্তু কিছু অদ্ভুত ফ্যাশন স্টেটমেন্টও তো তৈরি হয়েছিল। তার মধ্যে থেকে কয়েকটা বেছে নিলাম আমরা। আপনিও কি আমাদের সঙ্গে একমত?

সিনে পর্দার এই সব ফ্যাশন দেখলে এখন কী মনে হয়?
হৃতিক রোশন, করিশ্মা কাপুর এবং শাহরুখ খান।

নয়ের দশকে যাঁরা টিনএজার ছিলেন, তাঁরা আজ মধ্যবয়সী। প্রত্যেক সময়েরই কিছু নির্দিষ্ট ফ্যাশন (Fashion) স্টেটমেন্ট থাকে। সে সময়ও ছিল। না! ভাল নাকি খারাপ, সে আলোচনায় যাচ্ছি না আমরা। কিন্তু কিছু অদ্ভুত ফ্যাশন স্টেটমেন্টও তো তৈরি হয়েছিল। তার মধ্যে থেকে কয়েকটা বেছে নিলাম আমরা। আপনিও কি আমাদের সঙ্গে একমত?

দ্য কুল চেন

মনে পড়ে ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির রাহুলের কথা? ঠিক ধরেছেন। শাহরুখ খান। ছবির প্রথমাংশে তিনি যখন কলেজ পড়ুয়ার চরিত্রে তখন তাঁর সাজপোশাকের মধ্যে অন্যতম ছিল গলার হার। যেখানে ইংরেজির চারটি অক্ষরে ‘কুল’ শব্দটি লেখা ছিল। রাহুলের চরিত্রের মেজাজই ধরা পড়ত তাঁর সাজ পোশাকে। এই ছবি মুক্তির পর বহু কলেজ পড়ুয়াই নিজস্ব সংগ্রহে রেখেছিলেন ‘দ্য কুল’ চেন। এত বছর পরে সেটা মনে পড়লে হয়তো তাঁদের হাসিই পাবে।

আরও পড়ুন, কেমন পোশাক পরলে আপনাকে লম্বা দেখতে লাগবে?

ট্রান্সপারেন্ট পোশাক

সাল ২০০০। মুক্তি পেল হৃতিক রোশনের প্রথম ছবি ‘কহো না প্যায়ার হ্যায়’। কালো ট্রান্সপারেন্ট পোশাকে নাচলেন হৃতিক রোশন। নিঃসন্দেহে বহু তরুণীর হৃদয়ে ঝড় উঠল। আর তাঁদের ইমপ্রেস করতে বহু তরুণ নিজের স্টাইল স্টেটমেন্ট হিসেবে বেছে নিলেন এই ধরনের পোশাক। এখন হয়তো সেই সব তরুণরা মধ্যবয়সে পৌঁছে মনে করেন, বড় অদ্ভুত ফ্যাশন সেন্স ছিল আমাদের।

চুলের সাজ

‘আন্দাজ আপনা আপনা’র করিশ্মা কাপুরকে মনে আছে? দুটো ঝুঁটি করে ফিতে বেঁধে ঘুরতেন তিনি। নয়ের দশকের বেশ কিছু ছবিতে এই ধরনের চুলের সাজ ছিল তাঁর বিভিন্ন চরিত্রের। আর এটাই যেন হয়ে গিয়েছিল ফ্যাশন! এখন করিশ্মা নিজে ফিরে দেখলেও নিশ্চয়ই হাসেন।

আরও পড়ুন, ট্র্যাডিশনাল নয়, বরং বিয়ের কনেরা ট্রাই করুন অন্য ধরনের বেনারসী

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla