Subhashree Ganguly: নীল দিগন্তে বেনারসির আঁচল মেললেন শুভশ্রী, রুপোলি বুটি নজর কাড়ল নেটিজে়নদের

Traditional Benarasi: ট্র্যাডিশন্যাল ধাঁচেই শাড়িটি ড্রেপ করেছেন শুভশ্রী। আঁচল ছেড়ে দিয়েছেন, তাতে শাড়ির কাজ আরও বেশি স্পষ্ট...

Subhashree Ganguly: নীল দিগন্তে বেনারসির আঁচল মেললেন শুভশ্রী, রুপোলি বুটি নজর কাড়ল নেটিজে়নদের
নীল বেনারসিতে আঁচল ওড়ালেন শুভশ্রী
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2022 | 4:19 PM

শুভশ্রীর ফ্যাশান মানেই Cool And Casual। তা সে ওয়েস্টার্ন হোক বা ইন্ডিয়ান। এমনকী এই ট্রেন্ড তিনি বজায় রেখেছেন ছেলে ইউভানের ক্ষেত্রেও। ইদানিং কালে ফ্যাশান নিয়ে আরও বেশি সচেতন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। প্রায় দু বছর হতে চলল ছোট্ট ইউভানের। আর এই কয়েকদিনের মধ্যে জোর কদমে শরীরচর্চা করে যাবতীযয় বেবি ফ্যাট কিন্তু তিনি গলিয়ে ফেলেছেন। শাড়ি যে তাঁর প্রথম ভালবাসা তা একাধিকবার জানিয়েছেন শুভশ্রী। ওয়ার্ড্রোবে প্রচুর শাড়িও রয়েছে. তার মধ্যে ট্র্যাডিশন্যাল শাড়িই বেশি। শুভশ্রীর বিয়ের সাজ নিয়ে প্রচুর আলোচনা হয়েছিল। এমনকী এখনও হবু কনেরা তাঁর মত করেই সাজতে চান। দোকানে গিয়ে অনেকেই শুভশ্রীর ছবি দেখিয়ে বেনারসির খোঁজ করেন। সদ্য মিতান ঘোষের কালেকশন থেকে প্রুশিয়ান ব্লু রঙের একটি বেনারসি পরেছিলেন তিনি। নীলের উপর রুপোলি জরির কাজ মন কাড়ল নেটিজেনদের।

টলি অভিনেত্রীর এই নীল শাড়ি পরা ছবিতে সোশ্যাল মিডিয়ায় ভালবাসা উগরে দিয়েছেন অন্য টলি তারকারাও। শুভশ্রীর সাজ বরাবরই সচেতন। একরঙা ট্র্যাডিশম্যাল শাড়ি যে তাঁর বেশ পছন্দের তা কিন্তু বারেবারে উঠে এসেছে সোশ্যাল মিডিয়ায়। ব্লাউজ হিসেবে স্লিভলেসই তাঁর মন কাড়ে। তাই সিল্ক শাড়ির সঙ্গে স্লিভলেস ব্লাউজই বেছে নিন শুভশ্রী। আজকাল অনেক রকম বেনারসি পাওয়া যায়। অনেকেরই পছন্দ ভারী কাজের জারদৌসি বেনারসি। অনেকের আবার পছন্দ কারুকাজ, কেউ পছন্দ করেন সাবেকি ডিজাইন। শুভশ্রীর পরণে এই বেনারসিতে পাড় চওড়া। সঙ্গে ফ্লোরাল মোটিফ। বেনারসিতে এই রুপোলি জরির কাজ দেখতেই সবচেয়ে বেশি ভাল লাগে। যদিও এখন সোনালি জরির চল বেশি। বহু মানুষের ধারণা রুপোলি জরির সঙ্গে সোনার গয়না দেখতে ভাল লাগে না।

তবে এই ধারণা ঠিক নয়। আগেকার দিনে যাবতীয় বেনারসি যেমন সুন্দর রঙে পাওয়া যেত তেমনই কাজ হত এই রুপোলি জরি দিয়েই। যাঁদের সামনেই বিয়ে তাঁরা বেনারসি কেনার আগে টিপস নিন শুভশ্রীর এই সাজ থেকে। বিয়ের দিন গয়না, শোলার মুকুট, হাজার ওয়াটের আলো, ফুলের মালা এসব থাকে। কাজেই এর সঙ্গে খুব ভারী কাজের শাড়ি হলে দেখতে মোটেই ভাল লাগে না। তাই সাধারণ শাড়ু পরুন। শুভশ্রীর কানের দুল, হাতের কঙ্কন আর আংটির মধ্যে রয়েছে দক্ষিণের টাচ। এই ডিজাইনের গয়না সাদারণত দেখতে পাওয়া যায় দক্ষিণ ভারতেই।

ট্র্যাডিশন্যাল ধাঁচেই শাড়িটি ড্রেপ করেছেন শুভশ্রী। আঁচল ছেড়ে দিয়েছেন, তাতে শাড়ির কাজ আরও বেশি স্পষ্ট। সঙ্গের মেকআপেও নেই ড্রামাটিক ছোঁওয়া। সাধারণ ফাউন্ডেশন, আইলাইনার, হাইলাইটার আর ব্লাশারেই মেকআপ সেরেছেন। সঙ্গে পরেছেন ছোট্ট টিপ। সব মিলিয়ে টলিউডের এক অভিনেত্রীর কথায়, ‘নীল পরীর মতো দেখতে লাগছে শুভশ্রীকে’।