রিভেঞ্জ নিতে এখনও ঘুরতে বেরোননি? রিভেঞ্জ ট্র্য়াভেলে এবার সামিল ভারত

ভারতে ভ্রমণপিপাসুরা করোনার সঙ্গে লড়াই করতে এবার নেমে পড়েছেন রিভেঞ্জ ট্র্য়াভেলিংয়ে। বর্তমানে রিভেঞ্জ ট্র্য়াভেল শব্দটি ভীষণভাবে ইন।

রিভেঞ্জ নিতে এখনও ঘুরতে বেরোননি? রিভেঞ্জ ট্র্য়াভেলে এবার সামিল ভারত
এবার হোক রিভেঞ্জ ট্র্যাভেল (সৌজন্য- TV9 বাংলা ডিজিটাল)
Follow Us:
| Updated on: Nov 07, 2020 | 11:17 AM

TV9 বাংলা ডিজিটাল : আপনি কি বেড়াতে ভালোবাসেন? করোনার (COVID) জন্য অনেকদিন কোথাও বেড়াতে যেতে পারেননি? তাহলে এবার ব্যাগ গুছিয়ে বেরিয়ে পড়ুন ‘রিভেঞ্জ’ নিতে। হ্যাঁ, ঠিকই শুনছেন রিভেঞ্জ নিতে। যদিও এই রিভেঞ্জটা একটু অন্যরকম। ‘রিভেঞ্জ ট্র্য়াভেল’ (Revenge Travel)। অনেকের মনেই প্রশ্ন জাগতে পারে ট্র্য়াভেলে আবার রিভেঞ্জ হয়? হ্যাঁ, অবশ্যই হয়।

বর্তমানে রিভেঞ্জ ট্র্য়াভেল শব্দটি ভীষণভাবে ইন। রিভেঞ্জ ট্র্য়াভেল শব্দটি সবার আগে জনপ্রিয়তা পেয়েছিল চিনে। যদিও এই ধারণাটি নতুন নয়। ১৯৮০-র দশকের শুরুর দিকে চিনে সাংস্কৃতিক বিপ্লব চলাকালীন ভয়াবহ দারিদ্রের সময়ে সেখানকার গ্রাহকেরা প্রথম ‘রিভেঞ্জ স্পেন্ডিং’ শব্দটি ব্য়বহার করেন। দীর্ঘদিন লকডাউনে আটকে থাকার পর যখন চিনে প্রথম লকডাউন শিথিল হতে শুরু করে, তখন চিনের মানুষজন স্থানীয় এলাকায় ভ্রমণ শুরু করেন। এরপর ধীরে-ধীরে দূর-দূরান্তের বিভিন্ন এলাকায় যাওয়া শুরু করেন তাঁরা।

View this post on Instagram

Need some travel inspiration? Tips for your next vacation? Find more details in our Upcoming Newsletter!! ? Immerse yourself in experiences that you are interested in and feel free to interact with us. Let’s make 2021 count! ??️ Didn’t get your newsletter and want to be a part of the cool gang? Comment or DM your email id’s and we will make sure that you receive one!! ?? . . . #stayhomestaysafe #whydoboring #switchontravel #misstraveling #travelcommunity #backpacker #backpackeurope #allthingseurope #emailmarketing #digitalmarketing #newsletter #launch #travelupdate #dmus #letsgoeverywhere #vibewiththebackpackerco #virtualtravel #explorer #revengetravel

A post shared by The Backpacker Co (@thebackpackerco) on

করোনা ভাইরাসের সঙ্গে যে লড়াই সারা বিশ্বজুড়ে চলছে, তা যে কবে শেষ হবে, সেই আশায় মানুষ দিন গুনছেন। এই মহামারীর প্রভাব মারাত্মক প্রভাব ফেলেছে পর্যটন ক্ষেত্রে। করোনাকালে দীর্ঘদিন মানুষ নিজেদের ঘরবন্দি করে রেখেছেন। চিনের মতো ভারতেও ভ্রমণপিপাসুরা করোনার সঙ্গে লড়াই করতে এবার নেমে পড়েছেন রিভেঞ্জ ট্র্য়াভেলিংয়ে।

জুন থেকে দেশীয় ফ্লাইটগুলি ফের চালু হওয়ার সঙ্গে-সঙ্গে ভ্রমণের জায়গাগুলিতে যেন হয়ে উঠেছে হটস্পট। মহামারীর জন্য ভারত (India) থেকে আন্তর্জাতিক বিমান সফরের ক্ষেত্রে বিধিনিষেধ এখনও শিথিল হয়নি। কিন্তু অক্টোবর থেকে ভারতে হঠাৎ করে দেশের মধ্যে ভ্রমণের হার বেড়েছে। মুসৌরি, নৈনিতাল, মলদ্বীপ, রাজস্থান, গোয়া এইসব জায়গাতে বেশি ট্য়ুরিস্ট দেখা গেছে।

View this post on Instagram

Which is your favourite beach in Goa?? #DontMiss when in Goa : A day of beach hopping, visiting the not-so-commercial beaches like Arambol, Ashwem, Butterfly beach and Vainguinim beach. ______________________________________ Location : Goa, India Follow @theexplorester for more. ______________________________________ Tag us @theexplorester in your next #VacationGoals picture. Credits : @ashish_shenao ? _____________________________________ #India #Explore #Travel #IncredibleIndia #Goa #SouthIndia #GoaBeaches #Beachlife #DroneShot #AerialShot #BeachLove #GoaTourism #GoaDiaries #BagaBeach #SouthGoa #IndianTravelBlogger #IndianLifestyleBlogger #TheExplorester #ExploresterToDo

A post shared by TheExplorester | Sneha & Manas (@theexplorester) on

তাজ, প্রাইড, ওবেরয়-এর মতো বিলাসবহুল হোটেল থেকে শুরু করে বাজেট ফ্রেন্ডলি ওয়ো অথবা লেমন ট্রি, ভারতীয় হসপিটালিটি ইন্ডাস্ট্রি রিভেঞ্জ ট্র্য়াভেলের এই ট্রেন্ডে স্বভাবতই খুশি। বিলাসবহুল থেকে শুরু করে সাধারণ বিভাগেও বুকিং নিয়ে উৎসাহ দেখাচ্ছেন মানুষ। ইতিমধ্যে উইকএন্ডে ৮০% পর্যন্ত পৌঁছে যাচ্ছে বুকিং।

আইটিসি হোটেলস এবং জিএম, আইটিসি গ্র্যান্ড চোলার দক্ষিণাঞ্চলের এরিয়া ম্যানেজার জুবিন সোনাদওয়ালা সংবাদমাধ্য়মকে জানিয়েছেন, সাপ্তাহিক ছুটির দিনে বুকিং ৭০% পর্যন্ত পৌঁছে যাচ্ছে। রিভেঞ্জ ট্র্য়াভেলের জন্য ভারত তাই পর্যটন ক্ষেত্রে কিছুটা লাভের মুখ দেখবে বলে আশা করা যায়।

অনেকে দিল্লি, কলকাতা এমনকি নাগালের মধ্য়ে থাকা হিল-স্টেশনও যাচ্ছেন। তাহলে আর দেরি না করে বেড়িয়ে পড়ুন ‘রিভেঞ্জ’ নিতে।