Bounty Bliss Balls: দেখে নিন কীভাবে স্বাস্থ্যকর বাউন্টি ব্লিস বলস বাড়িতে তৈরি করতে পারেন

জনপ্রিয় ফিটনেস ট্রেইনার ইয়াসমিন করাচিওয়ালা রাখি বন্ধন উপলক্ষে তাঁর ইনস্টাগ্রাম পেজে এই অতি স্বাস্থ্যকর মিষ্টির রেসিপি শেয়ার করেছেন।

Bounty Bliss Balls: দেখে নিন কীভাবে স্বাস্থ্যকর বাউন্টি ব্লিস বলস বাড়িতে তৈরি করতে পারেন
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2021 | 8:08 AM

আপনি কি এই রাখির উৎসবের দিনে সমস্তরকমের বাটারি এবং ক্যালোরিযুক্ত খাবার খাওয়ার জন্য দোষী বোধ করছেন? এরপরেও আবার মিষ্টি কিছু খাওয়ার ইচ্ছে হচ্ছে? তবে এই বাউন্টি ব্লিস বলগুলি আপনার কাজে আসতে পারে।

আমন্ড ময়দা, নারকেল এবং গুড় এই সমস্ত স্বাস্থ্যকর উপাদান দিয়ে তৈরি, এই ব্লিস বলগুলি আপনার মিষ্টি খাওয়ার লোভকে সাহায্য করবে।

তিনি তাঁর পোস্টে লিখেছেন,“এই রাখিতে আপনার ভাই বা বোনকে এমন একটি স্বাস্থ্যকর উপহার দিন যা তাঁরা একে অপরের উপর ভালবাসার বুনিয়াদ হয়ে উঠতে পারে। তারা নিজেরা যেসব ঠাট্টা করেছিল তার জন্য তাদের এই প্রাপ্য। আমি বাউন্টি ব্লিস বলের আমার সংস্করণটি তৈরি করেছি যা তৈরি করা খুব সহজ। আপনাকে আপনার পরিবারেও বেশ পপুলার করে তুলতে পারে এই রেসিপি।”

রাখি আর নেই, কিন্তু রেসিপির কোন নির্দিষ্ট দিন হয় না।

বাউন্টি ব্লিস বল রেসিপি:

উপকরণ:

  • ২/৩ কাপ নারকেল কুচি
  • ১/৩ কাপ আমন্ড ময়দা
  • ৩ টেবিল চামচ ভর্তি নারকেল দই
  • ১ টেবিল চামচ গুড়ের সিরাপ
  • ১/৩ চা চামচ লবণ
  • গলানো ডার্ক চকোলেট

পদ্ধতি:

একটি পাত্রে নারকেল কুচি, আমন্ড ময়দা, নারকেল দই, গুড়ের শরবত এবং এক চিমটি লবণ যোগ করুন। এবার এই পুরো ব্যাপারটিকে ভাল করে মিশিয়ে নিন।

মিশ্রণ থেকে কয়েকটি গোল বল তৈরি করুন। এরপর সেগুলিকে একটি ছাঁচ বা একটি প্লেটে রাখুন। তারপর তাকে ২০ মিনিটের জন্য ফ্রিজে রাখুন।

এরপর গলে যাওয়া ডার্ক চকলেট দিয়ে বলগুলির ওপর একটি প্রলেপ তৈরি করুন। এবার সামগ্রিক ব্যাপারটাকে ততক্ষণ ফ্রিজে রাখুন যতক্ষণ না এটা পুরোপুরি শক্ত হয়ে যায়।

স্বাস্থ্যকর কীভাবে?

নারকেল কার্বোহাইড্রেট, প্রোটিন এবং অ্যান্টিঅক্সিডেন্টের মতো পুষ্টিগুণে ভরপুর। এগুলি তামা এবং লোহারও খুব ভাল উৎস। যদিও, খুব বেশি নারকেল খেলে আপনার কোলেস্টেরলের মাত্রা বেড়ে যেতে পারে। অন্যদিকে গুড় হজমে উন্নতি করে, ডায়াবেটিসে সাহায্য করে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। আমন্ড ময়দা ভিটামিন এবং অ্যান্টি-অক্সিডেন্টে ভরপুর। এটি ম্যাগনেসিয়াম, ক্যালসিয়াম, ফসফরাস ইত্যাদির ভালো উৎস।

তবে, খেয়াল রাখবেন, যেহেতু গুড়ে শর্করাও থাকে আর ডার্ক চকলেটে মাঝে মাঝে ক্যাফিনের আধিক্য পাওয়া যায়, ব্লিস বলসগুলি সীমিত পরিমাণে খাওয়ার। অবশ্যই এই খাবার স্বাস্থ্যকর কিন্তু অধিক গ্রহণে বিপরীত ক্রিয়া হওয়ার সম্ভাবনা প্রবল। সেক্ষেত্রে অত্যধিক পরিমাণে না খাওয়াই পরামর্শযোগ্য।

আরও পড়ুন: এবার ডমিনোস অস্ট্রেলিয়া তৈরি করল তরমুজের পিৎজা, সন্তুষ্ট নন পিৎজাপ্রেমীরা