DIY Skin Care Tips: উজ্জ্বল ও টানটান ত্বক পেতে চান? ঘরোয়া পদ্ধতিতে রূপচর্চার রইল সহজ কিছু টিপস…

আপনি যদি আপনার ত্বকের রুক্ষতা নিয়ে বেশি চিন্তিত হন, তাহলে আপনার জন্য রইল দারুণ কিছু ঘরোয়া পদ্ধতির সন্ধান, যা নিমেষের মধ্যে আপনার ত্বকের সমস্যা দূর করে দেবে...

| Edited By: | Updated on: Oct 22, 2021 | 7:00 PM
দুধ এবং দই:
দুগ্ধজাত দ্রব্যে আছে ল্যাকটিক এসিড। এটি কেবল আপনার ত্বককেই হাইড্রেট করে না বরং আলতো করে সতেজ করে। ফ্রিজ থেকে সরাসরি দই বা টক ক্রিম ব্যবহার করলে অবিশ্বাস্যভাবে সতেজ লাগতে পারে আপনার ত্বক!

দুধ এবং দই: দুগ্ধজাত দ্রব্যে আছে ল্যাকটিক এসিড। এটি কেবল আপনার ত্বককেই হাইড্রেট করে না বরং আলতো করে সতেজ করে। ফ্রিজ থেকে সরাসরি দই বা টক ক্রিম ব্যবহার করলে অবিশ্বাস্যভাবে সতেজ লাগতে পারে আপনার ত্বক!

1 / 5
মধু:
আপনি কি জানেন মধুতে অ্যান্টিব্যাকটেরিয়াল এবং অ্যান্টিসেপটিক উভয় গুণ আছে? এটা সত্যি! এটি তৈলাক্ত ত্বক বা ব্রণর জন্য এটি বিশেষভাবে দরকারী। মধু শুষ্ক ত্বককে নরম এবং ময়শ্চারাইজ করতেও সাহায্য করে।

মধু: আপনি কি জানেন মধুতে অ্যান্টিব্যাকটেরিয়াল এবং অ্যান্টিসেপটিক উভয় গুণ আছে? এটা সত্যি! এটি তৈলাক্ত ত্বক বা ব্রণর জন্য এটি বিশেষভাবে দরকারী। মধু শুষ্ক ত্বককে নরম এবং ময়শ্চারাইজ করতেও সাহায্য করে।

2 / 5
ডিমের সাদা অংশ:
ডিমের সাদা অংশের প্রোটিন আপনার ত্বককে মজবুত করার জন্য অবিশ্বাস্যভাবে কাজ করে। শুধু আপনি ত্বক ধোয়ার ক্ষেত্রে সতর্ক থাকুন, কোনওভাবে যেন মুখে চলে না যায়।

ডিমের সাদা অংশ: ডিমের সাদা অংশের প্রোটিন আপনার ত্বককে মজবুত করার জন্য অবিশ্বাস্যভাবে কাজ করে। শুধু আপনি ত্বক ধোয়ার ক্ষেত্রে সতর্ক থাকুন, কোনওভাবে যেন মুখে চলে না যায়।

3 / 5
অ্যালোভেরা:
অ্যালোভেরা আপনার ত্বকের জন্য বিস্ময়কর কাজ করতে পারে। এটি অ্যান্টিঅক্সিডেন্ট, এনজাইম এবং ভিটামিন এ এবং সি দিয়ে ভরা। অ্যালোতে নিরাময়ের বৈশিষ্ট্য রয়েছে যা ত্বককে নরম ও নরম করতে পারে।

অ্যালোভেরা: অ্যালোভেরা আপনার ত্বকের জন্য বিস্ময়কর কাজ করতে পারে। এটি অ্যান্টিঅক্সিডেন্ট, এনজাইম এবং ভিটামিন এ এবং সি দিয়ে ভরা। অ্যালোতে নিরাময়ের বৈশিষ্ট্য রয়েছে যা ত্বককে নরম ও নরম করতে পারে।

4 / 5
চা:
ক্যামোমাইল, পুদিনা এবং ল্যাভেন্ডার চা-গুলি আপনার ত্বকের জন্য দুর্দান্ত। ক্যামোমাইল এবং ল্যাভেন্ডার বিশেষ করে তাদের শান্ত প্রভাবের জন্য পরিচিত। এগুলি রেসিপিতে মিশ্রিত করার পাশাপাশি, আপনি আপনার চায়ের ব্যাগগুলি ফ্রিজে রাখতে পারেন এবং সকালে ফোলা চোখে ব্যবহার করতে পারেন।

চা: ক্যামোমাইল, পুদিনা এবং ল্যাভেন্ডার চা-গুলি আপনার ত্বকের জন্য দুর্দান্ত। ক্যামোমাইল এবং ল্যাভেন্ডার বিশেষ করে তাদের শান্ত প্রভাবের জন্য পরিচিত। এগুলি রেসিপিতে মিশ্রিত করার পাশাপাশি, আপনি আপনার চায়ের ব্যাগগুলি ফ্রিজে রাখতে পারেন এবং সকালে ফোলা চোখে ব্যবহার করতে পারেন।

5 / 5
Follow Us: