Viral Video: ফল ও পনির দিয়ে তৈরি ফায়ার ধোসার রেসিপি আগুন লাগালো নেটদুনিয়ায়!

ইন্টারনেটে বিচিত্র রকমের খাবার তৈরি করির ভিডিয়ো পোস্ট করে ভাইরাল করা আজকাল দিনে সোশ্যাল মিডিয়া ট্রেন্ড তৈরি হয়েছে। সেখানে আমরা দেখেছি কীভাবে স্ট্রিট ফুড বিক্রেতারা ধোসার স্বাদ এবং ফিলিংয়ে উদ্ভাবনের জন্য এসব নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছে।

Viral Video: ফল ও পনির দিয়ে তৈরি ফায়ার ধোসার রেসিপি আগুন লাগালো নেটদুনিয়ায়!
ফল দিয়ে তৈরি সেই ধোসা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 27, 2021 | 5:25 PM

ধোসা এমনই একটি খাবার যা সারা দেশে জুড়ে পাওয়া যায় এবং মানুষ পছন্দ করেন। সেটি একটি সাধারণ ঘি রোস্ট ধোসা হোক বা মহীশূর মসলা ধোসা, ধোসার অনেকগুলি রেসিপি রয়েছে। ইন্টারনেটে বিচিত্র রকমের খাবার তৈরি করির ভিডিয়ো পোস্ট করে ভাইরাল করা আজকাল দিনে সোশ্যাল মিডিয়া ট্রেন্ড তৈরি হয়েছে। সেখানে আমরা দেখেছি কীভাবে স্ট্রিট ফুড বিক্রেতারা ধোসার স্বাদ এবং ফিলিংয়ে উদ্ভাবনের জন্য এসব নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছে।

উদাহরণস্বরূপ, মাদুরাইয়ের একটি রেস্তোরাঁ একটি উদ্ভট কালো কাঠকয়লা ধোসা চালু করেছে যা তার গ্রাহকদের অবাক করেছে। আর এখন দিল্লির এক স্ট্রিট ফুড বিক্রেতা তৈরি করেছেন ফলে ভরা এক অনন্য মাসালা দোসা! সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ধোসা তৈরি ভিডিয়ো ট্রেন্ড হয়েছে। সোশ্যাল মিডিয়া পোস্ট করা ভিডিয়োটিতে দেখা গিয়েছে, ধোসা তৈরির সময় পনির, ফল ও ভেজিটেবল দেওয়া হয়েছে এবং শেষে তাতে আগুন ধরিয়ে দেওয়া হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় হৈ চৈ ফেলেছে এই ফায়ার ফ্রুট ধোসা। ভুল নয়, ঠিকই পড়ছেন।

দেখুন সেই ভাইরাল ভিডিয়োটি,

ওয়ে ফুডি নামক একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়েছে এই ভিডিয়োটি। এই ভিডিয়োটি ২.৫ মিলিয়নেরও বেশি ভিউ এবং ১৩০ হাজার লাইক পেয়েছে। ভাইরাল ক্লিপের ক্যাপশনে লেখা রয়েছে, “কখন ফায়ার ফল ধোসা খেয়ে দেখেছেন।” ভিডিয়োটি ক্যামেরা বন্দি করা হয়েছে দিল্লির গীতা কলোনিতে আইয়ের জি ধোসা ওয়ালে।

ফ্রুট ধোসা তৈরি করতে, ওই ব্যক্তি প্রথমে ধোসার ব্যাটার গরম কড়ায় ছড়িয়ে দেন। এরপর তিনি তার উপরে কিছু মাখন লাগান যাতে এটি সোনালি-বাদামী রঙের এবং খাস্তা হয়। তারপর, তিনি বিভিন্ন ধরণের কাটা ফল থেকে ফলের মসলা তৈরির প্রক্রিয়া শুরু করেন। তিনি এতে আপেল, কলা, আঙুর এবং কাটা বাদাম ব্যবহার করেন। কয়েক টুকরো পনির এবং মিশ্রিত সস দিয়ে সিজনিং করা হয় ধোসাটি। পনির এবং ফলের টুকরোর ধোসা প্রস্তুত!

ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা অদ্ভুত ফলের ধোসা নিয়ে নানা মত প্রকাশ করেছেন। কিছু ব্যবহারকারী মনে করেন এটি একটি আকর্ষণীয় রেসিপি এবং এটি চেষ্টা করতে চেয়েছেন। “অসাধারণ” এবং “অনন্য” এর মত কমেন্টও করেছেন বহু মানুষ।

আরও পড়ুন: দেখা মাত্র জিভে জল আনে মালাইয়ো! উত্তরপ্রদেশের এই ঐতিহ্যবাহী মিষ্টির আসল রহস্যটা কী?

আরও পড়ুন: বাম হাত নেই! তবুও টানা ১৫ বছর ঘরে সিন্ধি ছোলে রাইস বিক্রি করছেন নাগপুরের এই যুবক

আরও পড়ুন: রসাল জিলিপির সঙ্গে পেঁয়াজ কুচি- দই-পাপড়ি দিয়ে চাট বানিয়ে ফের হৈচৈ নেটপাড়ায়!