European Destinations in Winter: শীতে ইউরোপ যাবেন? আপনার জন্য খোঁজ রইল কিছু আকর্ষণীয় ভ্রমণ স্থানের…

হাতে এক মগ বেলজিয়াম চকোলেট নিয়ে বারান্দায় বসে শহরের ভিউ দেখেই কেটে যেতে পারে গোটা একটা দিন

| Edited By: | Updated on: Oct 04, 2021 | 12:48 PM
১) প্যারিস, ফ্রান্স:
প্যারিসে ভ্রমণের জন্য আলাদা কোনও সময় হয় না। কিন্তু শীতকালের প্যারিস ভ্রমণের রোম্যান্টিকতা একেবারেই অন্য মাত্রা পায়। বরফে ঢাকা শহরে রাতের অন্ধকারে আলোগুলি যেন রোমাঞ্চ তৈরি করে পর্যটকদের মনে। এই সিজনে বিয়ে হয়েছে আপনার? এই শীতেই প্যারিসে হানিমুনে ঢুঁ মেরে আসুন সে দেশে।

১) প্যারিস, ফ্রান্স: প্যারিসে ভ্রমণের জন্য আলাদা কোনও সময় হয় না। কিন্তু শীতকালের প্যারিস ভ্রমণের রোম্যান্টিকতা একেবারেই অন্য মাত্রা পায়। বরফে ঢাকা শহরে রাতের অন্ধকারে আলোগুলি যেন রোমাঞ্চ তৈরি করে পর্যটকদের মনে। এই সিজনে বিয়ে হয়েছে আপনার? এই শীতেই প্যারিসে হানিমুনে ঢুঁ মেরে আসুন সে দেশে।

1 / 7
২) রেকজ্যাভিক, আইসল্যান্ড:
আইসল্যান্ড শহর শীতকালে সবচেয়ে সুন্দর হয়ে ওঠে। শীতকালে সারা শহর যখন নীল আকাশ আর সাদা বরফে ঢেকে যায়, তখন সব রোমাঞ্চকর জায়গার যাত্রাপথ শুরু হয় এই শহর থেকেই।

২) রেকজ্যাভিক, আইসল্যান্ড: আইসল্যান্ড শহর শীতকালে সবচেয়ে সুন্দর হয়ে ওঠে। শীতকালে সারা শহর যখন নীল আকাশ আর সাদা বরফে ঢেকে যায়, তখন সব রোমাঞ্চকর জায়গার যাত্রাপথ শুরু হয় এই শহর থেকেই।

2 / 7
৩) অবিস্কো, সুইডেন:
শীতপ্রেমীদের জন্য আদর্শ জায়গা হল অবিস্কো। সুন্দর নর্দ্যান লাইট দেখা যায় এই শহর থেকে। স্ক্যান্ডেনেভিয়ার জায়গাগুলির মধ্যে সবচেয়ে সুন্দর দেখার জায়গা এটি।

৩) অবিস্কো, সুইডেন: শীতপ্রেমীদের জন্য আদর্শ জায়গা হল অবিস্কো। সুন্দর নর্দ্যান লাইট দেখা যায় এই শহর থেকে। স্ক্যান্ডেনেভিয়ার জায়গাগুলির মধ্যে সবচেয়ে সুন্দর দেখার জায়গা এটি।

3 / 7
৪) তাল্লিন, এস্টোনিয়া:
বাল্টিক সাগরের পাশে অবস্থিত এই শহর আপনার মধ্যে বিভিন্নভাবে বিস্ময় তৈরি করবে। এই শহর দেশে সবচেয়ে পুরনো সংরক্ষিত স্থাপত্য রয়েছে।

৪) তাল্লিন, এস্টোনিয়া: বাল্টিক সাগরের পাশে অবস্থিত এই শহর আপনার মধ্যে বিভিন্নভাবে বিস্ময় তৈরি করবে। এই শহর দেশে সবচেয়ে পুরনো সংরক্ষিত স্থাপত্য রয়েছে।

4 / 7
৫) বুর্জ, বেলজিয়াম: 
ইউরোপের একমাত্র মধ্যাযুগীয় শহর, যা শীতকালে দেখতে সবচেয়ে সুন্দর লাগে। হাতে এক মগ বেলজিয়াম চকোলেট নিয়ে বারান্দায় বসে শহরের ভিউ দেখেই কেটে যেতে পারে গোটা একটা দিন।

৫) বুর্জ, বেলজিয়াম: ইউরোপের একমাত্র মধ্যাযুগীয় শহর, যা শীতকালে দেখতে সবচেয়ে সুন্দর লাগে। হাতে এক মগ বেলজিয়াম চকোলেট নিয়ে বারান্দায় বসে শহরের ভিউ দেখেই কেটে যেতে পারে গোটা একটা দিন।

5 / 7
৬) হল্লাসাট, অস্ট্রিয়া:
দ্বাদশ শতাব্দির পরীদের গল্প সচক্ষে দেখতে হলে আপনাকে দাচেন পাহাড়ের উপর হল্লাসাট শহরে একবার হলেও যেতে হবে। এই শহরে খুব বেশী হলে ১০০০ পরিবারের বাস।

৬) হল্লাসাট, অস্ট্রিয়া: দ্বাদশ শতাব্দির পরীদের গল্প সচক্ষে দেখতে হলে আপনাকে দাচেন পাহাড়ের উপর হল্লাসাট শহরে একবার হলেও যেতে হবে। এই শহরে খুব বেশী হলে ১০০০ পরিবারের বাস।

6 / 7
৭) প্রাগ, কচ রিপাবলিক:
ডিসেম্বর থেকে ফেব্রুয়ারি এই শহরে যাওয়ার সঠিক সময়। এই পুরনো শহরের রুফটপ, চার্চগুলো আপনাকে একেবারেই মধ্যযুগীয় ইউরোপের এক আমেজ এনে দেবে। এখানকার ক্রিসমাস মার্কেটে আলাদা এক জীবন আছে। প্যান্ডেমিকের পরের শীতকালে সময় নিয়ে একটা ইউরোপ ভ্রমণ করে আসুন।

৭) প্রাগ, কচ রিপাবলিক: ডিসেম্বর থেকে ফেব্রুয়ারি এই শহরে যাওয়ার সঠিক সময়। এই পুরনো শহরের রুফটপ, চার্চগুলো আপনাকে একেবারেই মধ্যযুগীয় ইউরোপের এক আমেজ এনে দেবে। এখানকার ক্রিসমাস মার্কেটে আলাদা এক জীবন আছে। প্যান্ডেমিকের পরের শীতকালে সময় নিয়ে একটা ইউরোপ ভ্রমণ করে আসুন।

7 / 7
Follow Us: