Midi Dress Fashion: উইকেন্ডে নজর কাড়ুন মিডি ড্রেসে, জানুন সাজবেন কীভাবে

Summer Fashion Tips: মূলত পায়ের গোড়ালি থেকে হাঁটুর নীচ পর্যন্ত জামাকেই মিডি ড্রেস বলা হয়। ওয়েস্টার্ন লুক দিতে এই পোশাকের জুড়ি নেই। তবে গরমে কী ধরনের মিডি ড্রেস পরলে আরাম মিলবে তা জেনে নেওয়াটা জরুরি।

Midi Dress Fashion: উইকেন্ডে নজর কাড়ুন মিডি ড্রেসে, জানুন সাজবেন কীভাবে
উইকেন্ডে নজর কাড়ুন মিডি ড্রেসে, জানুন সাজবেন কীভাবে
Follow Us:
| Edited By: | Updated on: May 21, 2023 | 3:50 PM

যুগের তালে বদলেছে ফ্যাশানের (Fashion) ধরন। শাড়ি (Saree), চুড়িদার থেকে বেরিয়ে নারীরা এখন অন্য়ান্য় পোশাক পরতেও বেশ স্বাচ্ছন্দ্যবোধ করেন। আর তাই বর্তমানে ওয়েস্টার্ন ধাঁচের মিডি ড্রেস (Midi Dress)ফ্যাশানে ভীষনভাবে ইন। এই গরমে স্বস্তি পেতে এই ধরনের মিডি ড্রেস সত্যিই ভাল আইডিয়া। পা কাটা হওয়ায় গরমে কোনও অসুবিধাও হয় না।

মূলত পায়ের গোড়ালি থেকে হাঁটুর নীচ পর্যন্ত জামাকেই মিডি ড্রেস বলা হয়। ওয়েস্টার্ন লুক দিতে এই পোশাকের জুড়ি নেই। তবে গরমে কী ধরনের মিডি ড্রেস পরলে আরাম মিলবে তা জেনে নেওয়াটা জরুরি। তাই রইল কিছু মিডি ড্রেসের আইডিয়া…

ফ্লোরাল: আজকাল ফ্লোরাল প্রিন্ট ফ্যাশানে ভীষণভাবে ট্রেন্ডিং। ক্যাসুয়াল টি-শার্ট, টপ সবের সঙ্গেই খুব ভাল যায় এই প্রিন্ট। মিডি ড্রেসের ক্ষেত্রেও তার অন্য়থা হয় না। ফ্লোরাল প্রিন্টের মিডি ড্রেস ভাল লাগে। যেকোনও স্লিভ দিয়ে বানিয়ে নিতে পারেন।

শার্ট: লং শার্ট স্টাইলেও বানাতে পারেন মিডি ড্রেস। পকেট দিয়ে ডিজাইন করলে তো আর কথাই নেই। কলার ফরমাল রাখলেও ভাল লাগে। না চাইলে নাও রাখতে পারেন।

গামছা প্রিন্ট: শাড়ি কিংবা জামা, বর্তমানে গামছা প্রিন্টের কাপড় দিয়ে তৈরি হয় সবই। এই কাপড়ের পোশাক পরেও যেমন আরাম তেমনি দেখতেও লাগে ভারী সুন্দর। গামছা প্রিন্টের কাপড় দিয়ে চাইলেই বানিয়ে নিতে পারেন মিডি ড্রেস। হাতায় লেসের ব্যবহার করুন তাতে আরও ভাল দেখাবে।

ডেনিম: ডেনিম মিডি ড্রেসে খুব স্মার্ট একটা লুক এনে দেয়। যেকোনও হাতার ডেনিম মিডি ড্রেসে পার্টিতে নজর কাড়তেই পারেন। এর সঙ্গে পায়ে পা ঢাকা জুতো বা স্নিকার বেশি মানাবে।

হাতা: মিডি ড্রেসের ক্ষেত্রে বিভিন্ন ধরনের হাতা ব্যবহার করতে পারেন। ঘটিহাতা, থ্রি কোয়ার্টার হাতা দিয়ে বানাতে পারেন। এছাড়া স্লিভলেস পরতে চাইলে তাও পরতেই পারেন।

অ্যাক্সেসরিজ: যেকোনও পোশাকের সঙ্গেই কী অ্যাক্সেসরিজ পরছেন তা একটা বড় বিষয়। ঠিকঠাক অ্যাক্সেসরিজ বা পরলে মোটেই ফোটে না সাজ। আর এই ধরনের পোশাকের সঙ্গে হালকা জুয়েলারিই ভাল মানায়। কানে একটা হলাকা দুল আর হাতে ঘড়ি বা একটা ব্রেসলেট ব্যাস তাহলেই হবে। এছাড়া চাইলে ব্য়বহার করতে পারেন ফ্য়াশনেবল বেল্টও।